বাংলা নিউজ > বায়োস্কোপ > হিন্দু দেবদেবীর বিরুদ্ধে ‘অশালীন’ মন্তব্যের অভিযোগ, জামিন খারিজ মুনওয়ার ফারুকির
জামিনের আবেদন খারিজ
জামিনের আবেদন খারিজ

হিন্দু দেবদেবীর বিরুদ্ধে ‘অশালীন’ মন্তব্যের অভিযোগ, জামিন খারিজ মুনওয়ার ফারুকির

  • মুনওয়ার ফারুকির বিরুদ্ধে সরাসরি কোনও প্রমাণ পায়নি পুলিশ, তবুও মিলল না জামিন!

খারিজ হয়ে গেল কমেডিয়ান মুনওয়ার ফারুকির জামিনের আবেদন। এই স্ট্যান্ড আপ কমেডিয়ানের বিরুদ্ধে অভিযোগ মধ্যপ্রদেশের ইন্দোরে শো চলাকালীন হিন্দু দেবদেবীদের বিরুদ্ধে অশালীন মন্তব্য করেছেন মুনওয়ার। এই অভিযোগে নতুন বছরের প্রথম দিনই মুনওয়ার সহ অপর তিনজনকে গ্রেফতার করে ইন্দোর পুলিশ। ধর্মীয় ভাবাবেগে আঘাত এবং করোনা বিধি লঙ্ঘনের জন্য মঙ্গলবার ইন্দোরের এক আদালত মুনওয়ার ফারুকির জামিনের আবেদন না-মঞ্জুর করেছে। 

সরকারি কৌঁসুলি বিমল কুমার মিশ্রা জানান, ‘মুনওয়ার ফারুকি, নলিন যাদবের জামিনের আর্জির শুনানি আজ অতিরিক্ত দায়রা আদালতে হয়, বিচারক অতীন্দ্র কুমার গুরুর এজলাসে। রাজ্য সরকার আদালতকে জানায়, একই রকমের মামলা উত্তর প্রদেশের প্রয়াগরাজেও ফারুকির বিরুদ্ধে দায়ের রয়েছে। মামলার গুরুত্ব বুঝে ফারুকির জামিনের আবেদন খারিজ করা হয়েছে’। 

ফারুকি এবং যাদব দুজনেই ধর জেলার প্রীতমপুরের বাসিন্দা,অন্যদিকে এডভিন অ্যান্টনি, প্রখার ব্যাস এবং প্রিয়ম ব্যাস ইন্দোর শহরের তিনটি পৃথক এলাকার বাসিন্দা। এঁদের পাঁচজনকে একটি হিন্দু রক্ষক সংগঠন পয়লা জানুয়ারি তুকোগঞ্জ থানায় টেনে হিঁচড়ে নিয়ে যায়। তাঁদের অভিযোগ শো চলাকালীন হিন্দু দেবদেবী, কর সেবক ( গোধরাকাণ্ডে নিহত) এবং স্বারাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করেছে এঁরা সকলে। 

ভারতীয় দন্ডবিধির ২৯৫-এ, ২৯৮,২৬৯, ১৮৮ এবং ৩৪ ধারায়- এই পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। পাঁচজনকেই পরের দিন, ২রা জানুয়ারি ম্যাজিস্ট্রেট কোর্টে তোলা হয়, এরপর সকলকে ১৩ জানুয়ারি পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় সরকারের কৃষিবিল বিরোধী একটি ভিডিয়ো তৈরি সম্প্রতি হইচই ফেলেছিলেন মুনওয়ার। ইনস্টাগ্রামে ১ লক্ষ ৬৬ হাজার ফলোয়ার রয়েছে মুনওয়ারের।টুকাগঞ্জ থানার ইনস্পেক্টর কমলেশ শর্মা দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, ‘মুনাওয়ারের বিরুদ্ধে সরাসরি কোনও প্রমাণ মেলেনি। হিন্দু দেব-দেবীকে কিংবা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে অপমান করেছেন, এমন কিছু পাওয়া যায়নি’।

বন্ধ করুন