বাংলা নিউজ > বায়োস্কোপ > IFFI :‘এই প্রথম বাড়ির বাইরে পা দিলাম’, ইরফানের স্মৃতিতে ডুব দিলেন সুতপা
স্মরণে ইরফান
স্মরণে ইরফান

IFFI :‘এই প্রথম বাড়ির বাইরে পা দিলাম’, ইরফানের স্মৃতিতে ডুব দিলেন সুতপা

  • উত্সবে প্রদর্শিত হল প্রয়াত ইরফান খানের ‘পান সিং তোমার’।স্পেশ্যাল স্ক্রিনিংয়ে হাজির পত্নী সুপতা শিকদার ও পুত্র বাবিল খান। 

ইরফান খানকে শ্রদ্ধার্ঘ জানিয়ে এবছর ইন্টারন্যাশন্যাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়াতে (IFFI) প্রদর্শিত হয়েছে 'পান সিং তোমার'। আর শুক্রবার এই ছবির স্পেশ্যাল স্ক্রিনিংয়ে ইফিতে হাজির হয়েছিলেন প্রয়াত অভিনেতার স্ত্রী সুতপা শিকদার ও বড় ছেলে বাবিল খান। দীর্ঘ দু বছর ধরে ক্যানসারের সঙ্গে লড়াই চালানোর পর গত বছর এপ্রিলে মাত্র ৫৩ বছর বয়সে প্রয়াত হন ইরফান।

ইনস্টাগ্রামের দেওয়ালে ইফির স্ক্রিনিংয়ের একাধিক ছবি শেয়ার করে নিয়েছেন বাবিল। স্ক্রিনিংয়ের আগে মঞ্চে রাখা সুতপা শিকদারের একটি বক্তব্যের ক্লিপিংও ইনস্টা স্টোরিতে শেয়ার করে দেন বাবিল। পোস্টের ক্যাপশনে ইরফান পুত্র লেখেন- ‘সুন্দর বিশোধন’।

অপর একটি পোস্টে প্রয়াত বাবার একটি ছবি শেয়ার করে বাবিল স্মৃতির সাগরে ডুব দেন। লেখেন- 'আজ আমাকে এটা শেয়ার করতেই হচ্ছে, কারণ ইফি এটা সম্ভবপর করেছে, আরও একবার তাঁকে বড় পর্দায় দেখতে পাচ্ছি, শুনতে পাচ্ছি।পান সিং তোমারকে দেখছি…এই মানুষটার মধ্যে আমার চেয়ে অনেক বেশি এনার্জি রয়েছে তাঁর চল্লিশের কোটার শেষ পর্বেও। 

ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করা ভিডিয়োয় বাবিলকে বলতে শোনা গেল, ‘আমাকে দুজন কিংবদন্তি বড় করে তুলেছেন, একজন নয়’। সুতপা, প্রয়াত স্বামীর স্মৃতিচারণা করতে গিয়ে বলেন, ‘আমার মনে আছে ইরফানের দুচোখে স্বপ্ন ছিল। ওঁনাকে শ্রদ্ধার্ঘ জানানোটা আমাদের কাছে সত্যিই খুব বড়ো পাওনা। আমি খুব খুশি, এই প্রথম আমি বাড়ির বাইরে এলাম’। করোনা আবহেও যাঁরা ইরফানের এই ছবি দেখতে প্রেক্ষাগৃহে হাজির ছিলেন তাঁদের ধন্যবাদ জানান সুতপা। 

পান সিং তোমারের চেয়ে ভালো ছবি ইরফানকে শ্রদ্ধার্ঘ জানানোর জন্য বাছা সম্ভবপর নয়, জানান সুতপা। কারণ হিসাবে বলেন, এই ছবি প্রতিযোগিতার কথা বলে। তিনি জানান, ‘ইরফানের (জীবনের) শেষ সীমানাটা খুব তাড়াতাড়ি চলে এসেছে, কিন্তু ও ভালো খেলেছে। আমরা গর্বিত ইরফানকে নিয়ে’।

বন্ধ করুন