বাড়ি > বায়োস্কোপ > আমেরিকা'স গট ট্যালেন্টের মঞ্চ কাঁপাল কলকাতার সালসা জুটি সোনালি ও সুমন্থ
সোনালি মজুমদার ও সুমন্থ (সৌজন্যে-এবিসি)
সোনালি মজুমদার ও সুমন্থ (সৌজন্যে-এবিসি)

আমেরিকা'স গট ট্যালেন্টের মঞ্চ কাঁপাল কলকাতার সালসা জুটি সোনালি ও সুমন্থ

  • ২০১২ সালে ইন্ডিয়া'স গট ট্যালেন্টের চার নম্বর সিজনের বিজয়ী জুটি সোনালি ও সুমন্থ।

করোনা সংকট, আমফানে বিধ্বস্ত বাংলা কিন্তু এই মন খারাপের মাঝেই আন্তর্জাতিক মঞ্চ ফের একবার বাংলার মুখ উজ্জ্বল করল দুই তরুণ নৃত্যশিল্পী সোনালি মজুমদার ও সুমন্থ।আমেরিকা'স গট ট্যালেন্টের মঞ্চে শুধু দর্শক নয় বিচারকদেরও চমকে দিল সোনালি-সুমন্থ জুটি! তাঁদের ব্যাড সালসা থেকে মন্ত্রমুগ্ধ সকলেই। যদিও ভারতীয় দর্শকদের কাছে পরিচিত নাম সোনালি-সুমন্থ। কলকাতার এই ডান্স জুটির উত্থান শুরু ২০১২ সালে,যখন ইন্ডিয়া'স গট ট্যালেন্টের মঞ্চে সেরার শিরোপা ছিনিয়ে নিয়েছিলে ৭ বছরের সোনালি ও ১৩ বছরের সুমন্থ। আট বছরে তাঁদের ডান্সিং স্কিল আরও ক্ষুরাধার ও পক্ত হয়েছে তা সকলকে বুঝিয়ে দিল তাঁরা। 

মার্কিন সময়ানুসারে গত ২৬ জুন আমেরিকা'স গট ট্যালেন্টের ১৫ নম্বর সিজনের প্রথম অডিশন পর্ব সম্প্রচারিত হল এবিসিতে। সেই এপিসোডেই দেখা মিলল সোনালি ও সুমন্থের। ১৫ বছরের সোনালি ও ২০ বছরের সুমন্থের সালসা চমকে দিল শোয়ের চার বিচারক- সিমন কোওয়েল, হেইডি ক্লুম,সোফিয়া ভেরগারা, হাউই ম্যানডেলদের। এদিন বলিউডি গানের তালেই সালসা পারফর্ম করতে দেখা গেল ভাবেশ ডান্স অ্যাকাডেমির এই দুই ডান্সারকে। ধাতিং নাচের তালে নেচেই মার্কিনবাসীর মন জয় করে নিল এই জুটি। 

বাংলার প্রত্যন্ত গ্রাম থেকে আমেরিকা'স গট ট্যালেন্টের মঞ্চ-সহজ ছিল না সোনালির এই যাত্রাপথ। কৃষক বাবার এই মেয়েকে প্রতিদিন লড়াই করতে হয়েছে অভাব-অনটনের সঙ্গে, তবে নিজের ট্যালেন্টের জেরেই প্রথমে জাতীয় ও এখন আন্তর্জাতিক স্তরে নজর কাড়ছেন সোনালি। তাঁর যোগ্য পার্টনার হিসাবে সঙ্গ দিচ্ছেন সুমন্থও।

সোনালি-সুমন্থের পারফরম্যানের শিহরণ জাগানো একটি মুহূর্ত (ছবি এনবিসি)
সোনালি-সুমন্থের পারফরম্যানের শিহরণ জাগানো একটি মুহূর্ত (ছবি এনবিসি)

এর আগে ব্রিটেন'স গট ট্যালেন্টেও অংশ নিয়েছিলেন সোনালি।সেইবার ফাইনালে পৌঁছতে ব্যর্থ হলেও এবার তেমনটা হবে না আশাবাদী তাঁদের ভক্তরা। করোনা সংকট শুরু হওয়ার আগেই আমেরিকা'স গট ট্যালেন্টের প্রথমপর্বের অডিশনের শ্যুটিং হয়েছিল,যার প্রিমিয়ার শুরু হল মঙ্গলবার রাত থেকে। করোনার জেরে বিশ্বের অন্যতম জনপ্রিয় এই ট্যালেন্ট হান্ট শোয়ের অন্তিম পর্বের অডিশন নেওয়া হয়েছে অনলাইনে। আপতত বন্ধ রয়েছে শোয়ের শ্যুটিং পর্ব। সরকারের তরফে শ্যুটিংয়ের অনুমতি মিললে তবে শুরু হবে পরবর্তী পর্যায়ের শ্যুটিং।

বন্ধ করুন