বাংলা নিউজ > বায়োস্কোপ > Mumtaz-Shammi Kapoor: প্রেম ছিল চরমে! তবুও শাম্মি কাপুরের বিয়ের প্রস্তাব ফিরিয়ে ছিলেন মুমতাজ, কেন?

Mumtaz-Shammi Kapoor: প্রেম ছিল চরমে! তবুও শাম্মি কাপুরের বিয়ের প্রস্তাব ফিরিয়ে ছিলেন মুমতাজ, কেন?

প্রথম ভালোবাসা কি ভোলা যায়? 

Indian Idol 13: প্রথম স্ত্রী, গীতা বালির মৃত্যুর পর কিশোরি মুমতাজের প্রেমে পড়েছিলেন শাম্মি কাপুর। ভালোবাসলেও শাম্মি কাপুরের বিয়ের প্রস্তাব কেন ফিরিয়ে দেন মুমতাজ? 

তাঁদের প্রেম নিয়ে চর্চা কম হয়নি। একটা সময় বলিউডের অলিতে গলিতে আলোচ্য বিষয় ছিল শাম্মি কাপুর এবং মুমতাজের প্রেমকাহিনি। বিয়ের দশ বছরের মাথায় অকালেই মৃত্যু হয়েছিল গীতা বালির। এরপর ‘আশিক মেজাজ’ শাম্মি অভিনেত্রী মুমতাজের প্রেমে পড়েন। কিন্তু দীর্ঘস্থায়ী হয়নি সেই প্রেম। শাম্মির বিয়ের প্রস্তাব প্রত্যাখান করেছিলেন অভিনেত্রী। কেন কাপুর খানদানের বহুরানি হতে রাজি হননি মুমতাজ? ইন্ডিয়ান আইডলের মঞ্চে সোজাসাপটা জবাব দিলেন বর্ষীয়ান অভিনেত্রী।

‘ঝিল কে উসপার’ কো-স্টার ধর্মেন্দ্রর সঙ্গে এই সপ্তাহে ইন্ডিয়ান আইডলের মঞ্চে হাজির হয়েছেন মুমতাজ। ঋষি এবং বিদিপ্তার কন্ঠে এই সপ্তাহে শোনা গেল শাম্মি কাপুর ও মুমতাজের এভারগ্রিন গান ‘আজকাল তেরে মেরে প্যায়ার কে চর্চে’। পারফরম্যান্স শেষে ঘুরিয়ে-পেঁচিয়ে শাম্মি কাপুরের এবং মুমতাজের অনস্ত্রিন রসায়নের প্রশংসা করেন আদিত্য, এরপর জুটির চর্চিত প্রেম নিয়ে প্রশ্ন রাখার চেষ্টা করেন, প্রশ্ন শেষের আগেই স্পষ্টবক্তা মুমতাজ জানান, ‘হ্যাঁ, আমি বলছি। কোনও জটিল বিষয় নয়। উনি স্ট্রেট ফরোয়ার্ড বলেছিলেন আমাকে বিয়ে করতে চান। আমার বয়স তখন সবে ১৭। আমি বিয়ে করতে চাইনি। ওই সময় আমার পক্ষে সম্ভব ছিল না কেরিয়ার ছেড়ে ঘর সমলানো, আমি সেটা ঠিক মনে করিনি। তবে এটা ঠিক আমি ওঁনাকে আজও মিস করি। এর বাইরে আর কোনও চক্কর নেই, আসল চক্কর তো এখানে আছে (ইশারা সামনে দাঁড়িয়ে থাকা বিদিপ্তা ও ঋষির দিকে)। আসলে বিয়েটা ভাগ্যের ব্যাপার (গলা বুজে আসে মুমতাজের)। মেয়েরা তো কত বিয়ের প্রস্তাবই পেয়ে থাকে। ভাগ্যে লেখা থাকলে হয়, হয়নি তো হয়নি। কিন্তু হ্যাঁ, আমি ওঁনাকে আজও সম্মান করি’।

'ব্রহ্মচারী' ছিল শাম্মি-মুমতাজ জুটিক একমাত্র ছবি। শাম্মি কাপুরের সঙ্গে ভাঙা সম্পর্ক নিয়ে আগেও মুখ খুলেছেন বর্ষীয়ান অভিনেত্রী। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, বিয়ের প্রস্তাবে না বলার পর তাঁকে ভুল বুঝেছিলেন শাম্মি। অভিযোগ করেছিলেন, ‘তোমার কাছে কেরিয়ারই সব, আসলে তুমি আমাকে কোনওদিন ভালোইবাসোনি, তুমি শুধু হিরোইন হতে চাও’। 

বছর তিনেক আগে এক সাক্ষাৎকারে শাম্মি পুত্র আদিত্য জানান, তাঁর বাবা চেয়েছিলেন অভিনয় কেরিয়ার ছেড়ে মা-হারা সন্তানদের দেখভাল করুক মুমতাজ। কিন্তু কেরিয়ারের শিখরে থাকা নায়িকা এই বলিদান দিতে রাজি ছিলেন না। আদিত্য বলেছিলেন, ‘আমার মনে হয় বাবা ভুল ছিলেন না। তবে মুমতাজজি-র সিদ্ধান্তও ভুল এটা আমি বলব না। উনি নিজের কেরিয়ারে জোর দিতে চেয়েছিলেন’।

এরপর নিজের পরিবারকে পর্যন্ত কিছু না জানিয়ে নীলা দেবীকে বিয়ে (১৯৬৮) করেন শাম্মি কাপুর। অন্যদিকে বছর আটেক পর ১৯৭৪ সালে উগান্ডার ব্যবসায়ী ময়ূর মাধবানির সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন মুমতাজ।

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

‘কেঁদেই ফেললাম তখন…’, আজ কাঞ্চন-শ্রীময়ীর ফুলশয্যা, ভাত-কাপড়ে আদরে মাখামাখি লন্ডন থেকে ভারতে ফিরলেন কেএল রাহুল, খেলবেন কি IPL 2024? অহিন্দু হয়েও পুরীর জগন্নাথ মন্দিরে প্রবেশ, নিয়ম ভেঙে গ্রেফতার ৯ বাংলাদেশি ‘তাপস রায়কে দিয়ে শুরু, আরও অনেকে...’ দিলীপ ঘোষের দাবিতে জোর জল্পনা ‘আপনার কারণে সন্তানের চিকিৎসা হয়েছে, প্রণাম করতে চাই’, আবেগের বিস্ফোরণ হাইকোর্টে কোয়েলের কোমর জড়িয়ে প্রেমিক স্বামী অরিজিৎ, 'শিব-পার্বতী'র তকমা দিল নেটপাড়া আমি শুনেছি যে…পবন সিং বিতর্কে মুখ খুললেন শত্রুঘ্ন সিনহা পাকিস্তানের মাটিতে রহস্যজনকভাবে মৃত্যু কাশ্মীরি জঙ্গির! উদ্ধার রহমানের দেহ Pedicure At Home: বাড়িতে কীভাবে পেডিকিওর করবেন? ভারি বৃষ্টি-তুষারপাতের কবলে হিমাচল!৫০০ রাস্তা বন্ধ, যোগাযোগ বিচ্ছিন্ন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.