বাড়ি > বায়োস্কোপ > সাম্প্রদায়িক উসকানি দেওয়ার জের, ইনস্টাগ্রাম থেকে বহিষ্কৃত হিন্দুস্তানি ভাউ
হিন্দুস্তানি ভাউ (ছবি-ইনস্টাগ্রাম)
হিন্দুস্তানি ভাউ (ছবি-ইনস্টাগ্রাম)

সাম্প্রদায়িক উসকানি দেওয়ার জের, ইনস্টাগ্রাম থেকে বহিষ্কৃত হিন্দুস্তানি ভাউ

  • সাম্প্রদায়িক উস্কানিমূলক পোস্টের জেরে ইন্সটাগ্রাম সাসপেন্ড করল হিন্দুস্তানি ভাউয়ের অ্যাকাউন্ট।
  • ইনস্টাগ্রামে প্রায় ৩.২ মিলিয়ন ফলোয়ার ছিল হিন্দুস্তানি ভাউয়ের।

ইনস্টাগ্রামে তাঁর ফলোয়ার সংখ্যা ছিল প্রায় ৩২ লক্ষ, অথচ এই জনপ্রিয় সোশ্যাল মিডিয়া থেকে বহিষ্কৃত ইউটিউবার তথা প্রাক্তন বিগ বস প্রতিযোগী হিন্দুস্তানি ভাউ (বিকাশ পাঠক)। নিজের অ্যাকাউন্টের মাধ্যমে হিংসা ও বিদ্বেষ ছাড়ানোর অপরাধেই বিকাশ পাঠকের ওরফে হিন্দুস্তানি ভাউয়ের অ্যাকাউন্ট সাসপেন্ড করা হয়েছে।

সুরকার পুনিত শর্মা তাঁর ফেসবুক একাউন্টে একটি স্ক্রিন শট শেয়ার করে দাবি করলেন তাঁরই নাম পরিচয় গোপন রেখে করা অভিযোগের ভিত্তিতে ইনস্টাগ্রাম কতৃপক্ষ প্রাক্তন বিগ বস প্রতিযোগী হিন্দুস্তানি ভাউয়ের প্রোফাইল সাসপেন্ড করার সিদ্ধান্ত নিয়েছেন । পোস্টটি হেট্ স্পিচ সমন্বিত হওয়ায় এবং ইনস্টাগ্রাম কমিউনিটি গাইডলাইন লঙ্ঘন করে সেটি সরিয়ে নিয়েছে ইন্সটা । শুধু পুনিত শর্মাই নয় হিন্দুস্তানি ভাউয়ের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন অভিনেতা শশাঙ্ক অরোরাও। তাঁর অভিযোগও মেনে নিয়েছে ইনস্টাগ্রাম, সেই সংক্রান্ত নোটিফিকেশনের স্ক্রিনশট টুইট করেন শশাঙ্ক।

ঘটনার সূত্রপাত হয় মঙ্গলবার । বিগ বস সিজন ১৩ এই প্রতিযোগী  ইস্টাগ্রাম পোস্ট করেন যা অনেক ব্যবহারকারীরই যথাযথ মনে হয়নি । তাঁদের মতে পোস্টটি জাতীয় সংহতির পক্ষে বিপদজনক । অনেকেই হিন্দুস্তানি ভাউকে সরাসরি ভারত বিরোধী বলে অভিহিত করেন । ওই ভিডিয়োতে সরাসরি খুনের হুমকি দিতে শুনে যায় হিন্দুস্তানি ভাউকে। অকথ্য ভাষায় তিনি বলেন, হিন্দু দেবদেবীর কেউ অপমান করলে তাঁর বিরুদ্ধে কোনও অভিযোগ নয় প্রাণে মেরে ফেলুন। স্ট্যান্ড আপ কমেডিয়ানদেরও নিশানায় নেন ভাউ। এর ভিডিয়োর বিরুদ্ধে মুম্বই পুলিশ ও মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের কাছে অভিযোগ জানিয়ে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান স্ট্যান্ড আপ কমেডিয়ান কুণাল কামরা।

এ হেন বিতর্কের মাঝে বেগতিক দেখে হিন্দুস্তানি ভাইয়ের অ্যাকাউন্ট সাসপেন্ড করল ইনস্টাগ্রাম। 

বন্ধ করুন