বাংলা নিউজ > বায়োস্কোপ > ব্রহ্মাস্ত্রর সাফল্যে বদলে গেল National Cinema Day, কবে দেখা যাবে ৭৫ টাকায় সিনেমা?
সিনেমা হলের ছবি

ব্রহ্মাস্ত্রর সাফল্যে বদলে গেল National Cinema Day, কবে দেখা যাবে ৭৫ টাকায় সিনেমা?

  • India's National Cinema Day: PVR, INOX, এবং Cinépolis ভারত জুড়ে চার হাজারটিরও বেশি থিয়েটারে টিকিটে একদিনের ছাড় দেবে। দেশজুড়ে নির্দিষ্ট সিনেমাহলগুলিতে টিকিটের দাম করা হবে, মাত্র ৭৫ টাকা।

ন্যাশনাল সিনেমা ডে উদযাপনের দিন পরিবর্তন করার কথা ঘোষণা করল মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া। প্রথমে ১৬ সেপ্টেম্বর দিনটি বেছে নেওয়া হয়েছিল, দিন বদলে তা হবে চলতি মাসেরই ২৩ তারিখ। 

অ্যাসোসিয়েশনের তরফে বিবৃতি জারি করে বলা হয়েছে, ‘ভারত জুড়ে মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (MAI) সিনেপ্রেমীদের জন্য যাতে তাঁরা একটি বিশেষ দিন সিনেমা দেখে পালন করতে পারেন নির্দিষ্ট করা হয়েছিল। ন্যাশনাল সিনেমা ডে-তে এন্ট্রি ফি ছিল ৭৫ টাকা। তবে একাধিক ‘স্টেক হোল্ডারদের’ কাছ থেকে অনুরোধ আসায়, যাতে সবাই এটায় যোগদান করতে পারেন সেকথা মাথায় রেখে ২৩ সেপ্টেম্বর দিনটা বাছা হয়েছে। আরও পড়ুন: ১৮ দিনে ৫ কেজি ওজন ঝরিয়েছেন আরতি, কীভাবে নিজের এই ট্রান্সফরনেশন করলেন?

শুধুমাত্র ওই একদিনই দেশের চার হাজারেরও বেশি অংশগ্রহণকারী সিনেমাহলে টিকিটের মূল্য ৭৫ টাকা ধার্য হবে। ফলে সিনেমাপ্রেমীদের কাছে দিনটা কার্যতই উৎসবের বলা যায়। অফারটি PVR, INOX, Cinepolis, Carnival, MIRA, Citypride, ASIAN, Mukta A2, Movie Time, Wave, M2K এবং Delite সহ আরও কিছু থিয়েটারগুলির জন্য প্রযোজ্য। আরও পড়ুন: 'ভাবছিলাম কী ভুল করেছি', একবার মহেশ ভাটের ফোন পেয়ে ঝরঝরিয়ে কেঁদেছিলেন বিদ্যা

আরও যোগ করা হয়েছে, 'জাতীয় সিনেমা দিবস সফলভাবে সিনেমা হল পুনরায় খোলার জন্য উদযাপন করা হচ্ছে এবং যারা এটা সম্ভব করেছেন তাঁদের 'ধন্যবাদ'। জাতীয় সিনেমা দিবস সেই সমস্ত সিনেমা দর্শকদের জন্যও একটি আমন্ত্রণ, যারা এখনও তাঁদের কাছাকাছি কোনও সিনেমাহলে আসেননি। ভারতে একটি সমৃদ্ধ দেশীয় চলচ্চিত্র শিল্প রয়েছে এবং বিশ্বব্যাপী চলচ্চিত্র প্রদর্শনী ব্যবসায়ও চরম সফল।'

প্রতিটি চলচ্চিত্র, বিন্যাস বা ভাষা নির্বিশেষে, একই মূল্য নির্ধারণ করা হবে। তবে অনলাইনের ক্ষেত্রে বিষয়টি প্রযোজ্য নয়। একমাত্র হলের বাইরে লাইনে দাঁড়িয়ে টিকিট কাটলেই এই অফার মিলবে দর্শকদের। 

বন্ধ করুন