বাংলা নিউজ > বায়োস্কোপ > IFFI 2021: বিশেষ সম্মান উঠল হেমার হাতে, উদ্বোধনী অনুষ্ঠানে শামিল সলমন-রণবীর
ইফির বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠান
ইফির বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠান

IFFI 2021: বিশেষ সম্মান উঠল হেমার হাতে, উদ্বোধনী অনুষ্ঠানে শামিল সলমন-রণবীর

  • ৫২তম ইন্ডিয়ান ইন্টারন্যাশন্যাল ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠানে চাঁদের হাট। 

শনিবার থেকে যাত্রা শুরু হল ৫২তম ইন্ডিয়ান ইন্টারন্যাশন্যাল ফিল্ম ফেস্টিভ্যালের। প্রতিবারের মতো এবার গোয়ার রাজধানী পানাজিতে বসছে দেশের সবচেয়ে বড় ছবি উত্সবের আসর। করোনা থাবা বসিয়েছে ইফি-র চাক্যচিক্যেও। তবে জৌলুস খানকিটা কমলেও আগ্রহ আর উত্তেজনা বজায় রয়েছে পুরোমাত্রায়। শনিবার  ডাঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় ইন্ডোর স্টেডিয়ামে বসেছিল বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের আসর। সেখানে বিশেষ সম্মান তুলে দেওয়া হল ‘ড্রিম গার্ল’ হেমা মালিনীর হাতে। চলতি বছর ইফির তরফে ‘ফিল্ম পার্সোনালিটি অফ দ্য ইয়ার’ সম্মানে ভূষিত হলেন হেমা। পাশাপাশি সমাপ্তি অনুষ্ঠানের আসরে এই পুরস্কার তুলে দেওয়া হবে সিবিএফসি চেয়ারম্যান তথা গীতিকার প্রসূন যোশীর হাতে। 

এদিন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর পুরস্কার তুলে দিলেন বর্ষীয়ান অভিনেত্রীর হাতে। সমুদ্র নীল ফ্লোরাল প্রিন্টেট ভারী সিল্ক শাড়িতে ইফিতে ঝলমল করলেন হেমা। এদিনের অনুষ্ঠানে অংশ নেন সলমন খান, রণবীর সিং, শ্রদ্ধা কাপুর, মৌনী রায়ের মতো তারকারা। এদিন দেশের নানান প্রান্তের সংস্কৃতির টুকরো ঝলক তুলে ধরা হয় অনুষ্ঠান মঞ্চে। বাংলার প্রতিনিধিত্ব করেন অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী। 

এদিন অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন করণ জোহর। অনুরাগ ঠাকুরের কাছে একটি পছন্দের ছবির সংলাপ জানতে চাইলে ‘চক দে ইন্ডিয়া’র ডায়লগ বলে সকলকে চমকে দেন কেন্দ্রীয় মন্ত্রী। কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রক এবং গোয়া সরকারের যৌথ উদ্যোগে আয়োজিত এই ছবি উত্সব চলবে ৯ দিন ব্যাপী।

চলতি বছর এই উত্সবে সারা বিশ্বের ৩০০টি ছবি প্রদর্শিত হবে, যার মধ্যে ১৪৮টি বিদেশি ছবি থাকছে। করোনার জেরে সবরকম প্রোটোকল মেনেই অনুষ্ঠিত হচ্ছে এই ছবি উত্সব। হাইব্রিড প্রক্রিয়াতে আয়োজন করা হয়েছে অর্থাত্ সশরীরে হাজির না থেকেও ডেলিগেটরা ভার্চুয়ালি অংশ নিতে পারবেন এই ছবি উত্সবে। এই বছর ইফিতে মোট চারটি বাংলা ছবি প্রদর্শিত হবে ইন্ডিয়ান প্যানোরমা বিভাগে। যার মধ্যে থাকছে  মুক্তির অপেক্ষায় থাকা সৌমিত্র চট্টোপাধ্যায়ের জীবনীচিত্র ‘অভিযান’, ‘কালকক্ষ’, পরিচালক সত্রাবিত পালের ‘নিতান্তই সহজ সরল’ এবং পরিচালক অভিনন্দন বন্দ্যোপাধ্যায়ের ‘মানিকবাবুর মেঘ’। 

বন্ধ করুন