বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘মত প্রকাশের স্বাধীনতার পক্ষে’, রাজ্যে নিষিদ্ধ ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে মুখ খুললেন শত্রুঘ্ন

‘মত প্রকাশের স্বাধীনতার পক্ষে’, রাজ্যে নিষিদ্ধ ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে মুখ খুললেন শত্রুঘ্ন

‘দ্য কেরালা স্টোরি’ প্রসঙ্গে শত্রুঘ্ন

Shatrughan Sinha on The Kerala Story Row: মত প্রকাশের স্বাধীনতার হয়ে সওয়াল শত্রুঘ্ন। ‘দ্য কেরালা স্টোরি’ প্রসঙ্গে কী অবস্থান মমতার দলের সাংসদের? 

সোমবারই ‘দ্য কেরালা স্টোরি’ নিষিদ্ধ ঘোষিত হয়েছে পশ্চিমবঙ্গে। মমতা সরকারের এই সিদ্ধান্ত নিয়ে সরগরম রাজনৈতিকমহল। গেরুয়া শিবির এই প্রসঙ্গে তৃণমূল নেত্রীকে বিঁধতে ছাড়েনি। বাংলায় নিষিদ্ধ ‘দ্য কেরালা স্টোরি’ করমুক্ত ঘোষিত হচ্ছে একের পর এক বিজেপি শাসিত রাজ্যে।

মমতার বন্দ্যোপাধ্যায়ের ছবির উপর নিষেধাজ্ঞা জারির সিদ্ধান্তকে ‘স্বৈরাচারী’ আখ্যা দিয়ে সমালোচনার ঝড় সর্বত্র। এই প্রসঙ্গে মুখ খুলে দলের অস্বস্তি বাড়িয়েছেন তৃণমূল বিধায়ক তথা পরিচালক রাজ চক্রবর্তী। এবার ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে নিজের মতামত দিলেন বর্ষীয়ান অভিনেতা তথা আসানসোলের তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিনহা। অভিনেতার সাফ কথা, তিনি বাক স্বাধীনতায় বিশ্বাসী। কিন্তু তাই বলে ‘রাজ্যের আইন-শৃঙ্খলার বিনিময়ে নয়’। 

তৃণমূল সাংসদ বলেন, মত প্রকাশের স্বাধীনতা দেশে সকলের রয়েছে। ই-টাইমসে বর্ষীয়ান অভিনেতা জানান, ‘প্রথম আমি দ্য কেরালা স্টোরি এখনো দেখার সময় পাইনি। এই মুহূর্তে আমি ট্রাভেলিং নিয়ে একটু ব্যস্ত রয়েছি। ব্যস্ততা এতটাই যে মেয়ে সোনাক্ষীর দাহাড় দেখার সময়ও হয়ে ওঠেনি।’ খানিক থেমে তাঁর সংযোজন, ‘একটা কথাই বলব  আমি সবসময়ই স্বাধীনচেতা মনোভাব নিয়ে কাজ করার পক্ষে। আমার মনেপ্রাণে বিশ্বাস যে প্রতিটি মানুষের বাকস্বাধীনতা রয়েছে। তবে যদি কোনও ছবি রাজ্যের আইন-শৃৃঙ্খলা বিঘ্নিত করে তাহলে প্রশাসকেরও সেই ছবির স্বাধীনতা খর্ব করার অধিকার রয়েছে’। রাজনৈতিক মহলের দাবি, এক্ষেত্রে শত্রুঘ্ন অনেকটাই ‘সেফ’ খেললেন। দলনেত্রীর সিদ্ধান্তের বিরুদ্ধে মুখ না খুলেও সিনেমার স্বাধীনতার পক্ষে সওয়াল করলেন। 

ছবিকে ব্যান করার মমতা সরকারের সিদ্ধান্তে ক্ষুব্ধ ‘দ্য কেরালা স্টোরি'র নির্মাতারা। ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে আবেদন জমা দিয়েছেন তাঁরা। অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে বাংলার সরকারকে, আর্জি টিমের। ছবির প্রযোজক বিপুল শাহ এই প্রসঙ্গে ই-টাইমসকে জানান, ‘কোন রাজনৈতিক দল কী ভাবছে সেটার ভবিষ্যতবাণী করে তো আমি ছবি বানাবো না। সেটা তো তারাই পরিষ্কার করে জানাবে। যদি কোনও রাজ্য সরকার এই ছবিকে নিষিদ্ধ ঘোষণা করে, সুপ্রিম কোর্টের ছাড়পত্র পাওয়ার পরেও তাহলে তাদেরকে নির্দিষ্ট কারণ দেখাতে হবে যে কেন তারা এই নিষেধাজ্ঞা চাপালো’।

সোমবার বিকালে রাজ্য সরকারের তরফে বিজ্ঞপ্তিতে দিয়ে জানানো হয়, 'রাজ্যে শান্তি ও সৌহার্দ্য বজায় রাখতে পশ্চিমবঙ্গে ' দ্য কেরালা স্টোরি' চলচ্চিত্রটি নিষিদ্ধ ঘোষণা করা হল। এই সিনেমায় যেসব দৃশ্য দেখানো হয়েছে তা রাজ্যের শান্তিশৃঙ্খলার পক্ষে বিপজ্জনক হতে পারে আশঙ্কা করে কলকাতাসহ সব জেলাতে এই ছবির প্রদর্শন নিষিদ্ধ করা হল। শান্তিশৃঙ্খলা বজায় রাখতেই রাজ্য প্রশাসনের এই সিদ্ধান্ত'।

 

বায়োস্কোপ খবর

Latest News

বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল Share Market LIVE: ফেব্রুয়ারির বাজেট পেশের পর থেকে সেনসেক্স বেড়েছে ৯০০০ পয়েন্ট! LIVE: আয়কর কাঠামোয় হেরফের, ছাড়- বাজেটে নির্মলার থেকে প্রত্যাশা অনেক, পূরণ হবে? Paris Olympics 2024: কবে, কখন, কোন গেমে খেলতে নামবে ভারত! জানুন বিস্তারিত সূচি Women's T20 Asia Cup-এ প্রথম ব্যাটার হিসাবে শতরান, ইতিহাস শ্রীলঙ্কার অধিনায়কের অনিলের Bigg Boss Ott 2 জনপ্রিয়তায় টপকে গেল সলমনের সিজন ২-কে, টিভিতেও হোস্ট বদল? Budget 2024 Live: মোদী ৩.০-র প্রথম বাজেট আজ, রেকর্ড গড়বেন নির্মলা ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল 13 ওভার শেষে Washington Freedom-র স্কোর 139/2

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.