বাংলা নিউজ > বায়োস্কোপ > ঋত্বিক ঘটক ও সুরমা দেবীর বিয়ের নিমন্ত্রণপত্র কেমন ছিল? দেখে নিন সেই চিঠি

ঋত্বিক ঘটক ও সুরমা দেবীর বিয়ের নিমন্ত্রণপত্র কেমন ছিল? দেখে নিন সেই চিঠি

ঋত্বিক ও সুরমা (ছবি: ফেসবুক)

কেমন ছিল ঋত্বিক ঘটক ও সুরমা দেবীর বিয়ের নিমন্ত্রণের চিঠি? দেখে নিন সেই পুরনো দলিল।

সিনেমার ইতিহাসে বারবার ফিরে আসে তাঁর নাম।‌ কিন্তু জীবদ্দশায় তাঁর প্রাপ্তি ছিল নিত্যদিন বেঁচে থাকার লড়াই ‌। সেই লড়াইয়ে ভেঙে গিয়েছিল একসময়ে স্বপ্ন নিয়ে শুরু দাম্পত্যও। আক্ষরিক অর্থেই তিনি ছিলেন 'মেঘে ঢাকা তারা'। তিনি ঋত্বিক ঘটক। রবিবার সোশ্যাল মিডিয়ার একটি পোস্টে হঠাৎ করে আলোচনার কেন্দ্রে তিনি। সৌজন্য তাঁর ও সুরমা দেবীর বিয়ের চিঠির ছবি।

চিঠিতে জ্বলজ্বল করছে তাঁদের বিয়ের তারিখ । ১৯৫৫ সালের ৮ মে রবিবার অর্থাৎ ২৪ বৈশাখের সন্ধেয় চার হাত এক হয়েছিল ঋত্বিক ঘটক ও সুরমার। সে দিন দু’জনের কারও জানা ছিল না জীবনযুদ্ধ কোন বাঁকে নিয়ে যাবে তাঁদের সম্পর্ককে। একজনের চোখে ছিল গল্প বলার স্বপ্ন আরেকজনের স্বপ্ন সেই গল্প তৈরির সঙ্গিনী হয়ে ওঠা।

এই সেই চিঠি। 
এই সেই চিঠি। 

ঋত্বিকবাবুর যোগ্য সঙ্গিনী হয়ে উঠেছিলেন সুরমা দেবী, স্বীকৃতি পেয়েছিল ঋত্বিকবাবুর শিল্পসত্ত্বাও কিন্তু দাম্পত্যে সুখ এল কই ! আজ দু’জনের কেউই বর্তমান নেই, কিন্তু রয়ে গিয়েছে তাঁদের শুরুর দিনের স্মৃতি‌।‌ রবিবার সকালে সায়নী চক্রবর্তী ঘটক ‘পুরনো কলকাতার গল্প’ নামক একটি ফেসবুক গ্রুপে বিয়ের চিঠির ছবিটি শেয়ার করেন। সায়নী সম্পর্কে ঋত্বিক ঘটকের নাতনি।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

ফের DA বাড়ল রাজ্য সরকারি কর্মচারীদের! ভোটের ঠিক আগেই ঘোষণা মুখ্যমন্ত্রীর, কত? কে, কী বলছে তাতে আমার যায় আসে না- মিডিয়ার সমালোচনা নিয়ে মুখ খুললেন হার্দিক ‘‌এটা বাপ কা পয়সা নয় বরং পাপ কা পয়সা’‌, নির্মলাকে তুলোধনা করলেন অভিষেক এর আগেও কম বিতর্কে জড়াননি মীর! এবার সোজা মধ্যমা দেখিয়ে ইনস্টায় দিলেন ছবি দীপঙ্করকে বিয়ে করে শারীরিক সম্পর্কে কম্প্রোমাইজ, শ্রীময়ীকে কী উপদেশ দোলনের? বরুণের ৩ উইকেট, ব্যাটে ঝড় নীতীশ রানার, IPL-এর আগে দুরন্ত ছন্দে দুই নাইট তারকা ‘আর যেন রক্ত না ঝরে…’ শিলদার সাজা ঘোষণার পরদিন ঝাড়গ্রামে বললেন মমতা জেনে নিন বিজয়া একাদশীতে কীভাবে পুজো করলে পাবেন শ্রীহরির কৃপা, হবে মনস্কামনা পূরণ শাহজাহান পুলিশের হেফাজতে থাকলে নষ্ট হতে পারে তথ্য - প্রমাণ, হাইকোর্টে আবেদন ED-র ১ বছরে দু'বার স্লট বদল! ৫+ টিআরপি রেখেও শেষ জি বাংলার মেগা, হল শেষ দিনের শ্যুট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.