বাংলা নিউজ > বায়োস্কোপ > হলিউডের ডেবিউ ছবিতে তাঁঁকে দেখা গেছে মাত্র কয়েক মিনিট, কী যুক্তি দিলেন হুমা?
'আর্মি অফ দ্য ডেড' ছবিতে হুম কুরেশি। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস
'আর্মি অফ দ্য ডেড' ছবিতে হুম কুরেশি। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

হলিউডের ডেবিউ ছবিতে তাঁঁকে দেখা গেছে মাত্র কয়েক মিনিট, কী যুক্তি দিলেন হুমা?

  • সম্প্রতি, নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে জ্যাক স্নাইডারের 'আর্মি অফ দ্য ডেড'। এই ছবি একধারে বলি-অভিনেত্রী হুমা কুরেশির হলিউড ডেবিউ ছবিও বটে। তবে 'আর্মি অফ দ্য ডেড'-এ মাত্র কয়েক মিনিটের জন্য দেখা গেছে তাঁকে।

চলতি মাসেই ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে হুম কুরেশি অভিনীত দু-দুটি ছবি। নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে বিখ্যাত হলিউড পরিচালক জ্যাক স্নাইডারের নতুন ছবি 'আর্মি অফ দ্য ডেড।' অন্যদিকে,সোনি লিভ-এ মুক্তি পেয়েছে 'মহারানি'। পলিটিক্যাল ড্রামা সিরিজ 'মহারানি'-তে মুখ্যভূমিকায় থাকলেও 'আর্মি অফ দ্য ডেড'-এ মেরেকেটে কয়েক মিনিটের জন্য পর্দায় দেখা গেছে হুমাকে। অথচ হলিউডে তাঁর এই 'ডেবিউ' ছবির কথা ঘটা করে জানিয়েছিলেন অভিনেত্রী।

সম্প্রতি এক সাক্ষাৎকারে হুমা জানিয়েছেন ছবিতে তাঁর উপস্থিতি কতক্ষণ থাকলো তা নিয়ে মোটেই কোনওদিন ভাবেননি তিনি। তাঁকে যে পর্দায় দেখার জন্য অপেক্ষা করে থাকেন অনুরাগীরা, এটাই তাঁর কাছে সবথেকে গুরুত্বপূর্ণ। অভিনেত্রীর কথায়,' ২০১২ সালে অনুরাগ কশ্যপের 'গ্যাংস অফ ওয়াসিপুর' ছবির মাধ্যমে ডেবিউ করেছিলাম বলিউডে। সে ছবিতেও ত কত বড় বড় অভিনেতারা ছিলেন।আর আমাকে সেখানে দেখাও গেছিল বড়জোর মিনিট পনেরোর জন্য। 

এখানেই না থেমে হুমা আরও বলেন, ' জ্যাক স্নাইডারের মতো বিরাট মাপের একজন হলিউড পরিচালকের ছবিতে নিজের হলিউড ডেবিউ করতে পেরে আমি যারপরনাই খুশি। তাছাড়া 'আর্মি অফ দ্য ডেড' ছবির অনসম্বল কাস্টিংও প্রথম থেকেই ছিল চর্চায়। তা সত্ত্বেও আমি একবারের জন্যও ভাবিনি যে ছবিতে আমার চরিত্রটিকে দেখা যাবে কতক্ষণ ধরে। সত্যি বলতে কি আমি কোনওদিনও তা ভাবিনি। বরং সবসময় ভেবে এসেছি ছবিতে আমার অভিনীত চরিত্রটির গুরুত্ব। 'দ্য আর্মি অফ দ্য ডেড'-এ নিজের অভিনীত চরিত্র 'গীতা'-র কথা বলতে গিয়ে হুমা জানিয়েছেন এই ছবির ভীষণ গুরুত্বপূর্ণ এক অংশ 'গীতা'। গল্পকে এগিয়ে নিয়ে যেতে বহুলাংশে সাহায্য করে সে। ছবিতে বড় কোনো গুরুত্বহীন চরিত্র করার থেকে ছোট্ট গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করার ব্যাপারে বরাবরই তিনি পছন্দ করেন সে ব্যাপারও খোলাখুলিভাবে বললেন তিনি।

অন্যদিকে, হিন্দুস্তান টাইমস-কে দেওয়া এক সাক্ষাৎকারে ' আর্মি অফ দ্য ডেড'-এর পরিচালক জ্যাক স্নাইডার জানান যে ছবিতে হুমার কাজ দেখে তিনি মুগ্ধ। হুমা যে একজন দারুণ অভিনেত্রী সে বিষয়ে কোনও সন্দেহ নেই তাঁর। হুমাকে তাঁর ছবিতে নেওয়ার আগে তিনি বেশ কয়েকটি ছবিতে অভিনেত্রীর কাজ দেখেছিলেন। সেসব দেখেই হুমাকে 'আর্মি অফ দ্য ডেড'-এ নিয়েছিলেন তিনি। নিজের বক্তব্যের শেষে পরিচালকের সংযোজন, 'ভেবেছিলাম আমার এই ছবিতে কাজ করার জন্য রাজি হবেন না। কিন্তু তারপর যখন সেই প্রস্তাব সে রাজি হলো আমি সত্যিই খুশি হয়েছিলাম।'

 

বন্ধ করুন