বৃহস্পতিবার মুক্তি পাচ্ছে আংরেজি মিডিয়ামের ট্রেলার
বৃহস্পতিবার মুক্তি পাচ্ছে আংরেজি মিডিয়ামের ট্রেলার

মৃত্যুকে জয় করে পর্দায় ফেরা, ইরফান বললেন 'আমার জন্য অপেক্ষা করুন'

বৃহস্পতিবার সামনে আসবে আংরেজি মিডিয়ামের ট্রেলার। এদিন প্রকাশ্যে এসেছে ছবির ফার্স্ট লুক পোস্টার।

দীর্ঘ বিরতির পর পর্দায় ফিরছেন ইরফান খান। তবে আর পাঁচটা কামব্যাকের থেকে আলাদা ইরফান খানের এই ফিরে আসাটা। ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে অভিনেতার নিউরো এন্ডোক্রিন টিউমারে আক্রান্ত হওয়ার খবর সামনে আসে, এরপর দীর্ঘ সময় লন্ডনে চিকিত্সা চলেছে ইরফান খানের। গত বছর এপ্রিলে ভারতে ফেরেন তিনি। আংরেজি মিডিয়াম ছবির সঙ্গে রূপোলি পর্দায় ফেরা-বৃহস্পতিবার সামনে আসবে ছবির ট্রেলার। আংরেজি মিডিয়ামের ট্রেলার মু্ক্তির আগে আবেগঘন অভিনেতা, অনুরাগীদের জন্য এদিন ইরফানের এক মন ছুঁয়ে যাওয়া বার্তা সামনে এল।

ইরফান খানের ভয়েস, সঙ্গে পরিচালক হোমি আদাজানিয়ার আংরেজি মিডিয়ামের শ্যুটিংয়ের বেশ কিছু স্থিরচিত্র তৈরি হয়েছে এই ভিডিয়ো। ভিডিয়োতে ৫৩ বছর বয়সী ইরফানকে বলতে শোনা গেল, 'নমস্কার.. আমি ইরফান। আমি আপনাদের সঙ্গে আছি আবার হয়ত নেই। যাই হোক, আংরেজি মিডিয়াম ছবিটা আমার জন্য গুরুত্বপূর্ণ। বিশ্বাস করুন, যে ভালোবাসা দিয়ে এই ছবিটা তৈরি করেছিলাম ঠিক সেভাবেই এর প্রচার করতে চেয়েছিলাম। কিন্তু আমার শরীরে কিছু অযাচিত অতিথি এসে পড়েছেন, তাদের সঙ্গেই কথাবার্তা চলছে। দেখি কী হয়। যাই হোক, আপনাদের জানাব।

কথায় আছে জীবন যখন আপনা লেবু দেয়, আপনি সেটা দিয়ে লেমোনেড তৈরি করেন। শুনতে ভালই লাগে, কিন্তু সত্যি বিশ্বাস করুন, বাস্তবে লেবু থেকে সরবত বানানো মোটেই সহজ নয়। কিন্তু আপনার কাছে পসেটিভ থাকা জীবনে খুব বেশি কিছু করার সুযোগ থাকে না। আর শরবত আপনি তৈরি করতে পারেন কিনা সেটা একান্তভাবেই আপনার উপর নির্ভরশীল। সেই পসেটিভিটি নিয়েই এই ছবিটা আমরা বানিয়েছে। আশা করব এই ছবি আপনাকে কিছু শেখাবে, হাসাবে, কাঁদাবে এবং সম্ভবত আবার হাসাবে। ট্রেলারের আনন্দ নিন এবং ছবিটা দেখুন। আর হ্যাঁ.. আমার জন্য অপেক্ষা করুন'।

২০১৭ সালে মুক্তি প্রাপ্ত ‘হিন্দি মিডিয়াম’ এর সিক্যুয়েল ‘আংরেজি মিডিয়াম’। ইরফান ছাড়াও এই ছবিতে রয়েছেন রাধিকা মদন, করিনা কাপুর খান, দীপক দোবরিয়াল, ডিম্পল কপাডিয়া, রণবীর শোরে, পঙ্কজ ত্রিপাঠি এবং কিকু সারদা।

বুধবার 'হাগ ডে' তে সামনে এসেছে ছবির প্রথম অফিসিয়্যাল পোস্টারও। যে পোস্টারে রাধিকা মদনে উষ্ণ আলিঙ্গনে ঝাপটে রয়েছেন ইরফান খানকে।


২০ শে মার্চ মুক্তি পেতে চলেছে আংরেজি মিডিয়াম।

বন্ধ করুন