বাংলা নিউজ > বায়োস্কোপ > সিদ্ধার্থকে দেখে মনে হয়েছিল বিক্রম সামনে দাঁড়িয়ে! জানালেন আসল 'শেরশাহ'-র যমজ ভাই
বিশাল বাত্রা, সিদ্ধার্থ মালহোত্রা এবং 'শেরশাহ' পরিচালক বিষ্ণু বর্ধন (বাঁ দিক থেকে)। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

সিদ্ধার্থকে দেখে মনে হয়েছিল বিক্রম সামনে দাঁড়িয়ে! জানালেন আসল 'শেরশাহ'-র যমজ ভাই

  • মুক্তি পেয়েছে 'শেরশাহ'। কার্গিল যুদ্ধে শহীদ ক্যাপ্টেন বিক্রম বাত্রার এই বায়োপিক দেখে মুগ্ধ তাঁর যমজ ভাই বিশাল বাত্রাও। সিদ্ধার্থের অভিনয়ের অকুন্ঠ তারিফ করার পাশাপাশি জানালেন ছবির কোন বিশেষ দৃশ্য তাঁর মনে গেঁথে থাকবে।

সম্প্রতি, জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইম ভিডিওয় মুক্তি পেয়েছে 'শেরশাহ'। কার্গিল যুদ্ধে শহীদ ক্যাপ্টেন বিক্রম বাত্রার এই বায়োপিক দেখে মুগ্ধ দর্শক থেকে শুরু করে ছবি সমালোচকের দল। বিশেষ করে তারিফ কুড়িয়েছেন ছবির মুখ্য অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রা। ছবিতে সিদ্ধার্থের অভিনয় দেখে মুগ্ধ আসল 'শেরশাহ'-র যমজ ভাই বিশাল বাত্রাও। ওই ওটিটি সংস্থার আয়োজিত পরস্পরের সঙ্গে 'শেরশাহ' ছবি ও ক্যাপ্টেন বিক্রম প্রসঙ্গে আড্ডা-আলোচনায় মেতেছিলেন বিশাল এবং সিদ্ধার্থ। সেই একটি অনলাইন ভিডিওতেই খোলা গলায় সিদ্ধার্থের অভিনয়ের তারিফ করার পাশাপাশি এই ছবিতে কোন বিশেষ দৃশ্যটি তাঁর সবথেকে মনে ধরেছে সে ব্যাপারেও অকপটে জানালেন পরমবীর চক্র সম্মানে ভূষিত কার্গিল শহীদের যমজ ভাই।

আড্ডার শুরুতেই বিক্রম বাত্রা জানাচ্ছেন যে প্রথমবার এই ছবি তৈরির সুবাদে তাঁর যখন সিদ্ধার্থর সঙ্গে আলাপ হয়েছিল সেইমুহূর্তেই এই বলি-নায়ককে দিব্যি মনে ধরেছিল তাঁর। এরপর শিরে ধীরে জোট ছবির কাজ এগোতে লাগল তিনি বুঝেছিলেন যে প্রাণশক্তিতে ভরা এই নায়কের মধ্যে লুকিয়ে রয়েছে একজন দক্ষ অভিনেতাও। ' ঠিক সেইদিন থেকেই আমার মনে হয়েছিল বিক্রমকে তুমিই সবথেকে ভালো পর্দায় ফুটিয়ে তুলতে পারবে। এরপর পর্দায় যেভাবে বিক্রমের আদব কায়দা, ছোট্ট ছোট্ট ব্যাপারে নিখুঁতভাবে ফুটিয়ে তুলেছে, এককথায় তা দারুণ!', বলতে শোনা গেছে 'শেরশাহ' এর যমজ ভাইকে।

জানাতে ভোলেননি ছবিতে তাঁর প্রিয় দৃশ্যের কথাও। বিশালের কথায়,' ছবিতে এক জায়গায় দেখানো হয়েছে সোপোরেতে ট্রান্সফার করা হয়েছে বিক্রমকে মানে তোমাকে। আর সেখানে রাস্তার ধরে চা খেতে খেতে তুমি যখন এক চা বিক্রেতাকে তাঁর ছেলের কথা, ভবিষ্যতের কথা খুঁটিয়ে খুঁটিয়ে জিজ্ঞেস করছিলে, দেখে মন ভরে গেছিল। আসলে বিক্রমও এরকমই ছিল। দরদী, দয়ালু।' এমনকি সিদ্ধার্থকে শুটিংয়ে প্রথমবার ইউনিফর্মে দেখে চমকে উঠেছিলেন বিশাল। বিহ্বল হয়ে পড়েছিলেন। ' এক ঝলক দেখে মনে হয়েছিল আমার সামনে বিক্রম দাঁড়িয়ে রয়েছে!', কোনও রাখঢাক না করে সিদ্ধার্থের তারিফ করে জানিয়েছেন 'শেরশাহ' এর ভাই। এরপর থেকে ভাইয়ের বীরত্বের কথা মনে পড়লে ভারতীয় সেনার ইউনিফর্মে সিদ্ধার্থই যে তাঁর চোখে ভেসে উঠবে সেকথা জানাতেও কোনও কুন্ঠা বোধ করেননি বিশাল।

 

বন্ধ করুন