আংরেজি মিডিয়ামের ট্রেলারের একটি দৃশ্যে ইরফান ও রাধিকা মদন (সৌজন্যে- ম্যাডক ফিল্মস)
আংরেজি মিডিয়ামের ট্রেলারের একটি দৃশ্যে ইরফান ও রাধিকা মদন (সৌজন্যে- ম্যাডক ফিল্মস)

লন্ডনের কলেজে পড়তে চায় মেয়ে, স্বপ্ন পূরণ করতে পারবেন মধ্যবিত্ত বাবা ইরফান ?

  • বাবা-মেয়ের সম্পর্কের আবর্তে গড়ে উঠেছে পরিচালক হোমি আদাজানিয়ার আংরেজি মিডিয়ামের গল্প।

মা মরা একমাত্র মেয়ের স্বপ্ন লন্ডনের বিশ্ববিদ্যালয়ের পড়তে যাওয়ার। সেই স্বপ্ন কীভাবে পূরণ করবে এক মধ্যবিত্ত বাবা-সেই নিয়েই ইরফান খানের কামব্যাক ফিল্ম আংরেজি মিডিয়াম। ছবিতে ইরফান খানের মেয়ের ভূমিকায় রয়েছেন রাধিকা মদন। এছাড়াও এই ছবিতে রয়েছেন করিনা কাপুর খান,দীপক ডোবলিয়াল, ডিম্পল কাপাডিয়া,পঙ্কজ ত্রিপাঠিরা। বৃহস্পতিবার সামনে এসেছে ছবির ট্রেলার।

রাজস্থানের ছোটি ব্রহ্মপুরীর এক নিম্ম মধ্যবিত্ত মিষ্টির দোকানের মালিক ইরফান। ট্রেলারের শুরুতেই সে জোড় গলায় ভাঙা ইংরাজিতে বলে দেয় তাঁর ইংরাজি শিক্ষার দৌড় কতদূর। তবে মেয়ে তারেকের স্বপ্ন লন্ডনের ইউনির্ভাসিটির তিন কোটির বেতন জোগাড় করতে?



পরিচালক হোমি আদাজানিয়ার এই ছবির ট্রেলারে স্বমহিমা বিদ্যমান ইরফান, তাঁর কমিক টাইমিং থেকে ইমোশ্যানাল দৃশ্য-একজন বাবার স্ট্রাগলকে পাকফেক্ট ভঙ্গিতে পর্দায় তুলে ধরতে কোনও রকম খামতি রাখেন নি ইরফান।

২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে ইরফান খানের নিউরো এন্ডোক্রিন টিউমারে আক্রান্ত হওয়ার খবর সামনে আসে, এরপর দীর্ঘ সময় লন্ডনে চিকিত্সা চলেছে অভিনেতার। গত বছর এপ্রিলে ভারতে ফেরেন তিনি। এবং ‘আংরেজি মিডিয়াম’ ছবির সঙ্গে রূপোলি পর্দায় ফিরছেন তিনি।

ইরফানের আংরেজি মিডিয়ামের ট্রেলারে ইতিমধ্যেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। এক দিনেই প্রায় ১৭ কোটি বার ইউটিউবে মানুষ এই ট্রেলার দেখে ফেলেছেন। ইরফানের ফিরে আসা নিয়ে এক্সাইটেড ভক্তরা।

২০১৭ সালে মুক্তি প্রাপ্ত ‘হিন্দি মিডিয়াম’ এর সিক্যুয়েল ‘আংরেজি মিডিয়াম’। ট্রেলার মুক্তির আগে বুধবার এই ছবি নিয়ে দর্শকদের সঙ্গে একটি আবেগঘন অডিও বার্তা শেয়ার করে নিয়েছিলেন ইরফান খান। যেখানে ৫৩ বছর বয়সী অভিনেতাকে শোনা গেছে, 'নমস্কার.. আমি ইরফান। আমি আপনাদের সঙ্গে আছি আবার হয়ত নেই। যাই হোক, আংরেজি মিডিয়াম ছবিটা আমার জন্য গুরুত্বপূর্ণ। বিশ্বাস করুন, যে ভালোবাসা দিয়ে এই ছবিটা তৈরি করেছিলাম ঠিক সেভাবেই এর প্রচার করতে চেয়েছিলাম। কিন্তু আমার শরীরে কিছু অযাচিত অতিথি এসে পড়েছেন, তাদের সঙ্গেই কথাবার্তা চলছে। দেখি কী হয়। যাই হোক, আপনাদের জানাব’।

২০ শে মার্চ মুক্তি পেতে চলেছে আংরেজি মিডিয়াম।


বন্ধ করুন