বাংলা নিউজ > বায়োস্কোপ > Justin Bieber's Ramsay Hunt Syndrome: ‘মুখের একটি দিক দিয়ে আর হাসতে পারি না’, বিরল অসুখে আক্রান্ত জাস্টিন বিবার
কী হয়েছে জাস্টিন বিবারের?

Justin Bieber's Ramsay Hunt Syndrome: ‘মুখের একটি দিক দিয়ে আর হাসতে পারি না’, বিরল অসুখে আক্রান্ত জাস্টিন বিবার

  • Ramsay Hunt syndrome নামের এক অসুখে আক্রান্ত হয়েছেন গায়ক জাস্টিন বিবার। তার জেরে থামাতে হয়েছে Justice World Tour-ও। সোশ্যাল মিডিয়ায় নিজেই জানিয়েছেন সে কথা। 

কানাডার পপ তারকা জাস্টিন বিবার শুক্রবার ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে অনুরাগীদের জানিয়েছেন, তিনি রামসে হান্ট সিনড্রোম নামে বিরল এক অসুখে আক্রান্ত। এই অসুখের ফলে মুখের কোনও একটি অংশ বা গোটা মুখ পক্ষাঘাতে আক্রান্ত হয়।

টরন্টোতে তাঁর পারফর্মের কয়েক ঘণ্টা আগে, ২৮ বছর বয়সী পপ গায়ক ঘোষণা করেন, তিনি অসুস্থতার কারণে ‘Justice World Tour’ আপাতত স্থগিত রাখছেন।

কী এই ‘রামসে হান্ট সিনড্রোম’? এটি স্নায়ুর অসুখ। এর ফলে মুখ এবং কানের স্নায়ুর ক্ষতি হয়। মুখের পক্ষাঘাতের পাশাপাশি শ্রবণশক্তিও চলে যেতে পারে এর ফলে।

সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো পোস্ট করে জাস্টিন বলেছেন, ‘আপনারা দেখতে পাচ্ছেন, একটি চোখের পাতা পড়ছে না। আমার মুখের একটা পাশ দিয়ে হাসতেও পারছি না, এক পাশের নাসারন্ধ্রটিও কাজ করছে না।’ তাঁর কথায়, মুখের একটি দিকে সম্পূর্ণ পক্ষাঘাত রয়েছে।

এর পরে তিনি দর্শকদের উদ্দেশে বলেন, ‘যাঁরা আমার শো বাতিলের কারণে হতাশ, তাঁদের বলব, আমি একেবারেই শোতে গাইতে পারছি না। পরিস্থিতি বেশ গুরুতর। আপনারা দেখেই বুঝতে পারছেন।’

এর পরে তিনি জানিয়েছেন, মুখের ব্যায়াম করছেন এবং বিশ্রাম নিচ্ছেন। তাঁর আশা, একশো শতাংশ সুস্থ হলে ফিরে আসবেন দ্রুতুই। তিনি বলেছেন, ‘যা করার জন্য আমার জন্ম, তা যাতে করতে পারি, তার জন্য সম্পূর্ণ চেষ্টা করছি।’ যদিও কবে নাগাদ তিনি পুরোপুরি সুস্থ হবেন, সে বিষয়ে কোনও আলোকপাত করেননি।

তবে এটিই প্রথম বার নয়, এর আগে দু’বার স্থগিত হয়েছে এই ট্যুর। আগের দু’বার বন্ধ হয়ে গিয়েছিল কোভিডের কারণে। তার মধ্যে গায়ক নিজেই একবার কোভিডে আক্রান্ত হন।

বন্ধ করুন