বাংলা নিউজ > বায়োস্কোপ > IFFSA Toronto: কানের পর টরেন্টোয় পাড়ি দিল পাওলির ছবি, স্ক্রিনিং হবে ‘ছাদ’য়ের
 পাওলি দাম

IFFSA Toronto: কানের পর টরেন্টোয় পাড়ি দিল পাওলির ছবি, স্ক্রিনিং হবে ‘ছাদ’য়ের

  • দক্ষিণ এশিয়ার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, টরেন্টোয় প্রদর্শিত হবে পাওলির ছবি ‘ছাদ’।

এই বছরের শুরুর দিকে কান চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে পাওলি দামের বহুল প্রশংসিত বাংলা ছবি ‘ছাদ’। জাতীয় চলচ্চিত্র উন্নয়ন নিগমের (NFDC) উদ্যোগে তৈরি হয়েছে ছবিটি। ছবিতে একজন শিক্ষিকা এবং লেখিকার ভূমিকায় অভিনয় করেছেন পাওলি।

ইন্দ্রাণী চক্রবর্তী পরিচালিত পাওলি দামের অভিনীত এই ছবি সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে অনেক। এ বার দক্ষিণ এশিয়ার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, টরন্টোতে প্রদর্শিত হবে এই ছবি। টুইট করে অভিনেত্রী জানিয়েছেন, ‘আমাদের ছাদ @IFFSAToronto-এ পৌঁছেছে। ১৩ অগস্ট প্রদর্শিত হবে। সবাইকে এ কথা জানাতে আমার দারুণ লাগছে। খুব গর্বিত এবং খুশি। দলকে ধন্যবাদ এবং বিশেষ করে ইন্দ্রাণী, আমার পরিচালককে। @nfdcindia-কেও বিশেষ ধন্যবাদ।’

আরও পড়ুন: একই ছবিতে অভিনয়ে পাওলি-শিবপ্রসাদ?

‘ছাদ’ ছবিতে কাজের পাশাপাশি পারিবারিক দায়িত্বও সামলাতে দেখা যাবে পাওলির চরিত্রকে। একজন ব্যক্তির ব্যক্তিগত স্থান এবং স্বাধীনতার প্রতিনিধিত্ব করে এই ছবি। ছবির মুখ্য চরিত্র পাওলি। কীভাবে তিনি ছাদে স্বাধীনতার অনুভূতি খুঁজে পান তাই নিয়েই ছবির গল্প। জীবনে এমন একটি মুহূর্ত আসে যখন তাঁর ছাদে প্রবেশ নিষিদ্ধ হয়ে যায় এবং পরে সে বুঝতে পারে ছাদটা তাঁর কাছে কী।

রাহুল এবং পাওলি ছাড়াও 'ছাদ'-এ রাজনন্দিদনি পালও গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করছেন। ছবিটি ১৩ আগস্ট টরেন্টো চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে।

 

বন্ধ করুন