বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘ছেলেকে স্তন্যপান করাচ্ছি, কোনওরকম ডায়েটের প্রশ্ন নেই’: নুসরত জাহান
নুসরত জাহান 
নুসরত জাহান 

‘ছেলেকে স্তন্যপান করাচ্ছি, কোনওরকম ডায়েটের প্রশ্ন নেই’: নুসরত জাহান

  • ‘প্রতিদিন ওর (ঈশান) থেকে নতুন কিছু শিখছি, ও পালটাচ্ছে একটু একটু করে, আমিও পালটে যাচ্ছি’। 

মা হওয়ার পর প্রথমবার পাবলিক অ্যাপিয়ারেন্স নুসরত জাহানের। বুধবার দক্ষিণ কলকাতার ভবানীপুরে এক স্যালোঁর উদ্বোধনে হাজির হয়েছিলেন নুসরত। ঈশানের মায়ের ভূমিকা পালন করতে গিয়ে রাতে ঘুম উড়েছে নুসরতের, তবুও চোখে-মুখে কোনও ক্লান্তি নেই তাঁর। এদিন রুপোলি গাউনে ঝলমল করলেন নতুন মা। তারকা সাংসদ জানালেন, সুযোগ পেলে চব্বিশ ঘন্টাই ছেলের সঙ্গে কাটাতেন। নুসরতরে কথায়- ‘নতুন মা হিসাবে অনেক কিছু শেখার আছে, আমরা দুজনেই ঘুমোচ্ছি না। ছেলে একদম সুস্থ আছে’। 

এই মুহূর্তে ঈশানের স্বাস্থ্য নিয়েই বেশি চিন্তিত নুসরত, তাই ডায়েট-ফায়েট নিয়ে এখন ভাববার সময় নেই তাঁর। সন্তান জন্ম দেওয়ার পর মেদ ঝরাতে বিশেষ কোনও ডায়েট মেনে চলচেন কিনা, সেই নিয়ে জানতে চাওয়া বলে সপাটে তিনি বললেন, ছেলেকে স্তন্যপান করাচ্ছেন, ডায়েটের কথা পরে ভাবা যাবে। খাওয়া-দাওয়ার ব্যাপারে এখন কোনও ত্রুটি রাখছেন না।

ছেলেকে ঈশান নামেই ডাকছেন নুসরত, তবে ছেলের ডাকনাম নিয়ে জিজ্ঞাসা করা হলে অভিনেত্রী বললেন, ‘সকলে অনেকেই নামে ডাকছে ওকে, অনেকগুলো ডাকনাম ওর। আমি কিন্তু ঈশান বলেই ডাকছি’। নতুন দায়িত্বের সঙ্গে নুসরত  মানিয়ে নিচ্ছেন একটু একটু করে, বললেন ‘প্রতিদিন ওর (ঈশান) থেকে নতুন কিছু শিখছি, ও পালটাচ্ছে একটু একটু করে, আমিও পালটে যাচ্ছি’।

গত ২৬ শে অগস্ট ঈশানের জন্ম দিয়েছেন নুসরত, এক্কেবারে সুস্থ রয়েছেন বলেই এত দ্রুত কাজে ফিরতে পারলেন জানালেন ১৩ দিনের ছেলের মা। নুসরত বললেন, ‘অনেক দিন আমার মানুষদের থেকে দূরে আছি, তাঁদের প্রতি আমি দায়বদ্ধ, তাঁরা আমাকে ভোট দিয়েছেন। তাই দ্রুত তো কাজে ফিরতেই হতো’। নতুন ভূমিকায় কতটা বেগ পেতে হচ্ছে? প্রশ্ন শুনেই নুসরত জানালেন- ‘রাতে একদম ঘুমোতে পারছি না…. আমার তো মনে হয় সব বাচ্চাই রাত জাগে’। 

এখনই ছবির শ্যুটিং সেটে ফিরছেন না নুসরত। জানালেন, 'ঈশানের আমার সময় একটু প্রয়োজন, সাংসদ হিসাবে আমার কিছু দায়িত্ব রয়েছে বলে এত দ্রুত আমি কাছে ফিরেছি কিন্তু এখনই ছবির জন্য কমিটেট হব না'। 

বন্ধ করুন