বাংলা নিউজ > বায়োস্কোপ > KKR vs SRH: IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্কর! আক্রম বললেন, 'ওটা পোলাও…'

KKR vs SRH: IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্কর! আক্রম বললেন, 'ওটা পোলাও…'

IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…'

KKR vs SRH: বিরিয়ানির লড়াইয়ে হায়দরাবাদ নয়, এগিয়ে কলকাতা, আইপিএল মহারণের আগে মত আক্রমের! তবে শ্রেষ্ঠত্বের তকমা কলকাতা নয়, করাচির মাথাতেই দিলেন প্রাক্তন পাক তারকা ক্রিকেটার। 

আইপিএল ফাইনালে আজ শুরু কলকাতা আর হায়দরাবাদের ক্রিকেট যুদ্ধ নয়, মাঠের বাইরে জমে উঠেছে বিরিয়ানি নিয়ে লড়াইও। কথা বলে, ভারতের এই দুই শহর নাকি ‘বিরিয়ানি-তুতো’ সহোদর। বিরিয়ানির প্লেটে স্বাদে, সূক্ষ্মতায় এক্কেবারে সোয়ানে সোয়ানে টক্কর। ২২ গজের যুদ্ধের ফয়সালা হবে রবিবার রাতেই, তবে স্বাদের যুদ্ধে কে জয়ী তা কিন্তু বেশ আপেক্ষিক একটা বিষয়।  আরও পড়ুন-KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী দর্শনা-বনিরা; ফাইনালে বউয়ের পাশে নেই সৌরভ

কলকাতা আর হায়দরাবাদ বিরিয়ানির এই ‘নেভার এন্ডিং’ লড়াই ফাইনালের আগে উস্কে দিলেন প্রাক্তন পাক তারকা ক্রিকেটার ওয়াসিম আক্রম। একটা সময় কেকেআরের সঙ্গে যুক্ত ছিলেন বাঁ হাতি তারকা পেসার। কলকাতার খাবারের স্বাদ এখনও মুখে লেগে রয়েছে ওয়াসিমের। কলকাতার আলু বিরিয়ানি, হায়দরাবাদের ‘ড্রাই’ বিরিয়ানির চেয়ে এগিয়ে রাখলেন আক্রম। তবে স্বাদে-গন্ধে সেরা কে? 

এই জবাব দিতে গিয়ে নিজের শিকড়কে ভুললেন না। ওয়াসিম আক্রমের কথায়, ‘এই পৃথিবীতে সেরা বিরিয়ানি তো করাচিতেই পাওয়া যায়। তবে কলকাতার আলু বিরিয়ানি সেরার বিচারে দ্বিতীয়স্থানে রয়েছে। হায়দরাবাদের বিরিয়ানি বড্ড ড্রাই, অনেকটা পোলাও-এর মতো’। 

হায়দরাবাদের ‘কাচ্চি’ বিরিয়ানি আর কলকাতার আলু ও ডিম বিরিয়ানির নিজস্ব ফ্যান ফলোয়িং রয়েছে। কলকাতাবাসী বলে ‘আমাদের আলু বিরিয়ানি সেরা’, অন্যদিকে হায়দরাবাদিরা জমি ছাড়তে না-রাজ। 

কলকাতা আর হায়দরাবাদের বিরিয়ানির টক্কর নিয়ে আইপিএল ফাইনালের আগে মজাদার পোস্ট করেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ও। হায়দরাবাদকে হারানোর জন্য নিজের সেরা এগারো বেছে নিয়েছেন সৃজিত। বিরিয়ানি-প্রেমী পরিচালক জানান, আর্সলান, ইন্ডিয়া, সিরাজ, আমিনিয়া, জিশান, রয়্যাল, জমজম, অউধ, দাদা বৌদি, কাবুলিওয়ালা, বিরিয়ানিশক।' ইম্প্যাক্ট প্লেয়ার হিসাবে সৃজিত রেখেছেন, হ্যাংলাথেরিয়াম, ডি বাপি, মঞ্জিলাত, করিমস, নিজামকে। অন্যদিকে হায়দরাবাদের তরফে কোন কোন পাকা ‘বিরিয়ানি খেলোয়াড়’-এর দিকে নজর থাকবে? পরিচালক জানিয়েছেন, প্যারাডাইস, বাওয়ার্চি এবং বিরিয়ানিওয়াল্লাহ। 

২০১২ এবং ২০১৪ সালে গৌতম গম্ভীরের নেতৃত্বে আইপিএলের ট্রফি জিতেছিল কেকেআর। ২০২১ সালে তীরে এসে তরী ডোবে! ফাইনালে ধোনির চেন্নাই সুপার কিংসের কাছে হার স্বীকার করে নাইট শিবির। অবশেষে ১০ বছর পর তিন নম্বর আইপিএল ট্রফি জয়ের হাতছানি শাহরুখ খানের দলের সামনে।

যোগ্যতম দল হিসাবে আইপিএল ফাইনালে জায়গা করে নিয়েছে কেকেআর। প্রতিপক্ষ প্য়াট কামিন্সের সান রাইজার্স হায়দরাবাদ। প্রথম কোয়ালিফায়ারের রি-ম্যাচ এদিন অনুষ্ঠিত হবে চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে। দলের সাপোর্টে ইতিমধ্যেই সেখানে হাজির হয়েছেন শাহরুখ-সহ তাঁর গোটা পরিবার।

১০ বছরের ট্রফি খরা কাটিয়ে আজ কি শ্রেয়স আইয়ারের হাতেই উঠবে আইপিএলের ট্রফি? উত্তর মিলবে আর কয়েকঘন্টা পরেই।

বায়োস্কোপ খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 10 ওভার শেষে Afghanistan-র স্কোর 64/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.