বাংলা নিউজ > বায়োস্কোপ > KBC 13: একটা সময় আর বাঁচতেই ইচ্ছে করতো না! ভেজা গলায় বললেন দীপিকা; শুনলেন অমিতাভ
অমিতাভের কাছে নিজের মানসিক অবসাদের কথা সরাসরি তুলে ধরেন দীপিকা। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
অমিতাভের কাছে নিজের মানসিক অবসাদের কথা সরাসরি তুলে ধরেন দীপিকা। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

KBC 13: একটা সময় আর বাঁচতেই ইচ্ছে করতো না! ভেজা গলায় বললেন দীপিকা; শুনলেন অমিতাভ

  • কৌন বনেগা ক্রোড়পতির ‘শানদার শুক্রবার’ এপিসোডে হাজির হয়েছিলেন দীপিকা পাড়ুকোন ও ফারহা খান।শো চলাকালীন অমিতাভের একটি প্রশ্নের জবাবে নিজের মানসিক অবসাদের কথা সরাসরি তুলে ধরলেন দীপিকা। 

কৌন বনেগা ক্রোড়পতির ১৩ নম্বর সিজন শুরু হয়েছে গত মাসেই। সম্প্রতি, সোনি টিভির এই গেম শো-এর ‘শানদার শুক্রবার’ এপিসোডে হাজির হয়েছিলেন দীপিকা পাড়ুকোন ও ‘ওম শান্তি ওম’ পরিচালক ফারহা খান। শো চলাকালীন হাসি ঠাট্টা যেমন চলল, তেমনই উঠে এল নানান ব্যক্তিগত মুহূর্তের পসরা। অনুষ্ঠান চলার ফাঁকে অমিতাভের একটি প্রশ্নের জবাবে নিজের মানসিক অবসাদের কথা সরাসরি তুলে ধরলেন এই বলি-তারকা, যা এক মনে শোনেন 'বিগ বি'।

কেবিসি-র হট সিটে বসা প্রতিটি প্রতিযোগিকেই অমিতাভ জিজ্ঞেস করেন যে শো থেকে যে টাকা তিনি জিতবেন তা তিনি কীভাবে খরচ করতে চান। সেই প্রতিযোগী সাধারণ মানুষ হোক কিংবা তারকা। দীপিকার উদ্দেশেও তাই একই প্রশ্ন রেখেছেলিন 'শাহেনশাহ'। প্রশ্ন শেষ হওয়ামাত্রই কোনওরকম লুকোচুরি না করে এই জনপ্রিয় বলি-অভিনেত্রী জানান যে ২০১৪ সালে তিনি তীব্র মানসিক অবসাদে ভুগেছিলেন। এতটাই যে তা তিনি কাটিয়ে উঠে একটি স্বেচ্ছাসেবী সংস্থা তৈরি করেন যা আজও মানসিক সমস্যা ও অবসাদে জর্জরিত ব্যক্তিদের যথাসম্ভব সাহায্য করে। তাঁদের ভরসা জোগানোর ক্ষেত্রে সর্বোতভাবে চেষ্টা করে। মানসিক অবসাদ ও সুস্থতার ব্যাপারে সচেতনতা বাড়ানোর বিভিন্ন প্রকল্পেও কাজ করে তন্ সংস্থা। মূলত, সেই সংস্থার উন্নতির জন্যই এখন থেকে যেটা অর্থমূল্য তিনি দেন করবেন।

এখানেই না থেমে নিজের মানসিক অবসাদের ব্যাপারে আরও নানান অজানা কথা ফাঁস করেন দীপিকা। 'সেই সময় না তো আমার কাজ করতে যেতে ভালো লাগতো না তো কারও সঙ্গে দেখা করতে। বাড়ির বাইরে প্রায় বেরোতাম না বললেই চলে। কিচ্ছু করতে ভালো লাগত না। জানি না, এই প্ল্যাটফর্মে দাঁড়িয়ে আমার বলা উচিত কি না, সেই সময়ে বহুবার এমন মনে হয়েছে যে বেঁচে থেকে কোনও লাভ নেই আমার। বেঁচে থাকতেই আর ইচ্ছে করত না! ' ধীর গলায় জানান এই তারকা-অভিনেত্রী। পাশে বসা ফারহা খান এই প্রসঙ্গে জানান যে ওই সময়ে দীপিকা তাঁর পরিচালনায় 'হ্যাপি নিউ ইয়ার'-এর শ্যুটিং করছিলেন। একমুহূর্তের জন্যেও ফারহা টের পাননি যে এরকম দুর্বিষহ মানসিক অশান্তির মধ্যে দিন কাটাচ্ছেন দীপিকা। অর্থাৎ পরিচালকের কথায় অভিনেত্রী নিজের সেই অবস্থা বুঝতেই দিতেন না কাউকে।

সবটুকু একমনে শোনার পর অমিতাভ বলে ওঠেন যে তিনি প্রার্থনা করবেন ওরকম সময় যেন দীপিকার জীবনে আর ফিরে না আসে। 'তবে আমার দৃঢ় বিশ্বাস নিজের জীবনে এই ঘটনা বলে যে তুমি সেইসব প্রচুর মানুষদের মনে সাহস জুগিয়েছ, যাঁরা আজ তোমার মতো সেই মানসিক অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে।

উল্লেখ্য, ২০০০ সাল থেকে চলা, দেশের অন্যতম জনপ্রিয় এই নন-ফিকশন শো-এর সঙ্গে ওতোপ্রোতভাবে জড়িয়ে অমিতাভ বচ্চনের নাম। মোট ১৩টি সিজনের মধ্যে ১২টি সিজন হোস্ট করেছেন বিগ বি।

বন্ধ করুন