বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রবীন অভিনেতারা শ্যুটিং করতে না পারলে এমনিই মরে যাবে: অঞ্জন শ্রীবাস্তব
অঞ্জন শ্রীবাস্তব
অঞ্জন শ্রীবাস্তব

প্রবীন অভিনেতারা শ্যুটিং করতে না পারলে এমনিই মরে যাবে: অঞ্জন শ্রীবাস্তব

  • শিশু এবং বয়স্ক শিল্পীদের শ্যুটিং নিয়ে করোনা পরিস্থিতিতে বর্তমানে একগুচ্ছ নিষেধাজ্ঞা। এই পরিস্থিতিতে মুখ খুললেন ৭৩ বছর বয়সী অভিনেতা অঞ্জন শ্রীবাস্তব।

করোনার জেরে দীর্ঘ দিন ধরে ধুকছে ফিল্ম ইন্ডাস্ট্রি। মহারাষ্ট্রের ক্ষেত্রে বেশ কিছু জায়গা গোয়া, গুজরাট, জয়পুরের মতো জায়গায় শ্যুটিং করার অনুমতি পেয়েছেন নির্মাতারা। কিন্তু শিশু এবং বয়স্কদের শ্যুটিং নিয়ে বেশ কিছু নিয়ম এবং নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই পরিস্থিতি নিয়ে সম্প্রতি এক সাক্ষাৎকারে মুখ খুলেছেন অভিনেতা অঞ্জন শ্রীবাস্তব।

বছর ৭৩-এর প্রবীন অভিনেতা সাক্ষাৎকারে বলেন, আজীবন কাল ধরে অভিনয় করে এসেছেন তিনি। কিন্তু এখন অভিনয় করতে না পারলে কি করবেন জানেন না। যতদিন বেঁচে থাকবেন ততদিন অভিনয় করতে চান বলে জানিয়েছেন। তিনি মনে করেন, যাঁরা কাজ করতে চাইছে তাঁদের অনুমতি দেওয়া উচিত। কেউ টাকার জন্য আবার কেউ ভাল থাকার জন্য অভিনয় করেন। 

তিনি বলেন, ‘কোভিড নয় বরঞ্চ অভিনয় করতে না পারলে এমনিই মরে যাব। লকডাউন শেষ হলে যখনই সরকার অনুমতি দেবেন, তখনই আমি কাজ শুরু করতে প্রস্তুত’। প্রসঙ্গত, সরকারি নিয়মবিধিতে যেটুকু অভিনয়ের অনুমতি দেওয়া হয়েছে তাঁতে অত্যন্ত কম শিল্পীর সঙ্গে কাজের নির্দেশ এবং বয়স্ক শিল্পীদের নিয়ে কাজের বিষয় একাধিক নিষেধাজ্ঞা রয়েছে।

প্রবীন অভিনেতা অঞ্জন শ্রীবাস্তব একা নন বহু প্রবীন অভিনেতা কাজ শুরু করার দাবি জানিয়েছেন। লকডাউনে অনেক ফ্রিল্যান্স অভিনেতা-অভিনেত্রীরা আর্থিক সংকটের কথা জানিয়েছেন। তাঁদের আর্জি যত তাড়াতাড়ি সম্ভব সকলের জন্য শ্যুটিংয়ের অনুমতি দেওয়া হোক।

 

বন্ধ করুন