বাংলা নিউজ > বায়োস্কোপ > HTLS 2022: কেন হিন্দি ছবি ভালো ব্যবসা করতে পারছে না? কী বলছেন অক্ষয় আর রাম চরণ

HTLS 2022: কেন হিন্দি ছবি ভালো ব্যবসা করতে পারছে না? কী বলছেন অক্ষয় আর রাম চরণ

২০তম Hindustan Times Leadership Summit-এ উপস্থিত অক্ষয় কুমার আর রাম চরণ

HTLS 2022: হিন্দি ছবি পারছে না, কিন্তু দক্ষিণ ভারতের ছবি তুলনায় ভালো ব্যবসা করছে। কেন? কী বলছেন অক্ষয় কুমার আর রাম চরণ?

২০তম Hindustan Times Leadership Summit-এ একসঙ্গে হাজির হয়েছিলেন অক্ষয় কুমার আর রাম চরণ। নিজেদের কেরিয়ার, সিনেমার ব্যবসা থেকে শুরু করে ভবিষ্যৎ পরিকল্পনার মতো অনেক কিছু নিয়েই কথা বললেন তাঁরা। কিন্তু এই প্রসঙ্গে যে বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠল, তা হল সিনেমার ব্যবসার কথা। হিন্দি সিনেমার ব্যবসার অবস্থা হাল আমলে খুব একটা আশাব্যঞ্জক নয়। কেন? এই প্রশ্নের মুখে পড়তে হল অক্ষয় কুমারকে।

কী বলেছেন অভিনেতা?

তাঁর কথায়, ‘আমাদের গোটা বিষয়টি নিয়ে নতুন করে ভাবতে হবে।’ তাঁর মতে, অতিমারির পরে মানুষের হাতে টাকা কমে গিয়েছে। এই সময়ে বিনোদন ক্রয় করার জন্য, অর্থাৎ সিনেমা দেখার মতো বিষয়ের জন্য খরচ করার সামর্থ কমে গিয়েছে। ফলে এখন মানুষের পক্ষে আগের মতো খরচ করা সম্ভব নয়। 

হিন্দি সিনেমা যেখানে পারছে না, সেখানে দক্ষিণ ভারতের ছবি সফল হচ্ছে। এর কারণটাই বা কী? সেখানেও তো বিনোদন ক্রয় করার দাম প্রায় একই। এই প্রশ্ন করা হয়েছিল রাম চরণকে।

উত্তরে দক্ষিণের তারকা বলেন, ‘ভালো বিষয় পেলে মানুষ সেই ছবি দেখবেন। যেমন অক্ষয় কুমারের ‘সূর্যবংশী’ সফল হয়েছে, তেমনই অক্ষয়েরই ছবির রিমেক ‘ভুলভুলাইয়া’র নতুন পর্বও সফল। এটি থেকেই বোঝা যায়, ভালো বিষয় পেলে মানুষ সেই ছবি দেখবেন।’

পরিস্থিতি বদলানোর জন্য অক্ষয় কুমার একটি রাস্তার কথাও বলেন। তাঁর মতে, এই বিনোদন মাধ্যমের সঙ্গে যুক্ত প্রত্যেককেই নিজের পারিশ্রমিক কিছুটা করে কমাতে হবে। তিনি নিজের পারিশ্রমিকও ৩০ শতাংশ কমিয়েছেন বলে জানান। বলেছেন, এভাবেই সবাই যদি কিছুটা করে কমাতে থাকেন, তাহলে হয়তো আবার সিনেমা আগের মতো দর্শক টানতে সফল হবে। কারণ সেক্ষেত্রে সিনেমার টিকিটের দাম কমবে। এমনই আভাস দিয়েছেন তিনি। 

বন্ধ করুন