বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘তোমাকে আজকেই বিয়ের জন্য প্রপোজ করে দিতাম, ভাগ্যিস তুমি…’,কাকে এ কথা বললেন দেব?
দেব (ছবি-ইনস্টাগ্রাম)
দেব (ছবি-ইনস্টাগ্রাম)

‘তোমাকে আজকেই বিয়ের জন্য প্রপোজ করে দিতাম, ভাগ্যিস তুমি…’,কাকে এ কথা বললেন দেব?

  • ‘গোলন্দাজ’-এর গান লঞ্চে দেবের মুখে বিয়ের কথা! ব্যাপারটা কী? 

বয়স চল্লিশ ছুঁইছুঁই, কিন্তু এখনও নিজের নামের পাশ থেকে ব্যাচেলার তকমাটা সরাননি দেব। অভিনেত্রী রুক্মিনী মিত্রর সঙ্গে দেবের বিশেষ বন্ধুত্বের কথা কারুর অজানা নয়। দীর্ঘ কয়েক বছর ধরে প্রেম সম্পর্কে আবদ্ধ তাঁরা। অভিনয়ের দুনিয়ায় পা রাখবার অনেক আগেই দেবের সঙ্গে মন দেওয়া-নেওয়া সেরে ফেলেছিলেন রুক্মিনী। 

বেশ কয়েকটা বছর একসঙ্গে কাটিয়ে ফেললেও এখনও ছাতনা তলায় বসেননি দেব। মাঝেমধ্যেই তাঁদের বিয়ের গুজব ছড়িয়েছে তবে তা নেহাতই জল্পনা। কিন্তু শনিবার আচমকাই দেবের মুখে শোনা গেল বিয়ের কথা! তবে রুক্মিনী নয়, অন্য কাউকেই বিয়ের জন্য প্রোপোজ করবার কথা বললেন দেব। তবে একটা কারণে সেই প্রস্তাব তিনি দিতে পারলেন না। ভাবছেন ব্যাপারটা কী?

আসলে শনিবার প্রকাশ্যে এল দেবের বহুচর্চিত ছবি ‘গোলন্দাজ’-এর প্রথম গান ‘যুদ্ধং দেহি’। এদিন সকাল সকাল মুর্শিদাবাদে নির্বাচনী প্রচার সেরে এসে বিকালে মহামেডান স্পোর্টিং ক্লাবের মাঠে এই ফুটবল অ্যান্থামের লঞ্চ সরালেন দেব। সেখানে দেবের সঙ্গী ছিলেন পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়, ইশা সাহা সহ ছবির বাকি কলাকুশলীরা। 

এদিন মঞ্চে দাঁড়িয়ে অভিনেতা দেবের ভূয়সী প্রশংসা করেন পরিচালক। এই ছবির কেন্দ্রবিন্দুতে ফুটবল থাকলেও, কুস্তিসহ গ্রামবাংলার বহুল প্রচলিত খেলাগুলিও এই ছবির অন্তর্ভূক্ত। পরিচালক বলেন, ‘শ্যুটিংয়ের শেষ দিন ওঁর চোট লাগে। এক পেশাদার কুস্তিগীরের বিরুদ্ধে শ্যুট করতে গিয়ে সকাল ১০টায় প্রথম শট দিতে গিয়ে ওর চোট লাগে। ওই কুস্তিগীরের হাঁটুটা দেবের পাঁজরে লাগে। দেব নিঃশ্বাস নিতে পারছিল না। দশ মিনিটের মধ্যে পাঁজরের পাশ দিয়ে ফুলে গেছে। আমরা বুঝতে পারছিলাম না, ওর হাড় ভেঙেছে না কী হয়েছে! ও আধ ঘন্টা সময় নিল একটু ধাতস্থ হতে। এরপর কুস্তির পুরো শ্যুটটা করেছিল। যারা পেশাদার ট্রেনার, তাঁরা বলেছে ইদনিংকালে এতো পারফেক্ট কুস্তি কেউ করেনি। ওই চোট নিয়ে রাত তিনটে অবধি টানা শ্যুটিং করেছে দেব’। পরিচালককে কথার মাঝখানে থামিয়ে দেব বলে উঠেন, ‘ধ্রুব দা… ভাগ্যিস তুমি মেয়ে নও। না হলে আজই তোমাকে বিয়ের প্রোপোজটা করে দিতাম’। এই বলে তাঁকে জড়িয়ে ধবেন পর্দার নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী। 

পরিচালক মুহূর্তেই দেবের উ্দ্দেশে বলেন, ‘না বাবা কোনও দরকার নেই। তোমার যা মহিলা ভক্তের সংখ্যা, সবাই রেগে যাবে’।

এসভিএফ প্রযোজিত ‘গোলন্দাজ’ মুক্তি পাচ্ছে এই পুজোয়। এই ছবিতে উঠে আসবে বাঙালির ফুটবলের ইতিহাস। ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর চরিত্রে এই ছবিতে দেখা মিলবে দেবের। 

বন্ধ করুন