বাংলা নিউজ > বায়োস্কোপ > ক্যানসারে প্রয়াত অস্কারে মনোনয়ন পাওয়া ছেল্লো শো-র ১৫ বছরের শিশু-অভিনেতা

ক্যানসারে প্রয়াত অস্কারে মনোনয়ন পাওয়া ছেল্লো শো-র ১৫ বছরের শিশু-অভিনেতা

ক্যানসার প্রাণ কাড়ল ‘ছেল্লো শো’-র শিশু অভিনেতার।

ভারত থেকে আন্তর্জাতিক ফিচার বিভাগে মনোনয়ন পাওয়া ‘ছেল্লো শো’, ইংরেজিতে নাম ‘লাস্ট ফিল্ম শো’-র শিশু অভিনেতা রাহুল কোলি ক্যানসারে প্রাণ হারাল মাত্র ১৫ বছর বয়সে। 

India's Oscar entry Chhello Show's child actor died in cancer: ক্যানসারে প্রয়াত ‘ছেল্লো শো’-র শিশু অভিনেতা রাহুল কোলি। মাত্র ১৫ বছর বয়সী এই বালকের মৃত্যুর খবরে শোকের ছায়া চারদিকে। ‘ছেল্লো শো’-তে যে ৬জন শিশু অভিনেতা-কে দেখা গিয়েছিল তাঁদের মধ্যে একজন ছিল রাহুল। প্রসঙ্গত, ইংরেজিতে ‘লাস্ট ফিল্ম শো’ হিসেবে পরিচিত এই সিনেমা ২০২৩ সালের অস্কার পুরস্কারে আন্তর্জাতিক ফিচার ছবি বিভাগের জন্য ভারত থেকে মনোনীত হয়েছে।

 ‘‘রবিবার ২ অক্টোবর প্রাতরাশও খায় রাহুল। তবে কয়েকঘণ্টায় এত জ্বর বেড়ে যায় যে তিনবার রক্তবমি করে। তারপর আমার ছেলে আমাদের ছেড়ে চলে যায়। আমাদের পরিবার ভেঙে পড়েছে। তবে আমরা সবাই মিলে ওর শেষ সিনেমা ‘লাস্ট ফিল্ম শো’ দেখব যা ১৪ অক্টোবর মুক্তি পাচ্ছে, ওর শ্রাদ্ধের কাজ শেষ করে।’’, জানান রাহুলের বাবা রামু কোলি। রাহুলই ছিল তাঁর বড় সন্তান।

ভারতীয় সিনেমার সেলুলয়েড থেকে ডিজিটালে আসার পথই ‘ছেল্লো শো’-র বিষয়বস্তু। ছবির পরিচালক পাল নলিনি নিজের জীবনের গল্পই তুলে ধরেছেন ক্যামেরায়। একটি নয় বছরের ছেলে সারা জীবনর মতো সিনেমাকে ভালোবেসে ফেলে যখন সে ঘুষ দিয়ে একটি সিনেমা দেখার জায়গায় প্রবেশ করে এবং গোটা গ্রীষ্মের ছুটি কাটায় প্রোজেকশন বুথ থেকে সিনেমা দেখে। 

১৪ অক্টোবর মুক্তি পাচ্ছে এই সিনেমা। তার আগে ১৩ অক্টোবর সিনেমার প্রিমিয়ার হবে গোটা দেশের ৯৫টি স্ক্রিনে। টিকিটের দাম থাকবে ৯৫ টাকা। Film Federation of India (FFI)-এর সভাপতি টিএস নাগভর্ণা জানিয়েছেন সর্বসম্মতভাবে এই ছবিকে বেছে নেওয়া হয়েছে এসএস রাজামৌলির আরআরআর, রণবীর-আলিয়ার ব্রহ্মাস্ত্র, রাজকুমার-ভূমির বাধাই দো ও আর মাধবনের রকেট্রির মধ্যে থেকে। আর এর পিছনে আছে ‘ছেল্লো শো’-র গল্প বলার অভিনবত্ত্ব ও সার্বজনীন আবেদন।

বন্ধ করুন