বাংলা নিউজ > বায়োস্কোপ > জামিয়ার পাশে হুমা কুরেশি: 'এবার কি কুড়ুল দিয়ে ছাত্রদের মাথা কাটবে'?
জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রছাত্রী নিগ্রহের তীব্র প্রতিবাদ জানালেন হুমা কুরেশি (IANS)
জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রছাত্রী নিগ্রহের তীব্র প্রতিবাদ জানালেন হুমা কুরেশি (IANS)

জামিয়ার পাশে হুমা কুরেশি: 'এবার কি কুড়ুল দিয়ে ছাত্রদের মাথা কাটবে'?

  • সিএএ-র বিরুদ্ধে প্রকাশ্যে ছাত্র আন্দোলনের পাশে দাঁড়ালেন অভিনেত্রী হুমা কুরেশি। ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক রাষ্ট্রে যা ঘটছে তা মোটেই কাম্য নয়, জানিয়েছেন হুমা।

নাগরিকত্ব সংশোধনী আইন এবং এনআরসি ইস্যুতে গত কয়েকদিন ধরেই উত্তাল গোটা দেশ। রবিবার রাতে জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের উপর দিল্লি পুলিশের অত্যাচারের অভিযোগ পুড়ছে রাজধানীর রাস্তা। মঙ্গলবারও উত্তেজিত জনতাকে নিয়ন্ত্রণ করতে রাজপথে কাঁদানে গ্যাস ছুঁড়েছে পুলিশ।

এই রকম অগ্নিগর্ভ পরিস্থিতিতে ছাত্রদের পাশে দাঁড়িয়েছেন বহু বলিউড তারকাই। তাদের মধ্যে অন্যতম অভিনেত্রী হুমা কুরেশি। শুধু পর্দায় নয় বাস্তব জীবনেও সাহসী হুমা কুরেশি। হুমার টুইটারে দেওয়ালে চোখ রাখলেই দেখা যাবে এই ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অমিত শাহের দিকে প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন হুমা। অভিনেত্রীর মতে, ‘ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক রাষ্ট্রে যা ঘটছে তা মোটেই কাম্য নয়। নাগরিকদের শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করার অধিকার রয়েছে। জামিয়া শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের আচরণ অতি নিন্দনীয়। মুখ বন্ধ করার এটাই কি বিকল্প রাস্তা’?



স্বাধীন দেশে মত প্রকাশে যেখানে ভয় পেয়েছেন বহু নামী বলিউড তারকা, সেখানে হুমার এই ট্যুইট প্রশংসা কুড়িয়েছে নেটিজেনদের। সাহসী মনোভাবের জন্যও বাহবা জানিয়েছেন সবাই।

এখানেই থেমে থাকেন নি হুমা, অভিনেত্রী আরও লেখেন, কুড়ুল দিয়ে ছাত্রছাত্রীদের মাথা কেটে ফেলা শুরু করছো না কেন? অথবা গুলি করে তাদের মেরে ফেলার হুকুম দিচ্ছো না? তোমাদের কি বিবেক এখনও জেগে রয়েছে না মারা গেছে?






এখানেই থেমে থাকেন নি দিল্লি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী হুমা কুরেশি। মোদি সরকারকে জার্মানির নাৎসি সরকারের সঙ্গেও তুলনা করেছেন অভিনেত্রী।

অন্যদিকে অভিনেত্রী সোনাক্ষী সিনহা ভারতীয় সংবিধানের মুখবন্ধের ছবি টুইট করে জানিয়েছেন, আমাদের মনে রাখতে হবে আমরা কি ছিলাম, আমার আজ কোথায় আছি এবং আমরা কোথায় থাকব(ভবিষ্যতে)?





জামিয়া মিলিয়া ইসলামিয়ার ঘটনায় আগেই প্রতিক্রিয়া জানিয়েছেন আয়ুষ্মান খুরানা, ভিকি কৌশল, রাজকুমার রাও, অনুরাগ কশ্যপ, অজয় দেবগণ, কঙ্কনা সেন শর্মার মতো বলিউড তারকারা।




বন্ধ করুন