বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘ভুল করেছি’, থাপ্পড়-কাণ্ডে ক্রিস রকের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইলেন উইল স্মিথ
রসিকতার জবাবে ক্রিস রককে সপাটে চড় মারেন উইল স্মিথ। 

‘ভুল করেছি’, থাপ্পড়-কাণ্ডে ক্রিস রকের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইলেন উইল স্মিথ

  • ‘ক্রিস, আমি তোমার কাছে প্রকাশ্যে ক্ষমা চাইছি। আমি সীমা লঙ্ঘন করেছি, আমি ভুল করেছি’, ইনস্টাগ্রাম পোস্টে লিখলেন স্মিথ।

চব্বিশ ঘন্টা কাটতে না কাটতেই নিজের ‘ভুল’ বুঝতে পারলেন অস্কারের মঞ্চের ‘সেরা অভিনেতা’ উইল স্মিথ। রবিবার (লস অ্যাঞ্জেলসের সময়ানুসারে) রাতে অ্যাকাডেমি পুরস্কারের বর্ণাঢ্য আসর বিতর্কের কেন্দ্রবিন্দুতে চলে আসে উইল স্মিথের এক থাপ্পড়ের জেরে। সঞ্চালক ক্রিস রককে রসিকতার জবাবে চড় কষিয়ে দেন অভিনেতা। ইতিমধ্যেই অস্কার কমিটির তরফে আনুষ্ঠানিকভাবে গোটা বিষয়টি নিয়ে পর্যালোচনা শুরু হয়েছে, স্মিথের অস্কার ছিনিয়ে নেওয়ার আশঙ্কাও করছেন কেউ কেউ, এইসবের মাঝেই নিজের কৃতকর্মের জন্য ক্ষমা চাইলেন উইল স্মিথ।

ইনস্টাগ্রাম পোস্টে অভিনেতা লেখেন,'ক্রিস, আমি তোমার কাছে প্রকাশ্যে ক্ষমা চাইছি। আমি সীমা লঙ্ঘন করেছি, আমি ভুল করেছি। আমি খুব লজ্জিত, আমি যেমন মানুষ হতে চাই তার সঙ্গে ওই কাজের কোনও সাযুজ্য নেই'।

‘কিং রিচার্ড’ অভিনেতা আরও যোগ করেন, ‘হিংসা সবর্তোভাবে বিষাক্ত এবং ধ্বংসাত্মক। গত রাতে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে আমার আচরণ কোনওভাবেই গ্রহণযোগ্য নয়’। অভিনেতা জানান স্ত্রী জেডার শারীরিক অসুস্থতা নিয়ে রসিকতা সহ্য করতে পারেননি তিনি, আবেগের বশেই ওই ধরণের আচরণ করে ফেলেছেন।

ঠিক কী ঘটেছিল অস্কারের মঞ্চে?

উইল স্মিথের স্ত্রী জাডা পিংকেট স্মিথকে নিয়ে বেফাঁস একটি রসিকতা করে ফেলেন ক্রিস রক। সঞ্চালক বলেন, পরের ‘জি আই জেন’ ছবিতে অভিনয় করবেন জাডা। ১৯৯৭ সালের সেই ‘জি আই জেন’ ছবিতে অভিনয় করেছিলেন ডেমি মুর। ছবিতে তাঁর মাথায় চুল ছিল না। ঘটনাচক্রে জাডার মাথাতেও চুল নেই। কিন্তু সেটি একটি অসুখের কারণে। যে অসুখের নাম অ্যালোপেসিয়া (Alopecia)।

এর জেরেই বীভৎস রেগে যান উইল স্মিথ। মঞ্চে উঠে ক্রিসকে সজোরে এক চড় মারেন তিনি। বলেন, তাঁর স্ত্রীকে এ সব রসিকতা থেকে দূরে রাখতে। গালিগালাজও করেন।

সেরা অভিনেতার পুরস্কার জেতার পর উইল স্মিথ হিংসাত্মক ঘটনার জন্য অ্যাকাডেমির কাছে ক্ষমা চেয়ে নেন, তবে মঞ্চে দাঁড়িয়ে ক্রিস রকের কাছে কোনওরকম ক্ষমা চাননি স্মিথ। সোমবার ইনস্টাগ্রাম পোস্টে ফের একবার অ্যাকাডেমির কাছে ক্ষমা চান উইল স্মিথ। জানান, তিনি লজ্জিত। এই আচরণ তাঁর ফিল্মি কেরিয়ারকে কালিমালিপ্ত করল বলেও মনে করেন উইল।

 

বন্ধ করুন