বাংলা নিউজ > বায়োস্কোপ > নায়িকার নয় শুধুই তাঁর মেকআপ আর্টিস্টের প্রশংসা করেছিলেন ইরফান,তারপর যা ঘটেছিল..
ইরফানহীন এক বছর (ছবি-ইনস্টাগ্রাম)
ইরফানহীন এক বছর (ছবি-ইনস্টাগ্রাম)

নায়িকার নয় শুধুই তাঁর মেকআপ আর্টিস্টের প্রশংসা করেছিলেন ইরফান,তারপর যা ঘটেছিল..

  • দেখনদারি পছন্দ ছিল না প্রয়াত তারকার। তাই অনেক সময়ই ‘অহংকারি’র তকমা কুড়িয়েছেন। স্বামীর প্রথম মৃত্যুবার্ষিকীতে অকপট সুতপা শিকদার। 

দেখতে দেখতে একটা বছর অতিক্রান্ত, তবুও আজও মেনে নিতে কষ্ট হয় ইরফান খান আর নেই। গত বছর ২৯শে এপ্রিল চিরঘুমের দেশে পাড়ি দেন ভারতীয় চলচ্চিত্রের অন্যতম ভার্সাটাইল অভিনেতা। স্বামী প্রথম মৃত্যুবার্ষিকীর আগে একান্ত সাক্ষাত্কারে ইরফান খানের জীবনের নানান অজানা কথা ফাঁস করেছেন স্ত্রী সুতপা শিকদার। 

নিজের যা পছন্দ নয়, কোনওভাবেই সে কাজ করতেন না ইরফান। তাই তো সচরাচার কোনও বলিউড পার্টিতে দেখা মিলত না ‘মকবুল’ তারকার। সুতপা শিকদার স্মৃতির সরণি বেয়ে জানান, একবার এক প্রথম সারির নায়িকার সামনে এক অদ্ভূত ঘটনা ঘটিয়ে ছিলেন ইরফান।

রূপের প্রশংসা পছন্দ সব নারীরই। আর তিনি নায়িকা হলে তো কথাই নেই! নায়িকাকে নিজের হাতের জাদুই ছোঁয়া যিনি আরও সুন্দরী করে তোলেন সেই রূপটান শিল্পীরও যে যথেষ্ট প্রশংসা প্রাপ্য তা অনেকসময়ই আমরা ভুলে যাই। কিন্তু ভোলেননি ইরফান। সেই মেক-আপ আর্টিস্টের মন খুলে প্রশংসা করেন তিনি।কিন্তু পাশে বসে থাকা সেই অভিনেত্রীর সৌন্দর্যে বিন্দুমাত্র প্রশংসা করেননি। মুখে কোনওরকম শব্দ উচ্চারণ না করলেও এই ঘটনায় স্বভাবতই মনোক্ষুণ্ন হয়েছিলেন সেই নায়িকা, তা বলাই বহুল্য। 

ইরফানের এমন আচরণের জন্য অনেকেই হয়ত তাঁরে অহংকারি ভেবে ভুল করত জানান সুতপা, তবে ইরফান জায়ার কথায়-'দেখনদারি পছন্দ ছিল না ইরফানের। আমরা সকলেই জানি এই ইন্ডাস্ট্রিতে সকলেই দেখনদারিতে বিশ্বাল করে, সেই কারণে ও পার্টিতে যেত না। খুব বেশি মেলামেশা করত না। কারণ ও মিথ্যা বলতে পারত না। ও কাউকে দেখে বলতে পারত না- উফ ফিল্মটা দুর্দান্ত হয়েছে, যদি না মন থেকে ও সেটা অনুভব করত বা বিশ্বাস করত'। 

আর এই ব্যবহারের জেরে অংহকারি তকমা পেলেও কাউকে আঘাত করবার কোনও ইচ্ছা ইরফানের কোনওদিনই ছিল না। 

বন্ধ করুন