বাংলা নিউজ > বায়োস্কোপ > Indian Idol 12: ‘টাকা নিয়েছেন বলে যা খুশি তাই বলতে হবে?’, ট্রোল জাভেদ আখতারকে!
শনমুখ প্রিয়া ও জাভেদ আখতারকে ঘিরে ফের বিতর্কে 'ইন্ডিয়ান আইডল'।  ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস
শনমুখ প্রিয়া ও জাভেদ আখতারকে ঘিরে ফের বিতর্কে 'ইন্ডিয়ান আইডল'।  ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

Indian Idol 12: ‘টাকা নিয়েছেন বলে যা খুশি তাই বলতে হবে?’, ট্রোল জাভেদ আখতারকে!

  • বিতর্ক যেন পিছুই ছাড়ছে না 'ইন্ডিয়ান আইডল ১২'-এর। এবারে বিতর্ক জড়ালেন জাভেদ আখতার এবং 'ইন্ডিয়ান আইডল'-এর চলতি সিজনের প্রতিযোগী শনমুখ প্রিয়া।

ফের চর্চায় ‘ইন্ডিয়ান আইডল’। বিতর্ক যেন পিছুই ছাড়ছে না ছোটপর্দার এই গানের রিয়েলিটি শোয়ের। একাধিকবার শোয়ের প্রতিযোগীদের পাশাপাশি বিচারকদের পারফরম্যান্স নিয়েও প্রচুর সমালোচনা করেছে নেটিজেনরা। তবুও যাকে বলে 'কমলি নেহি ছোড়েগি'। একটার পর একটা বিতর্ক তৈরি করা যেন নিয়মে পরিণত করে ফেলেছে এই শো। এবারে বিতর্ক জড়ালেন জাভেদ আখতার এবং 'ইন্ডিয়ান আইডল'-এর চলতি সিজনের প্রতিযোগী শনমুখ প্রিয়া।

এর আগেও শনমুখ প্রিয়াকে কেন্দ্র করে তৈরি হয়েছে বিতর্ক। এর আগেও একাধিক রিয়েলিটি শো-তে অংশগ্রহণ করেছেন তিনি। এবং জিতেছেনও। তাঁর ‘ইন্ডিয়ান আইডল ১২’-এ অংশগ্রহণ করা নিয়ে বিতর্ক কম হয়নি। একজন ট্রেন্ড সিঙ্গার হয়ে কেন তিনি প্রতিযোগীতায় অংশগ্রহণ করছেন তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন দর্শকরা। ‘আমি তোমার মধ্যে পরবর্তী ইন্ডিয়ান আইডলের বিজেতাকে খুঁজে পাচ্ছি!, শনমুখ প্রিয়ার উদ্দেশে শোয়ের অন্যতম বিচারক অনু মালিকের এই মন্তব্যে নেটদুনিয়ায় শুরু হয়েছিল শোরগোল।

এবার জাভেদ আখতারের ঘটনায় এই বিতর্কে যেন ঘি পড়ল। সম্প্রতি, অতিথি বিচারক হিসেবে 'ইন্ডিয়ান আইডল ১২'-এর মঞ্চে হাজির হয়েছিলেন জাভেদ আখতার। ওই পর্বে শনমুখ প্রিয়ার পারফরমেন্স দেখে বাকি বিচারকদের মতো উছ্বসিত হয়েছেন তিনিও। তবে উঠে দাঁড়িয়ে হাততালি কিংবা চোখেমুখে কোনও বিস্ময়ের ভাব না ফুটিয়ে তোলে দৃঢ় স্বরে শনমুখ প্রিয়ার তারিফ করেন। তাঁর উদ্দেশে বিখ্যাত এই গীতিকার বলে ওঠেন,'সোশ্যাল মিডিয়ায় তোমার পারফরমেন্স দেখে বেশিরভাগ লোকজন প্রচন্ড নিন্দা করছ, তাইতো? কুরুচিকর সব মন্তব্য করতেও তাঁরা দ্বিধা করছে না। ঠিক কি না?' 

জবাবে শনমুখ প্রিয়া হ্যাঁ বললে জাভেদ ফের বলা শুরু করেন,' বেশ করেছে। তাঁদের এটাই করা উচিৎ। কারণ যখনই তোমার মতো স্মার্ট, আত্মবিশ্বাসী একজন নারী জমিয়ে লড়াই করতে হাজির হয় মঞ্চে, তা দেখে অন্তত ভারতবাসীদের খুশি হওয়ার কথা নয়। তাঁদের অস্বস্তি হয়। আমাদের দেশের মানুষদের সেরকম মেয়ে ভালো লাগে যাঁরা একটু ভীতু, অসহায় গোছের ব্যাপার যাঁদের মধ্যে রয়েছে আর কী। কিন্তু সেই জায়গায় তুমি এতটা দৃপ্ত!' সামান্য থেমে বক্তব্যের শেষে মজা করে তাঁর সংযোজন, 'তাই আমার মনে হয় এটা তোমার ভীষণই একটি বাজে গুণ!' জাভেদের মুখে একথা শুনে শোয়ের অন্য বিচারকেরা রীতিমতো হাততালি জানিয়ে স্বাগত জানিয়েছেন তাঁকে।শনমুখ প্রিয়াও যে অত্যন্ত খুশি হয়েছে তা বলাই বাহুল্য।

 

তবে এসব দেখে টেখে মোটেই চুপ করে বসে থাকেনি নেটিজেনরা। ফের এক দফায় শনমুখকে একহাত নিয়েছে তারা। তাঁর গানের ভঙ্গিমার তীব্র সমালোচনা করেছে নেট ব্যবহারকারীরা। ছাড় পাননি জাভেদ আখতারও। 'আপনাকে মোটা টাকা দিয়ে এই শোয়ে নিয়ে আসা হয়েছে বলার অর্থ আপনি কি যা খুশি তাই বলে যাবেন? শনমুখ প্রিয়াকে উন্নত করার বদলে তাঁকে অযথা কেন ভুলভাল প্রশস্তি করছেন?'

আরও একজন ব্যক্তি লিখেছেন, দেখা যাচ্ছে শনমুখ প্রিয়ার তারিফ করার জন্য শোয়ের সঞ্চালক এবং চ্যানেল কর্তৃপক্ষও যথেষ্ট নয়! তাই এবার জাভেদ আখতারকে আমন্ত্রণ জানিয়ে তাঁকে দিয়েও সেই কাজ করানো হচ্ছে। জঘন্য সব ব্যাপার স্যাপার!

উল্লেখ্য, শোয়ের এক পর্বে সঞ্চালক আদিত্য নারায়ণও অকুন্ঠ তারিফ করেছিলেন শনমুখের। জানিয়েছিলেন লকডাউন ওঠার পর ভারতের বিভিন্ন শহরে তিনি শনমুখের সঙ্গে নানান অনুষ্ঠানে পারফর্ম করতে চান। কারণ তাঁর দৃঢ় বিশ্বাস শনমুখ একজন দারুণ গায়িকা।

 

বন্ধ করুন