বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘অর্কদীপকে জেতাতে আমি টাকা খাইয়েছি?’, সারেগামাপা নিয়ে ফেসবুক লাইভে বিস্ফোরক ইমন
অর্কদীপের বিজয়ী হওয়ান নিয়ে ট্রোলারদের সপাট জবাব ইমনের
অর্কদীপের বিজয়ী হওয়ান নিয়ে ট্রোলারদের সপাট জবাব ইমনের

‘অর্কদীপকে জেতাতে আমি টাকা খাইয়েছি?’, সারেগামাপা নিয়ে ফেসবুক লাইভে বিস্ফোরক ইমন

  • 'শিল্পীদের পাশে দাঁড়ান, একটু ভদ্রতা দেখান, তবেই সমাজটা আরও সুন্দর হবে', বার্তা ইমনের। 

অর্কদীপের হাতে সারেগামাপার ট্রফি উঠাটা মেনে নিতে পারছেন না নেটিজেনদের একটা বড় অংশ। স্বাভাবিকভাবেই রবিবার রাত থেকেই সোশ্যাল মিডিয়ায় সেই ক্ষোভ উপচে পড়ছে। ফাইনালে চ্যাম্পিয়ান হওয়ার যোগ্য দাবিদার নয়, ইমনের টিমের প্রতিযোগী অর্কদীপ মিশ্র। এই বক্তব্যে চেয়ে গিয়েছে ফেসবুক-ইনস্টাগ্রাম। অনেকের মতেই নীহারিকা বা অনুষ্কাই সারেগামাপা-র বিজয়ী হওয়ার আসল দাবিদার। এই নিয়ে অভিযোগের আঙুল উঠেছে অর্কদীপের মেন্টর ইমন চক্রবর্তীর দিকেও। অর্কদীপকে নিয়ে তিনি গর্বিত, এই ফেসবুক পোস্টের দেওয়ালে তীব্র কটাক্ষ করা হয়েছে জাতীয় পুরস্কার জয়ী গায়িকাকে। সেইসব কমেন্ট দেখে একইসঙ্গে হতাশ ও ক্ষুদ্ধ ইমন। 

সোমবার দুপুরে ফেসবুক লাইভে এসে নেটিজেনদের একহাত নিলেন ইমন। দিলেন ট্রোলারদের  পালটা জবাব।  চলন্ত গাড়িরতে বলেই ফলোয়ারদের উদ্দেশে ইমন একের পর এক প্রশ্ন ছুঁড়ে দেন। শুরুতেই তিনি বলেন, ‘আমি কারুর হয়ে কথা বলতে আসিনি। তবে এই বর্তমান পরিস্থিতি নিয়ে আমি কিছু বলতে চাই। একটি ছেলে প্রথম হল তা নিয়ে এতো সমালোচনা কেন?’ ইমনের কথায়, অর্কদীপের বদলে অন্য কেউ বিজয়ী হলেও একইরকম পরিস্থিতির সম্মুখীন হতে হত। তিনি জানান, ‘অর্ক প্রথম না হয়ে নীহারিকা প্রথম হল- এই যে আপনাদের এতো বক্তব্য সেটা থাকত। অনেকের মনে হত, নীহারিকা কেন প্রথম হল? বাংলা লোকগান গায় অর্ক,আমাদের বাংলা গান শোনানো হচ্ছে না কেন? জি বাংলা সারেগামাপা-য় এটা কী হচ্ছে?’

বিচারকদের দক্ষতা নিয়ে প্রশ্ন তোলায় ইমন পালটা তোপ দেগে বলেন, ‘একটা ছেলে প্রথম হয়েছে, তাঁকে নিয়ে এত ম্যানুপুলেশন কেন হচ্ছে? ওর মনের অবস্থাটা ভেবে দেখেছেন? ওখানে যারা বিচারকের আসনে রয়েছেন, তাঁরা প্রত্যেকে পারদর্শী, গান বাজনা শিখে ওখানে বসেছেন। শঙ্কর মহাদেবেন,মিকা সিং,শ্রীকান্ত আচার্য, জয় সরকারকে নিয়ে আপনারা কী কমেন্ট করছেন? নিজেদের কোথায় নামাচ্ছেন?’ 

ইমন আরও বলেন, ‘আপনারা বলছেন আমি টাকা খাইয়েছি? আমার এতো পয়সাই নেই, আমি নিজের জন্য কোনওদিন টাকা খাওয়াইনি। টাকা খাওয়ানোর হলে আমি সৌম্যদীপ্তাকে রাখতাম, জ্যোতিকে রাখতাম, আমার টিমের সবাইকে রাখতাম।কেন এই ধরণের নোংরা নোংরা কমেন্ট করছেন? কারুর গান শুনতে ভালো না লাগলে শুনবেন না।কিন্তু কাউকে এইভাবে আক্রমণ করবেন না’।

অর্ককে নিয়ে ইমন বলেন, ‘আমি ওকে অনেকদিন ধরেই চিনি, আমরা একই গুরুর শিষ্য। সেটা আলাদা কথা। তবে ওর ফাইটটা দেখুন। ওদের সকলের লড়াইটা দেখুন। কেন আপনাদের মনে হয়েছে অর্কদীপের জেতাটা ভুল সিদ্ধান্ত?’  ইমনের কথায় সারেগামাপা ২০২০-র গ্র্যান্ড ফিনালাতে জায়গা করে নেওয়া ৬ জনই প্রতিযোগিতা জেতবার যোগ্য দাবিদার। কেবলমাত্র সেইদিনের বিচারে উনিশ-বিশের ফারাকে বিজয়ী নির্বাচিত হয়েছে অর্কদীপ মিশ্র। বিচারকদের পক্ষে সম্ভবপর হলে সকলকেই প্রথম ঘোষণা করা হত, এমনটাও জানান ইমন। 

সবশেষে ‘তুমি যাকে ভালোবাসো’ খ্যাত গায়িকা বলেন, 'নতুন যে ছেলেমেয়েগুলো গান করবার চেষ্টা করছে তাঁদের পাশে থাকুন। শিল্পীদের পাশে দাঁড়ান, একটু ভদ্রতা দেখান, তবেই সমাজটা আরও সুন্দর হবে'।

বন্ধ করুন