বাংলা নিউজ > বায়োস্কোপ > Indian Idol 13: ‘আমরা বাঙালি হয়ে হিন্দি বলি,তোমরা বাংলা শিখবে না কেন?’ গর্জন শর্মিলার, চুপ আদিত্য!

Indian Idol 13: ‘আমরা বাঙালি হয়ে হিন্দি বলি,তোমরা বাংলা শিখবে না কেন?’ গর্জন শর্মিলার, চুপ আদিত্য!

ইন্ডিয়ান আইডলের মঞ্চে শর্মিলা

শর্মিলাকে ‘কাকিমা’ পাতালেন সোনাক্ষী। ইন্ডিয়ান আইডলের মঞ্চে বাঙালি প্রতিযোগিদের সঙ্গে বাংলাতেই আড্ডা দিলেন বর্ষীয়ান অভিনেত্রী। আদিত্য ফুট কাটতেই কড়া জবাব শর্মিলার। 

আজকাল বাংলা টেলিভিশন চ্যানেল খুললেও হামেশাই শোনা যায় হিন্দি গান। সিরিয়াল হোক বা রিয়ালিটি শো-এর মঞ্চ, ছবিটা সর্বত্রই এক। সেখানে হিন্দি চ্যানেলে বসে ঝরঝরে বাংলা বললেন বর্ষীয়ান অভিনেত্রী শর্মিলা ঠাকুর। শুধু তাই নয়, বাংলায় কথা বলতে সঞ্চালক আদিত্য নারায়ণকে অনুপ্রাণিত করলেন বাংলার মেয়ে।

গত রবিবার সোনি টিভির ইন্ডিয়ান আইডলের মঞ্চে হাজির হয়েছিলেন এভারগ্রিন শর্মিলা ঠাকুর। টুকটুকে লাল শাড়িতে এদিন ধরা দিলেন এই বঙ্গ সুন্দরী। তাঁর সাজপোশাকে যেমন ধরা দিল বাঙালিয়ানা তেমনই গড়গড় করে বাংলায় কথাও বললেন পতৌদির বেগম। এই বছর ইন্ডিয়ান আইডলের মঞ্চে বাঙালির ছড়াছড়ি। সেরা ১৫-তে জায়গা করে নিয়েছে সঞ্চারী-প্রীতম-বিদীপ্তা-সহ বাংলার মোট ৭জন ছেলেমেয়ে।

শর্মিলা ঠাকুরকে দেখে খুবই উত্তেজিত ছিল সোনাক্ষী। তাই মনের ভাব বাংলাতেই প্রকাশ করল সে। কলকাতার ১৯ বছরের এই গায়িকা শর্মিলার উদ্দেশে বলেন, ‘তোমায় দেখে আমার খুব, খুব, খুব… ভালো লাগছে। ম্যাম, আমি তোমাকে কাকিমা বলে ডাকতে পারি?’ নিরাশ করেননি শর্মিলা পালটা জানান, ‘একদম, কাকিমা, মাসিমা, দিদি, দিদিমা, যা খুশি বলে ডাকতে পারো।’ শর্মিলা ও সোনাক্ষীর বাংলা কথোপকথন শুনে আদিত্য ফুট কেটে বলেন, ‘আমাকে বুঝতে পারি না’। আদিত্যর ভুল শুধরে শর্মিলা জানান, ‘আমি বুঝতে পারি না’, এরপর তাঁর পালটা প্রশ্ন, ‘আমরা বাংলা থেকে এসে হিন্দি বলতে পারলে আপনারা বাংলা শিখতে পারবেন না কেন?' বর্ষীয়ান অভিনেত্রীর কাছ থেকে এই কথা শুনে ভ্যাবাচাকা খেয়ে যান আদিত্য। এরপর বলেন, ‘একটু একটু চেষ্টা করছি… ঠিক থা ক্যায়া?’

প্রসঙ্গত, এদিন শর্মিলার জন্য তাঁরই ছবির দুটো গান ‘রায়না বিতি যায়ে’ (অমর প্রেম,১৯৭২) এবং ‘তেরা মুঝসে হ্যায় পেহলা কা নাতা কই’ (আ গলে লগ জা, ১৯৭৩) পরিবেশন করে সোনাক্ষী কর। গান শুনে মুগ্ধ অভিনেত্রী। সোনাক্ষীর জন্য তিনি বলেন- ‘তুমি খুব সুন্দর গেয়েছো। লতাদিদির গানগুলো এতো ভালোভাবে গেয়েছো। কে বলে তোমাকে অলস?’ 

শুধু সোনাক্ষীই নয়, বাঙালি প্রতিযোগীদের সঙ্গে এদিন মূলত বাংলাতেই কথা বলতে দেখা গিয়েছে শর্মিলা ঠাকুরকে। 

বন্ধ করুন