বাংলা নিউজ > বায়োস্কোপ > Zeenat-Raj: জিনাতের সঙ্গে ‘পরকীয়ায় জড়ান’ রাজ কাপুর, দেব আনন্দের দাবি নিয়ে এতদিনে মুখ খুললেন নায়িকা!

Zeenat-Raj: জিনাতের সঙ্গে ‘পরকীয়ায় জড়ান’ রাজ কাপুর, দেব আনন্দের দাবি নিয়ে এতদিনে মুখ খুললেন নায়িকা!

এতোদিনে নীরবতা ভাঙলেন জিনাত

Zeenat Aman: সত্যি কি জিনাত আমনের সঙ্গে বিবাহ বর্হিভূত সম্পর্কে জড়িয়ে ছিলেন রাজ কাপুর? দেব আনন্দের বিস্ফোরক দাবি নিয়ে এতদিনে নীরবতা ভাঙলেন রাজের ‘সত্যম শিবম সুন্দরম’ নায়িকা। 

সৌন্দর্য প্রতিযোগিতা জিতে অভিনয়ের দুনিয়ায় পা রেখেছিলেন জিনাত আমান। তাঁর রূপের নেশায় বুঁদ ছিল গোটা দেশ। অল্প সময়েই বলিউডের ‘সেক্স সিম্বল’ হয়ে উঠেন জিনাত। নায়িকার কেরিয়ারের গোড়ার দিকের অন্যতম চর্চিত ছবি ‘সত্যম শিবম সুন্দরম’। রাজ কাপুর পরিচালিত এই ছবিতে সাহসী দৃশ্যে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছিলেন জিনাত। 

নিজের আত্মজীবনী ‘রোম্যান্সিং উইথ লাইফ’-এ দেব আনন্দ দাবি করেছেন রাজ কাপুরের সঙ্গে অবৈধ সম্পর্কে জড়িয়েছিলেন জিনাত। প্রয়াত অভিনেতার এহেন দাবিকে সম্পূর্ণ মিথ্যা বলে উড়িয়ে দিলেন ‘সত্যম শিবম সুন্দরম’-এর রূপা। শুক্রবার মুম্বইয়ের এক অনুষ্ঠানে জিনাত বলেন, ‘পরিচালক-অভিনেতা রাজ কাপুরের সঙ্গে আমার কোনও ব্যক্তিগত সম্পর্ক কোনওদিন ছিল না’। 

নিজের হাতে জিনাতের কেরিয়ার গড়ে দিয়েছিলেন রাজ কাপুর। দেব আনন্দের আত্মজীবনীতে সেইসময়ের কথা উঠে আসে যখন ‘সত্যম শিবম সুন্দরম’-এর লিড নায়িকা হিসাবে জিনাতের নাম চূড়ান্ত করেছেন রাজ কাপুর। ‘হরে রাম হরে কৃষ্ণ’ কো-স্টার জিনাতকে ভালোবেসেছিলেন দেব আনন্দ। সেইসময় এই চর্চিত ত্রিকোণ প্রেম নিয়ে কম আলোচনা হয়নি। 

এতদিন পর সেই বহু আলোচিত পার্টি নিয়ে জিনাত জানান, ‘রাজ আমার সঙ্গে চুক্তি সই করেছিলেন সত্যম-শিবম-সুন্দরমের জন্য। আমি তাঁর ছবির হবু হিরোইন হিসাবে সেই পার্টিতে গিয়েছিলাম। আমার সঙ্গে তাঁর কোনও ব্যক্তিগত সম্পর্ক ছিল না। ওইদিনের আগেও নয়, পরেও নয়। একজন অভিনেত্রী এবং পরিচালকের মধ্যেকার সম্পর্কই ছিল আমাদের। উনি নিজের কাজ নিয়ে অত্যন্ত প্যাশনেট ছিলেন, আমিও ওঁনার কাজে মুগ্ধ ছিলাম। উনি কোনওদিন আমাকে জিজ্ঞাসা করেননি আমি সাদা পোশাক কেন পরিনি? আপনারা খেয়াল করলে দেখবেন আমি ওঁনার ছবির সেটে বা পার্টিতে কোনওদিন সাদা পোশাক পরিনি। আসলে কী বলুন তো, মাঝেমধ্যে যা খুশি তাই লিখে দিয়ে গল্পটা আরেকটু চিত্তাকর্ষক বানিয়ে কিছু একটা প্রমাণের চেষ্টা করা হয়, তা সবসময় ঠিক হয় না’। 

দেব আনন্দের দাবিকে নাকোচ করে জিনাত বলেন, ‘আমি জানি না উনি ঠিক কী বোঝাতে চেয়েছেন। তবে আমি এইটুকুই বলব একদম মিথ্য কথা। আমি নিজের বইতে গোটা ব্যাপারটা নিশ্চয় লিখব। আমি দেব সাহাবকেও শ্রদ্ধা করি, কিন্তু এটা মিথ্যা’। 

দেব আনন্দ তাঁর আত্মজীবনীতে লিখেছিলেন, জিনাতের সঙ্গে একটি সাক্ষাতের পরিকল্পনা করেছিলেন তিনি। ওইদিনই অনস্ক্রিন বোনকে নিজের মনের কথা জানানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু বাধ সাধেন রাজ কাপুর। নিজের পার্টিতে জিনাতের কাঁধে হাত দিয়ে ‘ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করছিলেন রাজ কাপুর’। তিনি আরও লেখেন, ‘রাজের আলিঙ্গন ও (জিনাত) যেমনভাবে গ্রহণ করল তা দেখে আমার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের চেয়ে বেশিই মনে হয়’। এখানেই শেষ নয়, মত্ত অবস্থায় নাকি রাজ কাপুর জিনাতকে বলেন, ‘তুমি কেন নিজের দেওয়া কথা রাখলে না। আমি তোমাকে সাদা শাড়িতেই সবসময় দেখতে চাই’। এমনটা শুনে নাকি ‘লজ্জায় লাল’ হয়েছিলেন জিনাত। এইসব দেখেই মন ভাঙে দেব আনন্দের। পার্টি থেকে বেরিয়ে যান তিনি। 

বন্ধ করুন