বাংলা নিউজ > বায়োস্কোপ > Bismillah: কবে মুক্তি পাচ্ছে ঋদ্ধি-শুভশ্রী জুটির 'বিসমিল্লাহ'? জেনে নিন
বিসমিল্লাহ নিয়ে বড় আপটেড (ছবি- ইনস্টাগ্রাম) 
বিসমিল্লাহ নিয়ে বড় আপটেড (ছবি- ইনস্টাগ্রাম) 

Bismillah: কবে মুক্তি পাচ্ছে ঋদ্ধি-শুভশ্রী জুটির 'বিসমিল্লাহ'? জেনে নিন

জন্মাষ্টমীর পুণ্য তিথিতেই মুক্তি পাবে 'বিসমিল্লাহ'। ছবি পরিচালনার দায়িত্বে রয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত।।

অবশেষে অপেক্ষার অবসান, জানা গেল কবে মুক্তি পেতে চলেছে ঋদ্ধি সেন অভিনীত বহুচর্চিত ছবি ‘বিসমিল্লাহ’। এই ছবি পরিচালনার দায়িত্বে রয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। ‘কেদারা’র পর ইন্দ্রদীপ দাশগুপ্তের পরিচালনায় তৈরি দ্বিতীয় ছবি ‘বিসমিল্লাহ’। 

প্রথমবার ঋদ্ধি-শুভশ্রী জুটিকে বড়োপর্দায় দেখতে মুখিয়ে রয়েছেন সিনেপ্রেমীরা। সোমবার জন্মাষ্টমীর দিন পরিচালক ফাঁস করলেন, আগামী বছর জন্মাষ্টমীর দিন অর্থাত্ ২০২২ সালের ১৯শে অগস্ট মুক্তি পাবে ‘বিসমিল্লাহ’। এই ছবিতে নাম ভূমিকায় অভিনয় করছেন জাতীয় পুরস্কার জয়ী অভিনেতা ঋদ্ধি সেন। নামই অনেকখানি আভাস দেয় এই ছবির কাহিনির। মুসলিম পরিবারের এক ছেলের গল্প বলবে বিসমিল্লাহ। যার জীবনের ধ্যানজ্ঞান একটি বাদ্যযন্ত্র। আর ছবির নাম বিসমিল্লাহ যখন , তখন বুঝে নিতে অসুবিধা হয় না সেই বাদ্যযন্ত্রের নাম সানাই। সানাইয়ের সুর কেমনভাবে সংযোগ রেখা হবে ঋদ্ধি-শুভশ্রীর সম্পর্কে সেটাই এখন দেখার। পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্তর কথায়,'বিসমিল্লাহ-ফাতিমার প্রেম কিন্তু প্লেটনিক প্রেম। বয়সে বড় ফাতিমার বিয়ে হবে অন্য কারুর সঙ্গে, তবে বিসমিল্লাহর ভালোবাসা কিন্তু বদলাবে না'। ছবিতে ফাতিমার চরিত্রে অভিনয় করছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়।

সংগীত, সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা আর অসমবয়সী প্রেমের আখ্যান ধরা পড়বে এই ছবিতে। ঋদ্ধি-শুভশ্রী ছাড়াও বিসমিল্লাহতে থাকছেন কৌশিক গঙ্গোপাধ্যায়, অপরাজিতা আঢ্য, বিদীপ্তা চক্রবর্তী, লামা হালদার, অম্বরীশ ভট্টাচার্য, দামিনী বসু, দেবপ্রতিম দাশগুপ্ত, ঋতব্রত মুখোপাধ্যায়, সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়রা।

বিসমিল্লাহর শ্যুটিংয়ের ফাঁকে ঋদ্ধি, সুরঙ্গনা, শুভশ্রীর গ্রুপফি (সৌজন্যে-ঋদ্ধি সেন)
বিসমিল্লাহর শ্যুটিংয়ের ফাঁকে ঋদ্ধি, সুরঙ্গনা, শুভশ্রীর গ্রুপফি (সৌজন্যে-ঋদ্ধি সেন)

‘ওপেন টি বায়স্কোপ’, ‘সমান্তরাল’-এর পর ফের একবার এই ছবিতে একসঙ্গে কাজ করবেন ঋদ্ধি ও তাঁর প্রেমিকা সুরঙ্গনা। পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের সঙ্গে আগেই কাজ করেছেন ঋদ্ধি, অভিনেতা কৌশিকের সঙ্গে স্ক্রিন শেয়ার করে আপ্লুত তিনি। করোনা পূর্ববর্তী সময়েই ছবির শ্যুটিংয়ের কাজ শেষ হয়েছে, তবে অতিমারির জেরে ছবির মুক্তি বেশ খানিকটা পিছোল। 


বন্ধ করুন