মাঝখানে হলুদ সালোয়ারে ইরফান খানের পত্নী সুতপা শিকদার  (AFP)
মাঝখানে হলুদ সালোয়ারে ইরফান খানের পত্নী সুতপা শিকদার (AFP)

ভারসোভা কবরস্থানে ইরফান খানের শেষকৃত্য, বাইরে ব্যারিকেড গড়ল মুম্বই পুলিশ

  • পুলিশি নিরাপত্তার মাঝেই সম্পন্ন ইরফানের শেষকৃত্য। কবরস্থানের বাইরে ভিড় জমাল অনুরাগীরা।

প্রয়াত অভিনেতা ইরফান খানকে আজ দুপুরে মুম্বইয়ের ভারসোভা কবরস্থানে গোরস্থ করা হল। দুপুর তিনটে নাগাদ শুরু হয় শেষকৃত্যের অনুষ্ঠান। আগে থেকেই গোটা এলাকা নিরাপত্তার চাদরে মুড়ে ফেলেছিল মুম্বই পুলিশ। তৈরি করা হয়েছিল ব্যারিকেড।লকডাউনের মাঝেই প্রয়াত হয়েছেন ভারতীয় চলচ্চিত্রের এই উজ্জ্বল নক্ষত্র। লকডাউনের সব নিময় মেনেই অভিনেতার শেষকৃত্যের আয়োজন করা হয়েছে, জানিয়েছে ইরফান খানের পরিবার।



এদিন পরিবারের তরফে আনুষ্ঠানিক বিবৃতি বলা হয়, 'পরিবারের সকলে ইরফানকে শেষশ্রদ্ধা জানিয়েছে। তাঁর অকাল প্রয়াণে সবাই ভেঙে পড়েছে। আমরা সবাই তাঁর আত্মার শান্তি কামনা করছি। আমরা জানি আজ ও আরও ভালো কোনও জায়গায় রয়েছি। ইরফান শেষ মূহূর্ত অবধি লড়াই চালিয়েছে, কারণ ও ফাইটার। আমাদেরও মন শক্ত করতে হবে'।

ভারসোভা কবরস্থানে পুলিশি প্রহরা
ভারসোভা কবরস্থানে পুলিশি প্রহরা (AFP)

বুধবার সকালে প্রয়াত হলেন অভিনেতা ইরফান খান। মাত্র ৫৩ বছর বয়সেই চলে গেলেন এই তারকা। কোলনে ইনফেকশন নিয়ে গতকাল কোকিলাবেন ধীরুভাই অম্বানি হাসপাতালের আইসিইউতে ভর্তি অভিনেতা ইরফান খান। ক্যানসারকে জয় করা এই অভিনেতা আবারও ফিরে আসবেন, বিশ্বাস ছিল সকলের। কিন্তু না- এইবার আর ফিরলেন না ইরফান। হেরে গেলেন জীবন যুদ্ধে।

২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে ইরফান খানের নিউরো এন্ডোক্রিন টিউমারে আক্রান্ত হওয়ার খবর সামনে আসে, এরপর দীর্ঘ সময় লন্ডনে চিকিত্সা চলেছে ইরফান খানের। গত বছর এপ্রিলে ভারতে ফিরেছিলেন অভিনেতা।

শারীরিক অসুস্থতার জন্যই দীর্ঘ সময় ধরে রূপোলি পর্দা থেকেও দূরে ছিলেন ইরফান। ক্যানসার জয় করে বক্স অফিসে ইরফানের কামব্যাক করেন। তাঁর শেষ ছবি ছিল আংরেজি মিডিয়াম। ১৩ মার্চ মুক্তি পেয়েছিল এই ছবি।


বন্ধ করুন