বাংলা নিউজ > বায়োস্কোপ > The Archies: ‘নেপোটিজমের ছবি দেখব না!’ সুহানা, খুশির ছবির টিজার দেখে ফের উঠল সুশান্ত-প্রসঙ্গ
মুক্তি পেল সুহানা, খুশি, অগস্ত্যর নতুন ছবির টিজার। 
মুক্তি পেল সুহানা, খুশি, অগস্ত্যর নতুন ছবির টিজার। 

The Archies: ‘নেপোটিজমের ছবি দেখব না!’ সুহানা, খুশির ছবির টিজার দেখে ফের উঠল সুশান্ত-প্রসঙ্গ

  • মুক্তি পেল জোয়া আখতারের নতুন ছবি ‘দি আর্চিস’-এর টিজার। আর তা দেখেই ব্যাপক সমালোচনার ঝড় সোশ্যাল মিডিয়ায়। প্রশংসা যে নেই, তা নয়। কিন্তু সংখ্যায় খুবই কম। কিন্তু তার মধ্যেই ফিরে এসে সুশান্ত সিং রাজপুত প্রসঙ্গ।

মুক্তি পেল জোয়া আখতারের নতুন ছবি ‘দি আর্চিস’-এর টিজার। এই ছবিতে অভিনয় করেছেন সুহানা খান, খুশি কাপুর এবং অগস্ত্য নন্দা। ছবি তিন প্রধান চরিত্রে এই তিন জন। আর সেটি নিয়ে বিতর্ক সপ্তমে। কারণ বড় অংশের মত, এটিও একটি ‘নেপোটিজম’ বা স্বজনপোষণের ছবি।

শনিবার মুক্তি পেয়েছে জোয়ার ‘দি আর্চিস’-এর টিজার। তার পর থেকেই সোশ্যাল মিডিয়ার আলোচনার কেন্দ্রে এটি। অনেকেরই মত, এটি এমন একটি বিষয়বস্তু নিয়ে বানানো, যার সঙ্গে ভারতের বেশির ভাগ মানুষের কোনও সম্পর্ক নেই। তাঁদের পক্ষে এই ছবির গল্প বোঝা সম্ভব নয়। আবার কারও মত, এটি মুম্বইয়ের বড়লোক গোষ্ঠীর কথা মাথায় রেখেই বানোন। তাঁরা ছাড়া আর কারও এই ছবি দেখে ভালো লাগবে না।

তবে সবই যে সমালোচনা হয়েছে তা নয়। কেউ কেউ বলেছেন, এই ছবির টিজার দেখেই বোঝা যায়, এটি একেবারে অন্য রকমের কিছু হতে চলেছে। আমেরিকার আর্চির গল্পকে এ দেশের মতো করে বানানোর জন্যও এমন ধরনের সেটের দরকার হয়েছে বলেও মতামত জানিয়েছেন অনেকে।

টিজারের শিল্পগুণ সম্পর্কে ভালো বা মন্দ— দু’ধরনের মতামতই আছে। কিন্তু যে বিষয়টি এর মধ্যে সবচেয়ে বেশি করে আলোচনার কেন্দ্রে থেকেছে, তা হল স্বজনপোষণ বা নেপোটিজম। অনেকেই লিখেছেন, এটি বলিউডের স্বজনপোষণ ছাড়া আর কিছু নয়। শাহরুখ খানের কন্যা, শ্রীদেবীর কন্যা এবং অমিতাভ বচ্চনের নাতি। ছবির সবচেয়ে গুরুত্বপূর্ণ তিন চরিত্রে এঁরা। আর সেটি থেকেই অনেকের মত, এটি নেপোটিজমের ছবি ছাড়া আর কিছু নয়।

এরই সূত্রে উঠে এসেছে সুশান্ত সিং রাজপুত প্রসঙ্গেও। কেউ কেউ দাবি করেছেন, যে স্বজনপোষণের কারণেই সুশান্তকে প্রাণ হারাতে হয়েছে, সে ই স্বজনপোষণকে সমর্থন করতে পারবেন না। তাই তাঁরা এই ছবি দেখতে পারবেন না। সব মিলিয়ে জোয়ার ছবিটির টিজার সোশ্যাল মিডিয়ায় খুব বেশি প্রশংসা পায়নি। বরং এর কপালে এখনও পর্যন্ত কর্কশ সমালোচনাই জুটেছে।

বন্ধ করুন