বাংলা নিউজ > বায়োস্কোপ > Saregamapa 2024: দুর্ঘটনা কাড়ে ফুটবল খেলার স্বপ্ন, গিটার হাতে সারেগামাপা-র মঞ্চ মাতালেন শিলাজিৎ

Saregamapa 2024: দুর্ঘটনা কাড়ে ফুটবল খেলার স্বপ্ন, গিটার হাতে সারেগামাপা-র মঞ্চ মাতালেন শিলাজিৎ

দুর্ঘটনা কেড়ে নেয় ফুটবল খেলার স্বপ্ন, গিটার হাতে সারেগামাপা-র মঞ্চে শিলাজিৎ

Saregamapa 2024: ২০১৯ সালে দুর্ঘটনার কবলে পড়ে ঘুরে যায় হাঁটুর মালাইচারি, ছাড়তে হয় ফুটবল খেলার স্বপ্ন। 

হুগলির চুঁচুড়ার ছেলে শিলাজিৎ কোনার। ছোট থেকে তাঁর স্বপ্ন ছিল বল পায়ে মাঠ দাপিয়ে বেড়াব। বড় ফুটবলার হবে, দেশের জার্সিতে খেলবে। তবে ফুটবলের পাশাপাশি গানের চর্চাও জারি ছিল, কারণ মায়ের হাত ধরে সেই ৩ বছর বয়স থেকে সঙ্গীতের তালিম নিচ্ছে সে। কিন্তু বছর পাঁচেক আগে আচমকাই তছনছ হয় তাঁর জীবন।

চিরতরে ফুটবল খেলার স্বপ্ন ত্যাগ করতে হয় তাঁকে। তবে তাঁর কন্ঠ সঙ্গ ছাড়েনি। এবার সেই শিলাজিৎ সারেগামাপা-র মঞ্চে এসে মন জিতল বিচারকদের। এদিন গিটার হাতে সঙ্গীতের এই মঞ্চে লড়াকু শিলাজিৎ গেয়ে শোনালেন প্রিয় ব্যান্ড ফসিলসের ‘হাসনুহানা’। আরও জানালেন জীবনের সোজাপথে চলতে গিয়ে কীভাবে হোঁচট খেয়েছেন তিনি।

শিলাজিৎ জানান, ২০১৯ সালে এক দুর্ঘটনায় পায়ের মালাইচাকি ঘুরে যায় তাঁর। তারপর সুস্থ হয়ে ওঠলেও আর ফুটবল খেলতে পারেননি। এখন তাই গান নিয়েই এগিয়ে যেতে চান। শিলাজিৎ-এর মায়াবী কন্ঠ সবার মন জিতলেও ইমন-রাঘবের জুটি ছাড়া অপর বিচারকরা তাঁর জন্য গ্রিন বটন টেপেননি। শান্তনু মৈত্রর ইচ্ছেতে আরও একটি গান পরিবেশেন করেন শিলাজিৎ। রক ব্যাতীত অন্য জঁর গান শুনতে চান পরিণীতার মিউজিক কম্পোজার। এরপর আতিফ আসলামের ‘জিনা জিনা’ গানটি গেয়ে শোনান প্রতিযোগী।

সাফল্যের সঙ্গে এই টাস্কেও উতরে যান তিনি। তবে আপতত হোল্ড জোনে রাখা হয়েছে তাঁকে। সেই নিয়ে অবশ্য় উদ্বিগ্ন নন শিলাজিৎ। বরং আরও বেশি পরিশ্রম করতে উদ্যোগী তিনি। 

হুগলি মহসিন কলেজের ছাত্র শিলাজিৎ। ব্যান্ডে গান করে। তাঁর পারফরম্যান্স ইতিমধ্যেই মন জয় করে নিয়েছ নেটপাড়ার। চলতি সিজনেও সারেগামাপা পরিচালনার দায়িত্বে রয়েছেন অভিজিৎ সেন, সঞ্চালনার দায়িত্ব সামলাচ্ছেন আবির চট্টোপাধ্যায়। এর পাশাপাশি বিচারকের আসনে থাকবেন আট জন সঙ্গীত তারকা। 

এই সিজনে আটজন তারকা বিচারকের মধ্যে সাতজনই বাঙালি। দু-জনের বলিউড কানেকশন থাকলেও তাঁরা বাংলার শিকড়ের সঙ্গে জুড়ে আছেন। বলিউডের খ্যাতনামা গায়ক জাভেদ আলি-সহ বিচারকের আসনে থাকছেন ইমন চক্রবর্তী, রাঘব চট্টোপাধ্যায়, জোজো মুখোপাধ্যায়, শান্তনু মৈত্র, কৌশিকি চক্রবর্তী, ইন্দ্রদীপ দাশগুপ্ত এবং অন্তরা মৈত্র।

শান্তনু মৈত্র ও কৌশিকিকে আগেও সারেগামাপা-র বিচারক হিসাবে দেখেছে দর্শক। গত সিজনে ‘পরিণীতা’র মিউজিক ডিরেক্টরের পাশাপাশি রিচা শর্মা ও শ্রীকান্ত আচার্যকে বিচারক হিসাবে পেয়েছিল দর্শক ও প্রতিযোগিরা। এই বছর শো-এর অংশ হচ্ছেন না তাঁরা। ইমন, রাঘব, জোজোরা এর আগে মেন্টরের ভূমিকা পালন করলেও এবার সোজা বিচারক। গত সিজনে সারেগামাপা-র ট্রফি উঠেছিল পদ্মপলাশের হাতে, তবে জনপ্রিয়তায় তাঁকে টেক্কা দিয়েছেন অ্যালবার্ট কাবো।

 

বায়োস্কোপ খবর

Latest News

প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত? 20 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 142/6

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.