বাংলা নিউজ > বায়োস্কোপ > জানেন কি, কত কোটি টাকায় ওটিটি প্ল্যাটফর্মে বিক্রি হলো 'হাঙ্গামা ২'?
'হাঙ্গামা ২'- এর পোস্টারে পরেশ,শিল্পা,মিজানরা । ছবি সৌজন্যে - টুইটার
'হাঙ্গামা ২'- এর পোস্টারে পরেশ,শিল্পা,মিজানরা । ছবি সৌজন্যে - টুইটার

জানেন কি, কত কোটি টাকায় ওটিটি প্ল্যাটফর্মে বিক্রি হলো 'হাঙ্গামা ২'?

ভূত পুলিশ'-এর পর এবার প্রিয়দর্শন পরিচালিত 'হাঙ্গামা ২' ছবিটিও কিনে নিল ডিজনি+হটস্টার। আদ্যপান্ত এই কমেডি ছবিতে মুখ্যভূমিকায় দেখা যাবে পরেশ রাওয়াল, শিল্পা শেট্টি, মিজান জাফরি এবং প্রণীতা সুভাষকে।

করোনার কারণে গত দেড় বছর ধরে অত্যন্ত কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে বিনোদন জগৎ। ধাপে ধাপে একাধিকবার বন্ধ হচ্ছে ছবির শ্যুটিং থেকে শুরু করে সিনেমা হল। উপায় না দেখে গত বছর থেকেই বলিপাড়ার প্রথম সারির একাধিক নায়কের ছবি মুক্তি পেয়ে আসছে ওটিটি প্ল্যাটফর্মে। চলতি বছরে করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় গোটা দেশের পাশাপাশি বলিপাড়ার অবস্থা হয়েছে আরও শোচনীয়। বর্তমান সময়ের নিরিখে ফিল্ম ট্রেড অ্যানালিস্টদের ধারণা হয়তো গোটা বছরটাই এমন অবস্থার মধ্যে দিয়ে চলবে। তাই বড়পর্দার আশা ছেড়ে ওটিটি প্ল্যাটফর্মগুলির দিকেই ঝুঁকেছেন অধিকাংশ ছবি প্রযোজকেরা।

কিছুদিন আগেই খবর পাওয়া গেছিল সইফ আলি খান, অর্জুন কাপুর অভিনীত 'ভূত পুলিশ' ছবিটি বড়পর্দায় বদলে মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্মে। জানা গেছিল, ডিজনি+হটস্টার ৬০ কোটি টাকায় এই ছবির স্বত্ব কিনে নিয়েছে। ৪৫ কোটি টাকা ডিজিট্যাল রাইটসের জন্য এবং বাকি থাকা ১৫ কোটি স্যাটেলাইট রাইটস-এর সৌজন্যে। 'ভূত পুলিশ'-এর পর এবার প্রিয়দর্শন পরিচালিত 'হাঙ্গামা ২' ছবিটিও কিনে নিল ডিজনি+হটস্টার। আদ্যপান্ত এই কমেডি ছবিতে মুখ্যভূমিকায় দেখা যাবে পরেশ রাওয়াল, শিল্পা শেট্টি, মিজান জাফরি এবং প্রণীতা সুভাষকে। অতিথি শিল্পী হিসেবে দেখা যাবে অক্ষয় খান্নাকেও।

জানা গেছে, 'হাঙ্গামা ২'-র স্রেফ ডিজিট্যাল রাইটসের জন্য ছবির প্রযোজকদের ঘরে ঢুকেছে ৩০ কোটি টাকা। ছোটপর্দায় এ ছবির 'প্রিমিয়ার'-এর জন্য নাকি আরও ৬-৮ কোটি টাকা পেয়েছেন 'হাঙ্গামা ২'-র নির্মাতারা। সবমিলিয়ে ইতিমধ্যেই ৩৬-৩৭ কোটি টাকা উঠেছে প্রযোজকের ভাঁড়ারে। এখানেই শেষ নয়। এর সঙ্গে যোগ করুন ছবির মিউজিক্যাল রাইটস। সেসবের জন্য নাকি মোটা দর হাঁকানো হয়েছিল। পুরোটা না পেলেও তার কাছাকাছি টাকার অঙ্ক পাওয়া গেছে।রতন জৈন-র প্রযোজনা সংস্থায় তৈরি হওয়া এই ছবির বাজেট ছিল ৩০ কোটি। সুতরাং এই অঙ্কের হিসেবে হরেদরে ইতিমধ্যেই অন্তত ১০ কোটি টাকা লাভ করে ফেলেছেন প্রযোজক। ট্রেড অ্যানালিস্টদের কথায় এই করোনার বাজারে মোটের ওপর লাভই হয়েছে ডিজনি+হটস্টার-এর। কারণ এই কঠিন সময়ে প্রিয়দর্শনের এই 'লাফ রায়ট' দেখার জন্য দর্শকদের মধ্যে আগ্রহ তৈরি হয়ে রয়েছে বহুদিন ধরেই। সুতরাং ' 'হাঙ্গামা ২'-এর স্ট্রিমিং শুরু হলে দর্শকেরা ঝাঁপিয়ে পড়বে, সে আশা করাই যায়।

 

বন্ধ করুন