বাংলা নিউজ > বায়োস্কোপ > Swastika Mukherjee: ‘বাঙালি বলেই নজরে এলাম না’,বলিউড সেলেবদের ভিড়ে স্বস্তিকার নাম বাদ! চটলেন নায়িকা

Swastika Mukherjee: ‘বাঙালি বলেই নজরে এলাম না’,বলিউড সেলেবদের ভিড়ে স্বস্তিকার নাম বাদ! চটলেন নায়িকা

স্বস্তিকা মুখোপাধ্যায়

Swastika Mukherjee: সিনেমার প্রচারমূলক পোস্টে স্বস্তিকার নাম ‘বাদ’ দিলেন মুম্বইয়ের নামী চলচ্চিত্র বিশেষজ্ঞ! সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদ স্বস্তিকার। 

স্বস্তিকা মানেই রাখঢাকহীন, স্পষ্টবক্তা। সোশ্যাল মিডিয়ায় নিজের মত জাহির করতে নিডর তিনি। মঙ্গলবার গভীর রাতে টুইটারে বিস্ফোরক অভিনেত্রী। নিজের পরিশ্রমের যোগ্য সম্মান না পাওয়ায় চটলেন স্বস্তিকা। পাশাপাশি প্রশ্ন রাখলেন বাঙালি কি আজও কোণঠাসা বলিউডে?

ব্যাপারটা কী?

মুম্বইয়ের নামী চলচ্চিত্র বিশেষজ্ঞ তথা সমালোচক তরন আদর্শ মঙ্গলবার টুইটারে নেটফ্লিক্সের আসন্ন ছবি ‘কালা’ (Qala)-র ঝলক বেশ কিছু শেয়ার করেন। পরিচালক অনভিতা দত্তের এই ছবির সঙ্গে অভিনয় জগতে পা রাখছেন ইরফান খান পুত্র বাবিল খান। তাঁর বিপরীতে রয়েছেন তৃপ্তি ডিমরি। বাবিল ও তৃপ্তির নাম অভিনেতাদের তালিকায় উল্লেখ করেন তরন। তবে সেখানে স্বস্তিকা মুখোপাধ্যায়ের নাম উল্লেখ করেননি। অথচ এই ছবিতে বাবিল-তৃপ্তির পাশাপাশি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন স্বস্তিকা। এই দ্বিচারিতা মেনে নিতে পারেনি বাঙালি অভিনেত্রী। ফুঁসে ওঠেন তিনি।

মুম্বইয়ের চলচ্চিত্র বিশেষজ্ঞ টুইট, রি-টুইট করে রীতিমতো বিদ্রুপের ছলে স্বস্তিকা লেখেন, ‘স্যার, আমার নাম স্বস্তিকা মুখোপাধ্যায়। কালা সিনেমাটি আমারও। আমি মুম্বইয়ের বাসিন্দা নই ঠিকই তবে ২২ বছর ধরে কাজ করছি। এত বড় বড় তারকাদের মধ্যে আমার নামটিও যদি একটু উল্লেখ করে দেন খুবই কৃতজ্ঞ থাকব। আগাম ধন্যবাদ।’

টলিউডের প্রথম সারির নায়িকা স্বস্তিকা এখন বলি-পাড়ারও পরিচিত নাম। ‘পাতাল লোক’, ‘দিল বেচারা’-র মতো ওয়েব সিরিজ কিংবা ছবি রয়েছে তাঁর ঝুলিতে। তবুও বলিউডে যেন খানিক ব্রাত্য অভিনেত্রী! পরে যদিও নিজের ভুল শুধরে নেন ট্রেড অ্যানালিস্ট তরন আদর্শ। কিন্তু তাতেও রাগ কমেনি স্বস্তিকার। তরণ আদর্শ অপর এক টুইটে স্বস্তিকার নাম উল্লেখ করেন, পাশাপাশি জানান, ‘বিষয়টি আমার নজরে আনবার জন্য ধন্যবাদ’।

স্বস্তিকার মোক্ষম জবাব
স্বস্তিকার মোক্ষম জবাব

এর উত্তরে স্বস্তিকা লেখেন, ‘স্যার আমি তো আর জিরো সাইজের নই যে নজরে আসিনি। আর নেটফ্লিক্স ইন্ডিয়া নিঃসন্দেহে কাস্টের তালিকা পাঠিয়েছে। বাংলা থেকে বলেই আপনি দেখতে পাননি, তবে চিন্তা নেই। আপনি ভুলতে থাকুন, আমি মনে করাতে থাকব’।

বিষয়টি নজর এড়ায়নি স্বস্তিকার ভক্তদেরও। তাঁরা জানায়, এইসব ‘অনুরোধ করে লাভ নেই। আমরা জানি আপনি আছেন’। এর জবাবে অভিনেত্রী লেখেন, ‘না, এই বিষয়গুলো নিয়ে কথা বলতেই হবে কারণ এই দ্বিচারিতাটা বারবার হয়ে আসছে, প্রত্যেকবার সেটা ভুল হতে পারে না’। এই ঘটনাকে ‘ইচ্ছাকৃতভাবে বাদ’ দেওয়া বলেই উল্লেখ করেন স্বস্তিকা।

কালার দৃশ্যে স্বস্তিকা
কালার দৃশ্যে স্বস্তিকা

স্বস্তিকাকে সদ্যই ডিজনি প্লাস হটস্টারের ‘ক্রিমিন্যাল জাস্টিস’ সিরিজে দেখা গিয়েছে। অন্যদিকে ‘কালা’ প্রযোজনার দায়িত্বে রয়েছে অনুষ্কা শর্মার ভাই কার্নিশ শর্মার ‘ক্লিন স্লেট ফিল্মস’।

 

 

 

বন্ধ করুন