বাংলা নিউজ > বায়োস্কোপ > দাদা সাহেব ফালকে জয়ীকে অভিনন্দন মোদীর, পালটা ধন্যবাদ জানালেন রজনীকান্ত
রজনীকান্তকে অভিননন্দন মোদীর
রজনীকান্তকে অভিননন্দন মোদীর

দাদা সাহেব ফালকে জয়ীকে অভিনন্দন মোদীর, পালটা ধন্যবাদ জানালেন রজনীকান্ত

  • থালাইভার জন্য সব মহল থেকে উপচে পড়ছে শুভেচ্ছার বার্তা। পিছিয়ে থাকলেন না মোদীও। 

৫১তম দাদাসাহেব ফালকে সম্মান পাচ্ছেন দক্ষিণী ছবির সুপারস্টার রজনীকান্ত। বৃহস্পতিবার সকালেই এই ঘোষণা সারেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ ভাভড়েকর। তারপর থেকেই নেটমাধ্যমে হইচই। অভিনেতা, প্রযোজক এবং চিত্রনাট্যকার হিসেবে অবদানের স্বীকৃতি হিসাবে কেন্দ্র সরকারের তরফে ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মানে ভূষিত হলেন রজনীকান্ত। ২০১৯ সালে দাদাসাহেব ফালকে সম্মানে ভূষিত হয়েছিলেন মেগাস্টার অমিতাভ বচ্চন, গত বছর করোনার জেরে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষিত হয়নি। দিন কয়েক আগে সেই তালিকা সামনে এলেও নাম ছিল না দাদাসাহেব ফালকে পুরস্কার প্রাপকের। অবশেষে সেই নাম প্রকাশ্যে এল।

রজনীকান্ত দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন, এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই নেটদুনিয়ায় শুভেচ্ছার বন্যা। বাদ পড়েননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও। তিনি টুইট বার্তায় লেখেন,  ‘সব জেনারেশনের মধ্যে যাঁর জনপ্রিয়তা অনস্বীকার্য, যার কাজের পরিধি বিস্তৃর্ণ, যিনি বৈচিত্রপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন এবং সর্বপরি একজন অসাধারণ ব্যক্তিত্ব- তিনি রজনীকান্ত। এটা খুব গর্বের ব্যাপার যে থালাইভাকে দাদাসাহেব ফালকে সম্মানে ভূষিত করা হল। অনেক অভিনন্দন আপনাকে’। 

এই টুইটারের পালটা জবাবও দিয়েছেন থালাইভা। তিনি লেখেন, আমি খুব সম্মানিত এবং আপ্লুত আপনার কাছ থেকে এই শুভেচ্ছা বার্তা পেয়ে। এটা সবচেয়ে সম্মানীয় পুরস্কার নরেন্দ্র মোদীজি, আপনাকে এবং ভারত সরকারকে অসংখ্য ধন্যবাদ'। অপর এক টুইট বার্তায় কেন্দ্রীয় তথ্য-সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর ও বিচারক মণ্ডলীর সদস্যদেরও ধন্যবাদ জানান রজনীকান্ত।

প্রকাশ জাভড়েকর জানিয়েছেন, আশা ভোঁসলে,মোহনলাল, বিশ্বজিত্ চট্টোপাধ্যায়, শঙ্কর মহাদেবণ এবং সুভাষ ঘাই পাঁচজন বিচারকের একসঙ্গে মিলে রজনীকান্তকে ৫১তম দাদাসাহেব ফালকে পুরস্কারের প্রাপক হিসাবে বেছে নিয়েছেন।

ভারতীয় সিনেমা নির্মাণ ও উন্নয়নে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে ১৯৬৯ সাল থেকে এই পুরস্কার দেওয়ার প্রচলন করে ভারত সরকার। ভারতীয় সিনেমার জনক হিসেবে পরিচিত ঢুন্ডিরাজ গোবিন্দ ফালকের নামানুসারে দেওয়া পুরস্কারে থাকে একটি সোনার পদ্ম এবং নগদ ১০ লাখ টাকা।

বন্ধ করুন