বাংলা নিউজ > বায়োস্কোপ > Girgit: অনুপ্রেরণা ‘ব্যোমকেশ’, মহিলা ডিটেক্টিভের কাহিনি নিয়ে বলিউড যাত্রা শুরু বাপ্পার
আসছে গিরগিট

Girgit: অনুপ্রেরণা ‘ব্যোমকেশ’, মহিলা ডিটেক্টিভের কাহিনি নিয়ে বলিউড যাত্রা শুরু বাপ্পার

  • শহরের উপকথার পর শহর ছাড়িয়ে বলিউডে পরিচালক বাপ্পা। মহিলা ডিটেক্টিভের কাহিনি তৈরি করছেন রুপোলি পর্দার জন্য।

শহরের উপকথার পর শহর ছাড়িয়ে আরব সাগরে পারি দিলেন পরিচালক বাপ্পা। অনুপ্রেরণা বাঙালির প্রিয় সত্যান্বেষী ব্যোমকেশ বক্সী। এবার মহিলা ডিটেক্টিভ নীলাঞ্জনার কাহিনি রুপোলি পর্দায় নিয়ে হাজির হচ্ছেন পরিচালক। সেই চরিত্রের অনুপ্রেরণা শুধু ব্যোমকেশ নন, পদবিতেও রয়েছে মিল। ডিটেক্টিভের নাম নীলাঞ্জনা বক্সী। ‘গিরগিট’ ছবিতে মুখ্য চরিত্রে থাকছেন দিব্যেন্দু ভট্টাচার্য এবং ইপ্সিতা চক্রবর্তী এবং জয় সেনগুপ্ত। মনোজ বাজপেয়ীর সঙ্গে কাজ করা ইপ্সিতাকেই এই ছবিতে দেখা যাবে ডিটেক্টিভ নীলাঞ্জনার ভূমিকায়।  

এক সাক্ষাত্কারে পরিচালক জানিয়েছেন, ‘এক আইনজীবীর বাড়িতে হওয়া খুনের ঘটনার তদন্তে নামবে ডিটেক্টিভ নীলাঞ্জনা বক্সী’। এরপর কাহিনিতে কী কী ঘটবে, কেমনভাবে সেই খুনের কিনারা করবে নীলাঞ্জনা, সেই নিয়েই এগোবে গল্প। ছবিতে জয় সেনগুপ্ত থাকছেন ক্রাইম জার্নালিস্ট ইন্দ্রর ভূমিকায়।  মির্জাপুর খ্যাত দিব্যেন্দু ভট্টাচার্য এই ছবিতে প্রমোদ বাজপেয়ীর চরিত্রে থাকছেন। কলকাতাতেই হবে ছবির শ্যুটিং। চলতি মাসের শেষেই শ্যুটিং শুরু হওয়ার কথা।  

এই সাইকোলজিক্যাল ক্রাইম থ্রিলারে বাংলা টেলিভিশনের ‘সহচরী’ কনীনিকা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও ছবিতে দেখা মিলবে ডোনা মুন্সি, পায়েল মুখোপাধ্যায় ও প্রদীপ ভট্টাচার্যের মতো দক্ষ অভিনেতারা। ‘গিরগিট’ প্রযোজনার দায়িত্বে থাকছে ধাগা প্রোডাকশন। পরিচালক বাপ্পা জানিয়েছেন, ‘আমার প্রথম ছবি শহরের উপকথা, যা ইতিমধ্যেই তেলেঙ্গানা ফিল্ম ফেস্টিভ্যাল থেকে তিন তিনটি পুরস্কার ঝুলিতে এসেছে এবং গিরগিটের হাত ধরে হিন্দি ছবিতে আমার ডেব্যিউ। প্রযোজক শুভঙ্কর মিত্র, তাঁর‌ও এটাই প্রথম হিন্দি ছবি। আমরা দুজনেই ভীষণ আশাবাদী’।

ধাগা প্রোডাকশের কর্ণধার শুভঙ্কর মিত্র জানিয়েছেন, ‘আমি ভীষণ কনফিডেন্ট আমাদের প্রজেক্ট নিয়ে, বাপ্পাকে নিয়ে। আপনাদের জন্য বানানো এই ছবি আমি নিশ্চিত আপনাদের ভাল লাগবেই’। 

ছবির মিউজিকের দায়িত্ব সামলাচ্ছেন প্রাঞ্জল দাস এবং গান গেয়েছেন রূপঙ্কর বাগচী, ইমন চক্রবর্তী, লগ্নজিতা চক্রবর্তী, উজ্জয়িনী মুখোপাধ্যায়, রিমি দেবরা। ছবির সিনেমাটোগ্রাফার সৌরভ বন্দ্যোপাধ্যায় এবং এডিটার অনির্বাণ মাইতি। সব কিছু ঠিকঠাক থাকলে চলতি বছরেই মুক্তি পাবে ‘গিরগিট’। 

বন্ধ করুন