বাংলা নিউজ > বায়োস্কোপ > Mimi Chakraborty: পর্দায় চুমু খেতে আপত্তি নেই মিমির! মুম্বই পাড়ি দিতেই ভোল বদল?
মিমি চক্রবর্তী

Mimi Chakraborty: পর্দায় চুমু খেতে আপত্তি নেই মিমির! মুম্বই পাড়ি দিতেই ভোল বদল?

  • Mimi Chakraborty: ‘এমন নয় যে (ঘনিষ্ঠ দৃশ্যে) অভিনয় করব না, যদি চিত্রনাট্যে সেটার চাহিদা থাকে তাহলে নিশ্চয় ভেবে দেখব’, জানালেন অভিনেত্রী। 

এই মুহূর্তে টলিউডের প্রথম সারির নায়িকাদের তালিকায় একদম উপরের দিকে রয়েছে তাঁর নাম। যদিও আজকাল ছবি নির্বাচনের ক্ষেত্রে একটু বেশি ‘চুজি’ (Choosy) মিমি চক্রবর্তী। এই তারকা সাংসদের রূপের ছটায় সবসময়ই মন্ত্রমুগ্ধ বাংলা। এবার টলিউডের গণ্ডি পার করে বলিউডে পা রাখতে চলেছেন মিমি। ‘পোস্ত’ ছবির হিন্দি রিমেকে ইতিমধ্যেই তিনি অভিনয় করে ফেলেছেন, সূত্রের খবর এক জাতীয় স্তরের ওটিটি প্ল্যাটফর্মে আলি ফজলের সঙ্গে অভিনয় করতে চলেছেন যাদবপুরের তৃণমূল সাংসদ। মুম্বইয়ের কাজের ধরণের সঙ্গে টলিউডের কাজের পদ্ধতি কতটা আলাদা? সাহসী দৃশ্যে অভিনয়ে মিমি এখন কতটা সাবলীল? এই সব নিয়েই এক সাক্ষাৎকারে মনের ঝাঁপি খুললেন মিমি।

এখনও কেন ওটিটি প্ল্যাটফর্মে কাজ করেননি মিমি? খানিকটা সময় নিয়ে মিমি বলেন, ‘হয়ত মনের মতো চরিত্র পায়নি। আসলে আমি একটু চুজি…. আমি একটা সময় বছর চারটে ছবি করেছি। তখন মনে হত আমি সব করব, কিন্তু এখন মনে হয় আমি সেরা কাজটা করব’। পর্দায় চুমু খেতে আজও আপত্তি রয়েছে? জি ২৪ ঘন্টাকে দেওয়া এক সাক্ষাৎকারে মিমি জানিয়েছেন, ‘আমি বরাবরই একটাই মানুষ, আমি পাল্টায়নি, কিন্তু… আমরা অভিনেত্রী। আমাদের যে পাত্রে ঢেলে দেবে, সেই পাত্রের আকার নেওয়াটা আমাদের কর্তব্য। একটা চিত্রনাট্যের প্রয়োজনে যদি আমাকে এমন কিছু করতে হয়, তাহলে সেটা সেই চরিত্রটা, সেটা আমি নই। যদি চরিত্রটার সেটা ডিম্যান্ড থাকে তাহলে তখন দেখা যাবে… এমন নয় যে করব না। আমার কাছে এখন গুরুত্বপূর্ণ হল চিত্রনাট্য। স্ক্রিপ্টে যেটা গুরুত্বপূর্ণ হবে সেটা আমার যদি মনে হয় আমি করতে পারব তবেই কাজটা আমি করব’।

আরও পড়ুন- আইনি জটে 'থ্যাঙ্ক গড', হিন্দু ধর্মের অপমানের অভিযোগে সিদ্ধার্থ-অজয়দের নামে মামলা দায়ের

মিমি আরও জানান, মুম্বইয়ে দিনে তিন থেকে চারটে শট নেওয়া হয়। অন্যদিকে টলিগঞ্জে একদিনে ১৩ থেকে ১৪টা দৃশ্য শ্যুট করা হয়। যদিও টলিগঞ্জ তাঁর নিজের জায়গা বারবার মনে করালেন অভিনেত্রী।

২০১০ সালে ঋতুপর্ণ ঘোষের 'গানের ওপারে'র হাত ধরে মিমির অভিনয়ে হাতেখড়ি। ধারাবাহিকের পর কাজ শুরু করেন বড় পর্দায়। এর পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি। ‘পুপে’ থেকে আজকের মিমি। বক্স অফিসে দর্শক তাঁকে শেষ দেখেছে মৈনাক ভৌমিকের ‘মিনি’ ছবিতে। মুক্তির অপেক্ষায় রয়েছে অভিনেত্রীর ‘খেলা যখন’। এই ছবিতে ফের একবার ‘গানের ওপারে’ কো-স্টার অর্জুন চক্রবর্তীর সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন মিমি। পরিচানায় অরিন্দম শীল।

বন্ধ করুন