বাড়ি > বায়োস্কোপ > Independence day 2020 : দেখুন ওটিটি প্ল্যাটফর্মে রিলিজ করল কোন কোন ছবি, ওয়েব সিরিজ
ওটিটিতে হাজির কোন কোন ছবি বা ওয়েব সিরিজ 
ওটিটিতে হাজির কোন কোন ছবি বা ওয়েব সিরিজ 

Independence day 2020 : দেখুন ওটিটি প্ল্যাটফর্মে রিলিজ করল কোন কোন ছবি, ওয়েব সিরিজ

  • ৭৪তম স্বাধীনতা দিবসে করোনার জেরে থিয়েটার তালাবন্ধ হলেও ওটিটি প্ল্যাটফর্মে থাকছে বিনোদনের ভিন্ন স্বাদের রসদ। দেখে নিন ওটিটি রিলিজের তালিকাটা-

স্বাধীনতা দিবস মানেই বক্স অফিসে দেশপ্রেমের জোয়ার। তবে এই বছর করোনার জেরে তালাবন্ধ থিয়েটার। অগত্যা ওটিটি (Over The Top) প্ল্যাটফর্মই ভরসা ফিল্মমেকার ও সিনেপ্রেমীদের। দেশের ৭৪তম স্বাধীনতা দিবসের প্রাক্কালে, 'ফিল্মি ফ্রাইডে'-তে মুক্তি পেল খুদা হাফিজ,ডেনজারাস, ডিটেকটিভের মতো ছবি বা অভয় টুয়ের মতো ওয়েব সিরিজ। এছাড়াও গুঞ্জন সাক্সেনা দুদিন তো আগেই মুক্তি পেয়েছে।

গুঞ্জন সাক্সেনা : জাহ্নবী কাপুর অভিনীত,করণ জোহর প্রযোজিত এই ছবি ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে ১২ অগস্ট। ভারতীয় বায়ুসেনার প্রথম মহিলা পাইলট, যিনি কার্গিল যুদ্ধে অংশ নিয়ে ভারতের ইতিহাসে সোনার অক্ষরে নিজের নাম লিখেছেন-সেই গুঞ্জন সাক্সেনার অদম্য সাহস,জেদ, আর লিঙ্গ বৈষম্যের বিরুদ্ধে ঘোষিত যুদ্ধের গল্প বলেছে জাহ্নবী কাপুরের গুঞ্জন সাক্সেনা দ্য কার্গিল গার্ল। শরণ শর্মা পরিচালিত এই বায়োপিকে জাহ্নবী ছাড়াও অভিনয় করছেন পঙ্কজ ত্রিপাঠি,অঙ্গদ বেদী,মানব ভিজ, বিনীত কুমার সিংরা।

খুদা হাফিজ : শুক্রবার ১৪ অগস্ট মুক্তি পেল বিদ্যুত্ জামওয়াল অভিনীত খুদা হাফিজ। ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পেয়েছে এই ছবি। ফারুক কবীর পরিচালিত রোম্যান্টিক থ্রিলার খুদা হাফিজ। এই ছবিতে বিদ্যুতের নায়িকা হিসাবে রয়েছেন শিবালেখা ওবেরয়। বিদ্যুত্ জামওয়ালের ছবি মানেই খুদা হাফিজে ভরপুর রয়েছে অ্যাকশন। ছবির ট্রেলার ইতিমধ্যেই ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। 

অভয় ২ : কুণাল খেমু,চানকি পাণ্ডে, রাম কাপুরদের মতো অভিনেতাদের পাওয়ার প্যাক পারফরম্যান্সে ভরপুর ওয়েব সিরিজ অভয় টু'ও মুক্তি পেল শুক্রবার। জিফাইভে মুক্তি পেয়েছে ক্রাইম থ্রিলার জঁর এই ওয়েব সিরিজ। অভয় ওয়েব সিরিজের প্রথম সিজনও প্রশংসা কুড়িয়েছিল। প্রথম সিজনের সাফল্যের পুনারাবৃত্তি করতে কতখানি সফল হবেন কুণাল,রাম কাপুররা-সেটাই এখন দেখবার। 

ডেঞ্জারাস : এমএক্স প্লেয়ারের এই অরিজিন্যাল ছবির সঙ্গে পাঁচ বছর পর অভিনয় জগতে কামব্যাক করলেন বিপাশা বসু। এই সিরিজে স্বামী করণ সিং গ্রোভারের সঙ্গেই দেখা মিলল বিপসের। বিয়ের পর লম্বা বিরতি নিয়েছিলেন বিপাশা। তাঁকে শেষ দেখা গিয়েছিল অ্যালোন (২০১৫) ছবিতে। এই ক্রাইম থ্রিলারে করণ সিং গ্রোভারের হারিয়ে যাওয়া স্ত্রীকে খুঁজে বার করবার দায়িত্বে রয়েছেন বিপাশা, যাঁর দেখা মিলল গোয়েন্দার চরিত্রে। করণ,বিপাশা ছাড়াও এই ছবিতে রয়েছে সুয়েশ রাই,নতাশা সুরি এবং সোনালি রাউত। বিক্রম ভাটের লেখা এই ছবিটি পরিচালনা করেছেন ভূষণ প্যাটেল। 

ডিটেকটিভ : বাংলা ছবি প্রেমীদের জন্য এই বছর স্বাধীনতা দিবসে থাকছে ডিটেকটিভ।এসভিএফ এর ওটিটি প্ল্যাটফর্ম হইচই এর ‘ফার্স্ট ডে ফার্স্ট শো’ ক্যাটেগরিতে শুক্রবার মুক্তি পেল অর্নিবাণ ভট্টাচার্য, ইশা সাহা অভিনীত ছবি ডিটেকটিভ। রবি ঠাকুরের লেখা গল্প অবলম্বনেই তৈরি হয়েছে পরিচালক জয়দীপ মুখোপাধ্যায়ের এই ছবি। অনির্বাণ- ইশা ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন সাহেব ভট্টাচার্য, অম্বরিশ ভট্টাচার্য ও তৃণা সাহা। করোনা সংকটে এই প্রথম কোনও বাংলা ছবি সরাসরি মুক্তি পেল ওটিটি প্ল্যাটফর্মে। 

গোয়েন্দা পুলিশ মহিমচন্দ্র মানে অনির্বাণ তার পেশায় খ্যাতি লাভ করতে চায়। তাঁর ইচ্ছা জটিল কোনও সমাধানের, যাতে সে নিজেকে প্রমাণ করতে পারে। সেই খোঁজেই একদিন মহিম মুখোমুখি হবে মন্মথের (সাহেব)। এর ফলে তাঁর জীবনে কী সমস্যা ধেয়ে আসবে সেই নিয়েই এগোয় এই পিরিয়ড ড্রামার গল্প। 

সব মিলিয়ে বলি-টলি মিলিয়ে স্বাধীনতা দিবসে বাঙালি দর্শকদের জন্য হাজির একগুচ্ছ ছবি এবং ওয়েব সিরিজ। নিজের পছন্দের কনটেন্ট দেরি না করে চটপট দেখে ফেলুন। 

বন্ধ করুন