বাংলা নিউজ > বায়োস্কোপ > Shamshera: ‘এত ঘৃণা সহ্য করতে পারছি না’,বক্স অফিসে শামশেরার ভরাডুবি নিয়ে মুখ খুললেন পরিচালক
মুখ খুললেন করণ মালহোত্রা

Shamshera: ‘এত ঘৃণা সহ্য করতে পারছি না’,বক্স অফিসে শামশেরার ভরাডুবি নিয়ে মুখ খুললেন পরিচালক

  • মুক্তির পাঁচ নম্বর দিন ‘শামশেরা’র ঝুলিতে মাত্র ২.৫ কোটি। বক্স অফিসে ধুঁকছে রণবীরের কামব্যাক ছবি। ১৫০ কোটির বাজেটে তৈরি ছবি ৫০ কোটির গণ্ডিও পার করতে পারবে কিনা সন্দেহ! ব্যর্থতা নিয়ে মুখ খুললেন পরিচালক। 

বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে রণবীর কাপুরের কামব্যাক ফিল্ম ‘শামশেরা’। গত ২২ শে জুলাই মুক্তি পেয়েছিল এই ছবি। ১৫০ কোটির বাজেটে তৈরি এই ছবির ৫০ কোটি টাকার টিকিটও বিক্রি হয়নি। শুরুটাই ভালো হয়নি ‘শামশেরা’র, সোমবার ছবির কালেকশন ৬৫% পড়ে যায়। এই ছবিকে ‘ফ্লপ’ ঘোষণা করে দিয়েছেন বক্স অফিস বিশেষজ্ঞরা। করণ মালহোত্রার এই ছবি সমালোচক, দর্শক- উভয়েরই মন জয়ে পুরোপুরি ব্যর্থ হয়েছে।

অবশেষে এই ব্যর্থতা নিয়ে মুখ খুললেন পরিচালক। ইনস্টাগ্রামে তিনি লেখেন, ‘শামশেরা আমার’। এরপর তিনি যোগ করেন, ‘আমার প্রিয়তম, শামশেরা, তুমি সর্বসেরা। এই প্ল্যাটফর্মে আমার এটা বলাটা জরুরি কারণ এখানেই তোমার জন্য ভালোবাসা,ঘৃণা, সেলিব্রেশন এবং অপমান জমা রয়েছে। আমি তোমার কাছে থেকে ক্ষমা চেয়ে নিচ্ছে গত কয়েকদিন তোমার হাত ছেড়ে দেওয়ার জন্য। আসলে আমি এই ঘৃণা আর রোষ সহ্য করতে পারছিলাম না’।

‘তোমার পাশে না থাকাটা আমার ব্যর্থতা, এটার জন্য কোনও অজুহাতই যথেষ্ট নয়। তবে এখন আমি রয়েছে, তোমার পাশে, তোমার হাত ধরে। তোমাকে নিয়ে আমি গর্বিত। আমরা সবটা একসাথে মিলে মুখোমুখি হব, ভালো-খারাপ যাই হোক না কেন।’

মঙ্গলবার বক্স অফিসে মাত্র ২.৫০ কোটি টাকা আয় করেছে ‘শামশেরা’, যার ফলে এই ছবির মোট আয় দাঁড়াল ৩৬ কোটিতে।

চলতি সপ্তাহে মুক্তি পেতে চলেছে অর্জুন কাপুর, তারা সুতারিয়া, দিশা পাটানি এবং জন আব্রাহাম অভিনীত ‘এক ভিলেন ২’। এর ফলে ‘শামশেরা’র সফর আরও মুশকিল হবে।

‘শামশেরা’র এই ভরাডুবির জেরে চিন্তার ভাঁজ ট্রেড অ্যানালিস্টদের কপালে। বক্স অফিস বিশেষজ্ঞ তরণ আদর্শ জানান, ‘ইন্ডাস্ট্রিকে বুঝতে হবে কনটেন্টই হল আসল কিং। আজকের ওটিটির জমানায় আপনি দেখছেন চারিদিক থেকে কাক উড়ছে, শামশেরার সেই ভিস্যুয়ালটা সত্যি খাপ খায় না আজকে। রণবীর যদিও ভালো কাজ করেছেন, তবে সেই পারফরম্যান্সটা অর্থহীন। কারণ ছবির কাহিনি আর চিত্রনাট্যই ঝুল। ইন্ডাস্ট্রির জন্য এটা একটা ওয়েক আপ কল’।

সবার আশা ছিল এই ছবি বক্স অফিসে লাভের মুখ দেখবে। ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত সঞ্জু ছিল রণবীরের শেষ বক্স অফিস রিলিজ। চার বছর পর রণবীরের ফিরে আসা এইভাবে ব্যর্থ হবে সেটা কেউ আশা করেনি। কিন্তু ‘শামশেরা’র এই ফলাফল ফের বলিউডকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে ‘কনটেন্টই আসল রাজা’।

বন্ধ করুন