বাংলা নিউজ > বায়োস্কোপ > করোনার জের : এই বছর অনুষ্ঠিত হচ্ছে না IFFI, জেনে নিন নতুন তারিখ
গত বছর ইফির মঞ্চে দুই তারকা অমিতাভ ও রজনীকান্ত 
গত বছর ইফির মঞ্চে দুই তারকা অমিতাভ ও রজনীকান্ত 

করোনার জের : এই বছর অনুষ্ঠিত হচ্ছে না IFFI, জেনে নিন নতুন তারিখ

  • ২০২১-এর জানুয়ারি মাসে অনুষ্ঠিত হবে ইফির ৫১তম সংস্করণ। 

করোনার জেরে স্থগিত হয়ে গেল ২০২০ সালে অনুষ্ঠিত হতে চলা ইন্টারন্যাশ্যান্যাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া বা সংক্ষেপে ইফি। ভারতের সবচেয়ে বড় এই ফিল্মফেস্টিভ্যালের ৫১তম এডিশন অতিমারীর জেরে পিছিয়ে দেওয়া হল আগামী বছর পর্যন্ত। 

২০শে নভেম্বর থেকে গোয়ার পানজিতে শুরু হওয়ার কথা ছিল ইফির। তবে বৃহস্পতিবার পিআইবির তরফে টুইট বার্তায় জানানো হয়- ইন্টারন্যাশ্যান্যাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়ার ৫১তম এডিশন যা নভেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তা পিছিয়ে দেওয়া হচ্ছে। আগামী বছর ২০২১ সালের ১৬ থেকে ২৪ জানুয়ারি অনুষ্ঠিত হবে ইফির ৫১তম এডিশন'।

উল্লেখ্য ২০ থেকে ২৮ নভেম্বর আটদিনব্যাপী এই ছবি উত্সব অনুষ্ঠিত হওয়ার তারিখ নির্দিষ্ট ছিল। তবে করোনা অতিমারীর প্রোকোপের জেরেই এই উত্সব পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তথ্য-সম্প্রচার মন্ত্রক।

আগামী বছর হাইবিড ফর্ম্যাটে অনুষ্ঠিত হবে এই ছবি উত্সব। ভার্চুয়ালের পাশাপাশি ফিজিক্যাল ফর্ম্যাটেও অনুষ্ঠিত হবে ইফি, জানানো হয়েছে প্রেস ইনফরমেশন ব্যুরোর তরফে।

করোনা সংক্রান্ত সমস্ত বিধিনিষেধ অক্ষরে অক্ষরে পালন করা হবে এই ফেস্টিভ্যালে জানিয়েছে ইফি কর্তৃপক্ষ। করোনার জেরে এইবছর বাতিল হয়েছে বিশ্বের বহু নামীদামী ফিল্ম ফেস্টিভ্যাল, তবে আশার কথা বাতিল নয় কেবলমাত্র সময় পিছিয়ে যাচ্ছে ইফির। যদিও সময় মেনেই নভেম্বরেই শুরু হওয়ার কথা কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবের। 

বন্ধ করুন