বাংলা নিউজ > বায়োস্কোপ > Pathaan: ‘পাঠান’ নাকি টোকা হয়েছে! VFX-ও নাকি পাতে দেওয়ার মতো নয়, হতাশা প্রকাশ অনেকেরই

Pathaan: ‘পাঠান’ নাকি টোকা হয়েছে! VFX-ও নাকি পাতে দেওয়ার মতো নয়, হতাশা প্রকাশ অনেকেরই

সাহু ছবির সঙ্গে তুলনা পাঠানের

Pathaan: সম্প্রতি প্রকাশ্যে এসেছে পাঠান ছবির বেশ কিছু দৃশ্য, কিন্তু দর্শকরা মোটেই সেই দৃশ্যে খুশি নন। ভিএফএক্স দৃশ্য দেখে তাঁরা ভীষণই হতাশ। কী বললেন?

শাহরুখ খানের জন্মদিনের দিনই প্রকাশ্যে এল পাঠান ছবির টিজার। ২ নভেম্বর ২০২২ সালে ৫৭ বছর বয়সে পা রাখলেন বাদশাহ। শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোন অভিনীত পাঠান ছবির অ্যাকশন দৃশ্য প্রশংসিত হলেও এই ছবির ভিএফএক্স নিয়ে মোটেই খুশি নয় দর্শকরা।

একটি দৃশ্যে দেখা যায় শাহরুখ খান একটি ফ্যান্সি জেটপ্যাক নিয়ে উড়ে যাচ্ছেন। এই দৃশ্যের ফোকাস মাটিতে আর শাহরুখ ঝাপসা হয়ে গিয়েছেন। এর ফলে দৃশ্যটিকে দেখতে মোটেই ভালো লাগছে না। একই রকম দৃশ্য ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত সাহু ছবিতেও দেখা গিয়েছিল। সেই ছবিতে প্রভাস অভিনয় করেছিলেন। যেহেতু দুটো দৃশ্যই অনেকটা এক সেহেতু দুটোর তুলনা এসেই যাচ্ছে। এবং অনেকের মতেই সাহু ছবিটির দৃশ্য পাঠান ছবির এই দৃশ্যের তুলনায় অনেকটাই ভালো।

একজন রেডইটে দুটো দৃশ্যকে একত্রে পোস্ট করে লিখেছেন 'এটা অত্যন্ত হতাশাজনক!' চার বছর পুরনো সাহুর তুলনায় পাঠান ছবির এই ভিএফএক্স থেকে তিনি যে খুশি নন এটা স্পষ্ট। অনেকের মতেই এমনটা কেন করতে গেল, এর ফলে ছবিটিকে ব্যাঙ্গের মুখে পড়তে হতে পারে। মীম তৈরি হবে। এবং ছবিটি নিয়ে দর্শকদের মধ্যে যে উন্মাদনা রয়েছে সেটা নষ্ট হবে। অনেক দর্শকদের মতেই এই দৃশ্যটি অপ্রয়োজনীয়।

কেউ কেউ দৃশ্যটির বিষয়ে লিখেছেন যে বর্তমান সময়ে যুদ্ধ মানেই আপনাকে জেটপ্যাক পড়ে ঘুরতে হবে এমনটা নয়। এছাড়া এমন মন্তব্য দেখা গিয়েছে এই ছবিটি নাকি হলিউডের ক্রাউড ফান্ডেড বি গ্রেড ছবির মতো।

বুধবার দিন, অর্থাৎ ২ নভেম্বর ‘সাহু’ টুইটারে ট্রেন্ডিং ছিল। ১৫ হাজারের বেশি টুইট হয়েছিল এটিকে নিয়ে। এক দর্শক লিখেছেন, ' পাঠানের টিজার দেখে সাহুর প্রতি আমার সম্মান ১০০০০০ গুণ বেড়ে গেল।' কারও মতে সাহুর থেকে নাকি পাঠান টুকেছে। ফলে টিজার দেখে তাঁরা যারপরনাই হতাশ।

পাঠান ছবিটির পরিচালক হলেন সিদ্ধার্থ আনন্দ। তিনি হৃত্বিক রোশন এবং টাইগার শ্রফ অভিনীত ওয়ার ছবিটি তৈরি করেছিলেন যা ২০১৯ সালে সব থেকে বড় হিট অ্যাকশন মুভি ছিল।

বন্ধ করুন