বাংলা নিউজ > বায়োস্কোপ > বিদ্যা বালানের মুকুটে নয়া পালক, কাশ্মীরে অভিনেত্রীকে অনন্য সম্মান ভারতীয় সেনার
বিদ্যা বালান
বিদ্যা বালান

বিদ্যা বালানের মুকুটে নয়া পালক, কাশ্মীরে অভিনেত্রীকে অনন্য সম্মান ভারতীয় সেনার

  • কাশ্মীর গুলমার্গের এক ফায়ারিং রেঞ্জ এবার থেকে পরিচিত হবে ‘বিদ্যা বালান ফায়ারিং রেঞ্জ’ নামে।

প্রথম বলিউড অভিনেত্রী হিসেবে বিদ্যা বালান পেলেন এক অনন্য সম্মান। পর্দায় বিদ্যার অভিনয়ে মুগ্ধ ভারতীয় সেনা, এক ফায়ারিং রেজিমেন্টের নাম রাখল তাঁর নামে। ভারতীয় সিনেমায় বিদ্যার অবদানে মুগ্ধ তাঁরা। কাশ্মীরের গুলমার্গের এক ফায়ারিং রেঞ্জ এবার থেকে পরিচিত হবে ‘বিদ্যা বালান ফায়ারিং রেঞ্জ’ নামে। 

চলতি বছরের শুরুতে বিদ্যা তাঁর স্বামী তথা প্রযোজক সিদ্ধার্থ রায় কাপুরের সঙ্গে ভারতীয় সেনাবাহিনী কর্তৃক আয়োজিত গুলমার্গ শীত উৎসবে সামিল হয়েছিলেন। অনুষ্ঠানে সিদ্ধার্থ পরবর্তী ছবির শ্যুটিং কাশ্মীরে করার ইচ্ছে প্রকাশ করেছেন। তিনি বলেছিলেন, 'আমি ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির পক্ষ থেকে বলছি, আমরা অবশ্যই কাশ্মীরে শ্যুটিং করার জন্য আসব।' পাশাপাশি কাশ্মীরকে সুন্দর জায়গা বলেছেন তিনি।

বিদ্যা বালান ফায়ারিং রেঞ্জ (ছবি টুইটার)
বিদ্যা বালান ফায়ারিং রেঞ্জ (ছবি টুইটার)
কাশ্মীরে বিদ্যা বালান (ছবি টুইটার)
কাশ্মীরে বিদ্যা বালান (ছবি টুইটার)

তিনি আরো বলেছিলেন, ‘কাশ্মীর কত সুন্দর তা ভাষায় প্রকাশ করার প্রয়োজন নেই। প্রায়ই এখানে আসার এবং ফিল্ম ক্রুদের আনার চেষ্টা করব। ১৯৫০ থেকে ৬০ দশকে কাশ্মীরকে যেভাবে পর্দায় তুলে ধরা হত সেভাবেই চেষ্টা করব আমরা’।

অতীতেও জাতীয় পুরস্কার সহ একাধিক সম্মান পেয়েছেন বিদ্যা। এবার ৪২ বছর বয়সী অভিনেত্রীর মুকুটে জুড়ল আরো একটি পালক। সম্প্রতি শেরনিতে বিদ্যার অভিনয় প্রশংসিত হয়েছে দর্শক এবং সামালোচকদের কাছে।

 

 

বন্ধ করুন