বাংলা নিউজ > বায়োস্কোপ > 'শুধু মাধবনের ছেলে হতে চাইনি’, বাবা-মায়ের সবথেকে বড় ত্যাগ কী? প্রকাশ বেদান্তের

'শুধু মাধবনের ছেলে হতে চাইনি’, বাবা-মায়ের সবথেকে বড় ত্যাগ কী? প্রকাশ বেদান্তের

জোড়া পদক জয় বেদান্ত মাধবনের

ছেলে বেদান্ত মাধবনের অলিম্পিক্স প্রস্তুতির জন্য বড়সড় সিদ্ধান্ত নিয়েছেন আর মাধবন এবং তাঁর স্ত্রী। কী সেই সিদ্ধান্ত?

বাবা অভিনেতা আর মাধবন। কিন্তু অভিনয় নয়, মাধবন পুত্র পেশা হিসেবে বেছে নিয়েছে খেলাধুলো। বছর ১৬-এর বেদান্ত ড্যানিশ ওপেনের ১৫০০ মিটার ফ্রি-স্টাইল সাঁতারে রুপো জিতেছেন। একই সঙ্গে 'ড্যানিশ ওপেন ২০২২'-এ ৮০০ মিটার ফ্রি-স্টাইল দ্বিতীয়টি সোনার পদক জিতেছেন। চলতি মাসে ছেলের জয়ে উচ্ছ্বসিত বাবা মাধবনও।

এক নতুন সাক্ষাৎকারে বেদান্ত জানিয়েছেন, কীভাবে বাবা-মা তার জন্য ত্যাগ স্বীকার করেছেন এবং সবসময়ই তিনি নিজের নাম করতে চেয়েছিলেন। ইনস্টাগ্রামে মাধবন 'ড্যানিশ ওপেন ২০২২'-এ পুরস্কার বিতরণের ক্লিপ শেয়ার করে ছেলের জয়ে তিনি কতটা গর্বিত তা প্রকাশ করেছিলেন।

দুরদর্শন ইন্ডিয়াকে দেওয়া নতুন এক সাক্ষাৎকারে বেদান্ত জানিয়েছেন, ‘আমি আমার বাবার ছায়ায় থাকতে চাই না। আমি নিজের নাম করতে চেয়েছিলাম। শুধুমাত্র আর মাধবনের ছেলে হতে চাইনি।’ বাবা-মা ছেলের জন্য যে ত্যাগ স্বীকার করেছেন, সে সম্পর্কে বলতে গিয়ে বেদান্ত জানিয়েছেন, ‘ওরা সবসময়ই আমার দেখাশোনা করে। দুজনেই অনেক চেষ্টা করেছেন। আমার বাবা-মায়ের প্রধান ত্যাগ ছিল, দুবাইতে স্থানান্তর করা।’

আর মাধবন এবং তার পরিবার বেদান্তের জন্য আরও ভালো অনুশীলন সেশনের জন্য গত বছর দুবাইতে স্থানান্তরিত হয়েছেন। সেই সময় মাধবন বলিউড হাঙ্গামাকে বলেছিলেন, ‘মুম্বাইয়ের বড় সুইমিং পুলগুলি হয় কোভিডের কারণে বা নিয়মের জন্য বন্ধ রয়েছে। আমরা এখানে দুবাইতে বেদান্তের সঙ্গে রয়েছি। এখানে বড় পুলগুলি খোলা রয়েছে। অলিম্পিক্সের জন্য অনুশীলন করছে ও। সুনীতা (তার স্ত্রী) এবং আমি ওর পাশে আছি।’ আরও পড়ুন: দেশের গর্ব মাধবন পুত্র বেদান্ত! সেরা পারফর্ম, সাঁতারে সোনা-রুপোর জোড়া পদক জয়

অভিনেতা আর মাধবনের ছেলে জাতীয় স্তরের সাঁতারু! ২০২৬ সালের অলিম্পিক্সে ভারতের হয়ে খেলার প্রস্তুতি নিচ্ছে সে। বেশ কিছুদিন ধরেই জাতীয় সাঁতার সার্কিটে নজর কাড়ছিলেন মাধবন পুত্র।

২০২১ সালে লাটাভিয়াতে আয়োজিত সাঁতার টুর্নামেন্টে ব্রোঞ্জ জিতেছিলেন বেদান্ত। এছাড়া ২০২১-এ জাতীয় জুনিয়র একোয়াটিক চ্যাম্পিয়নশিপে চারটে রুপো সহ তিনটে ব্রোঞ্জ, মোট সাত-সাতটা পদক জিতেছিলেন বেদান্ত মাধবন।

 

 

বন্ধ করুন