বাংলা নিউজ > বায়োস্কোপ > 75th Independence Day: তাঁর চোখে প্রকৃত স্বাধীনতার অর্থ কী? জানালেন অন্তঃসত্ত্বা নুসরত
নুসরত জাহান (ছবি-ইনস্টাগ্রাম)
নুসরত জাহান (ছবি-ইনস্টাগ্রাম)

75th Independence Day: তাঁর চোখে প্রকৃত স্বাধীনতার অর্থ কী? জানালেন অন্তঃসত্ত্বা নুসরত

  • মনের চিন্তা, অনুভূতি, প্রতি অনুভূতি এবং হৃদয়ের স্বাধীনতাই, নুসরতের কাছে প্রকৃত স্বাধীনতা বলে বিবেচ্য। 

স্বাধীনতচেতা নায়িকা হিসাবেই পরিচিত নুসরত জাহান। নিজের শর্তে বাঁচেন এই টলি অভিনেত্রী। ব্যক্তিগত জীবন নিয়ে বিতর্ক তাঁর পিছু ছাড়ে না, তবুও নিজ পথে অবিচল তিনি। তাঁর সমালোচকরাও নুসরতের দৃঢ়চেতা মনোভাবের তারিফ না করে পারবেন না। 

নিখিল জৈনের সঙ্গে সম্পর্ক (সহবাস বা বিয়ে যাই বলুন) থেকে বেরিয়ে আসবার পর মা হওয়ার সাহসী সিদ্ধান্ত নিয়েছেন স্বাধীনচেতা নুসরত। নিজের সন্তানের পিতৃ পরিচয় প্রকাশ্যে আনেননি, যশ দাশগুপ্তরে হাতে হাত ধরে প্রকাশ্যে রাস্তায় ঘুরে বেরিয়েছেন- সমালোচক, ট্রোলারদের পাত্তা দেন না নুসরত। এরজন্য অনেকেই তাঁকে ‘মন্দ মেয়ে’ বলে থাকেন কিন্তু কুছ পরোয়া নেই তাঁর। নুসরত জাহানের কাছে স্বাধীনতার অর্থ ঠিক কী? এদিন ব্যাখ্যা করলেন হবু মা। 

সোশ্যাল মিডিয়ার দেওয়ালে নুসরত লিখলেন, কোনও বিভাজন, বিভাগ ছাড়াই যে উন্মাদনা, সেটাই তাঁর কাছে স্বাধীনতা। মনের চিন্তা, অনুভূতি, প্রতি অনুভূতি এবং হৃদয়ের স্বাধীনতাই তাঁর কাছে আসল স্বাধীনতা। এই বার্তার সঙ্গে নুসরত গত বছরের স্বাধীনতা দিবস স্পেশ্যাল ফটোশ্যুটের কিছু থ্রোব্যাক ছবি শেয়ার করে নেন। সেখানে সাদা সালোয়ার কামিজ আর নীল ওড়নায় পাওয়া গেল নুসরত জাহানকে। হাতে জুড়ে কমলা,সাদা,নীল,সবুজ চুড়ি- খোলা চুল আর মেকআপে মোহময়ী নুসরত জাহান। 

এখন টলিপাড়ার ‘টক অফ দ্য টাউন’ যশ-নুসরত। মরুভূমির চোরাবালিতেই নতুন জীবনের রসদ খুঁজে নিয়েছিল যশরত আর এখন একছাদের তলাতেই সময় কাটাচ্ছেন তাঁরা। জানা গিয়েছে, সেপ্টেম্বরেই নুসরতের কোল আলো করে আসতে চলেছে নতুন অতিথি।অপেক্ষা আর মাত্র দিন কয়েকের, তার পরেই ভূমিষ্ঠ হবে নুসরতের সন্তান। 

বন্ধ করুন