বাংলা নিউজ > বায়োস্কোপ > IFFI 2022: গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে স্পেশাল স্ক্রিনিং 'টনিক'-এর, হাজির দেব-অভিজিৎ

IFFI 2022: গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে স্পেশাল স্ক্রিনিং 'টনিক'-এর, হাজির দেব-অভিজিৎ

দেব-অভিজিৎ গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে

Dev-Avijit-Tonic: গোয়ায় বসেছে ৫৩ তম ইন্ডিয়ান ইন্টারন্যাশন্যাল ফিল্ম ফেস্টিভ্যাল বা ইফি (IFFI)-র আসর। আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে বাংলা ছবি ‘টনিক’। তাই প্রযোজক-অভিনেতা হিসেবে হাজির ছিলেন দেব। ছবির পরিচালক অভিজিরৎ সেনও হাজির ছিলেন এ দিন।

গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে হাজির দেব। শুধু অভিনেতা হিসেবে নয়, এ দিন প্রযোজক হিসেবেও উপস্থিত ছিলেন তিনি। কালো পোশাকে বেশ গ্ল্যামার লুকে ধরা দিয়েছিলেন অভিনেতা-সাংসদ। আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে বাংলা ছবি ‘টনিক’। তাই প্রযোজক-অভিনেতা হিসেবে হাজির ছিলেন দেব। ছবির পরিচালক অভিজিরৎ সেনও হাজির ছিলেন এ দিন।

গোয়ায় বসেছে ৫৩ তম ইন্ডিয়ান ইন্টারন্যাশন্যাল ফিল্ম ফেস্টিভ্যাল বা ইফি (IFFI)-র আসর। এই ঐতিহ্যশালী চলচ্চিত্র উত্সবের ইন্ডিয়ান প্যানোরমা বিভাগের ছবি তালিকা ঘোষণা হয়েছিল আগেই। ভারতের নানান প্রান্ত, নানান ভাষার ছবি জায়গা করে নেয় এই বিভাগে। কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রক এবং গোয়া সরকারের যৌথ উদ্যোগে আয়োজিত এই ছবি উৎসব গত ২০ নভেম্বরে শুরু হয়েছে, চলবে ২৮ নভেম্বর পর্যন্ত।

আরও পড়ুন: ছোট পর্দায় ফিরছেন ‘জাপানি টয়’ অভিনেতা রাজদীপ, অভিনয় করবেন সুস্মিতার বিপরীতে

এই বছর ইন্ডিয়ান প্যানোরমা বিভাগে বাংলা ছবির বিভাগে জায়গা করেছে মাত্র দুটি ছবি। অরিন্দম শীলের 'মহানন্দা'র ঠাঁই পেয়েছে ফিচার ফিল্মের তালিকায়। অন্যদিকে ‘মেইন স্ট্রিম’ বিভাগে জায়গা করে নিয়েছে অভিজিৎ সেনের ‘টনিক’।

শনিবার বেলা সাড়ে বারোটা নাগাদ গোয়ার পানাজি ওরফে পানজিমে মাল্টিপ্লেক্সে সিনেমার স্ক্রিনিং হয়। এ দিন ছবির স্পেশাল স্ক্রিনিংয়ে স্যুট-বুট পরে হাজির হন দেব। জিনস ও পাঞ্জাবিতে দেখা মেলে পরিচালক অভিজিৎ সেনের।

২০২১ সালের ২৪ ডিসেম্বর সিনেমা হলে মুক্তি পেয়েছিল ‘টনিক’। পরাণ বন্দ্যোপাধ্যায় ও দেবের যুগলবন্দি বেশ পছন্দ হয়েছে দর্শকের। ছবির প্রযোজনায় অতনু রায়চৌধুরী এবং প্রণব কুমার গুহ। সহযোগী প্রযোজকের ভূমিকায় রয়েছেন দেব নিজে।

দেব, পরাণ বন্দ্যোপাধ্যায় এবং শকুন্তলা বড়ুয়া- তিন জনকে ঘিরেই এগিয়েছে ছবির গল্প। এছাড়াও রয়েছেন সুজন মুখোপাধ্যায়, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, বিশ্বজিৎ চক্রবর্তী, রজতাভ দত্ত, বিশ্বনাথ বসু প্রমুখ। স্পেশাল স্ক্রিনিংয়ে ‘টনিক’ দেখে নাকি বেশ ভালো লেগেছে দর্শকের।

বন্ধ করুন