বাংলা নিউজ > বায়োস্কোপ > HTLS 2020: ৩০০ কোটিরও বেশি বাজেটে তৈরি ভারতের সবচেয়ে ব্যায়বহুল ছবি ব্রহ্মাস্ত্র,বললেন উদয় শঙ্কর
৩০০ কোটির চেয়ে অনেক বেশি বাজেট এই ছবির!
৩০০ কোটির চেয়ে অনেক বেশি বাজেট এই ছবির!

HTLS 2020: ৩০০ কোটিরও বেশি বাজেটে তৈরি ভারতের সবচেয়ে ব্যায়বহুল ছবি ব্রহ্মাস্ত্র,বললেন উদয় শঙ্কর

  • হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিটে স্টার ও ডিজনির চেয়ারম্যান উদয় শঙ্কর জানালেন ‘৩০০ কোটির চেয়ে অনেক বেশি বাজেটের ছবি ব্রহ্মাস্ত্র’।

রণবীর কাপুর ও আলিয়া ভাট অভিনীত ব্রহ্মাস্ত্র ছবির অপেক্ষায় গত দু-বছর ধরে দিন গুনছে সিনেপ্রেমীরা। প্রথমবার পর্দায় রিয়েল লাইফ প্রেমিক জুটি রণবীর-আলিয়া, পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের এই সায়েন্স-ফিকশন ছবির সবচেয়ে বড় ইউএসপি এটা হলেও ব্রহ্মাস্ত্রকে ঘিরে রয়েছে আরও অনেক চমকে দেওয়ার মতো বিষয়। শুক্রবার হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিটে যোগ দিয়ে স্টার ও ডিজনি ইন্ডিয়ার চেয়ারম্যান উদয় শঙ্কর জানালেন ‘ব্রহ্মাস্ত্র’ ভারতে তৈরি হওয়া সবচেয়ে বেশি বাজেটের ছবি। বাজেটের পরিমাণ কত? তা নিয়ে খোলসা করেননি তিনি, তবে জানালেন ৩০০ কোটি টাকার চেয়ে বেশি বাজেটে নির্মিত হয়েছে এই ফিল্ম!

সিএনবিসি-টিভি এইন্টিনের সাংবাদিক অনুরাধা সেনগুপ্তর সঙ্গে আলোচনায় উদয় শঙ্কর অকপটে বলেন- ‘এটা ভারতের সবচেয়ে বড় স্কেলে ও বাজেটে তৈরি ছবি’। এই ছবির বাজেট ৩০০ কোটি, এই গুঞ্জন নিয়ে প্রশ্ন করলে তিনি প্রকৃত খরচের পরিমাণ না বললেও জানিয়ে দেন, ‘আপনাকে জানিয়ে রাখি, তার চেয়ে অনেক বেশি’। 

উদয় একবাক্যে স্বীকার করে নেন ব্রহ্মাস্ত্রের মতো ছবি শুধুমাত্র বড়োপর্দার জন্যই তৈরি হয়েছে। ‘যে কোনও ছবি, যা এই মাত্রায় তৈরি হয়েছে- অস্বীকারের জায়গা নেই যে তার অভিজ্ঞতাটা শুধুমাত্র রুপোলি পর্দায় উপভোগ্য, অন্য কোথাউ নয়’। আগামী বছর মুক্তি পেতে পারে এই ছবি। 

২০১৮ সাল থেকে এই ছবির প্রোডাকশন চলছে, ছবির প্রি-প্রোডাকশনের কাজ অয়ন করছেন গত ৬ বছর ধরে। এটি মূলত একটি ফ্যান্টাসি ট্রিলজি, তিনভাগে তৈরি হবে এই সিরিজ। রণবীর-আলিয়া ছাড়াও এই ছবিতে রয়েছেন অমিতাভ বচ্চন,নাগার্জুন আক্কিনেনি, মৌনি রায় এবং ডিম্পল কাপাডিয়া। 

ছবির ভিএফএক্স কাজ সময়ে শেষ না হওয়াতেই বারবার ছবির মুক্তির তারিখ পিছিয়েছে জানিয়েছেন পরিচালক অয়ন মুখোপাধ্যায়। ৪ ডিসেম্বর মুক্তির তারিখ পাকা ছিল এই ছবির। তবে করোনা আবহে সেই তারিখেও ছবির মুক্তি সম্ভবপর হল না। পরিস্থিতি স্বাভাবিক না হলে এই বিগ বাজেট ছবির মুক্তি সম্ভব নয়, তা ফের স্পষ্ট হয়ে গেল উদয় শঙ্করের কথায়। 

বন্ধ করুন