বাংলা নিউজ > বায়োস্কোপ > ধর্ম নিয়ে কটাক্ষ ইরফান পুত্রকে, ট্রোলারকে জবাব দিয়ে নেটমাধ্যমের মন জিতলেন বাবিল
বাবা ইরফান খানের সঙ্গে বাবিল খান। (ছবি-ইনস্টাগ্রাম)
বাবা ইরফান খানের সঙ্গে বাবিল খান। (ছবি-ইনস্টাগ্রাম)

ধর্ম নিয়ে কটাক্ষ ইরফান পুত্রকে, ট্রোলারকে জবাব দিয়ে নেটমাধ্যমের মন জিতলেন বাবিল

  • ‘আমি বাইবেল পড়েছি, ভগবত গীতা পাঠ করেছি, কোরান শরীফের তালিম নিয়েছি, এই মুহূর্তে গুরু গ্রন্থসাহেব পড়ছি’, সপাট জবাব বাবিল খানের। 

বাবার পদচিহ্ন অনুসরণ করেই শীঘ্রই বলিউডে পা রাখতে চলেছেন ইরফান খান ও সুতপা শিকদারের বড় ছেলে বাবিল খান। বাবার মৃত্যুর পর থেকেই লাইমলাইটে ইরফান পুত্র। প্রয়াত অভিনেতার নানা স্মৃতিচারণার মধ্যমে ইরফান ভক্তদের সঙ্গে নানান অজানা গল্প ভাগ করে করে নেন তিনি। স্টারকিড হওয়ার জেরে মাঝেমধ্যেই নেটিজেনদের কটাক্ষের মুখেও পড়তে হয় বাবিলকে।কিন্তু প্রতিবারই স্বভাবসিদ্ধ ভঙ্গিতে ট্রোলারদের ঠাণ্ডা মাথায় জবাব দিয়ে সকলের মন জিতে নেন বাবিল, এবার তার ব্যতিক্রম ঘটল না। 

এক নেটিজেন ইনস্টাগ্রামে বাবিলের কাছে তাঁর ধর্ম সম্পর্কে জানতে যায়, জবাবে বাবিল বলেন-তিনি কোনও বিশেষ ধর্মের সঙ্গে একাত্ম নন, বরং সবধর্মের প্রতি আস্থাশীল। ট্রোলারের কমেন্টের স্ক্রিনশট নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করেন বাবিল, সেখানে লেখা রয়েছে- ‘ভাই, তুমি কি মুসলিম?’। এই প্রশ্নের জবাবে বাবিল লেখেন- ‘আমি কোনও ধর্মের সঙ্গে যুক্ত নই। আমি বাইবেল পড়েছি, ভগবত গীতা পাঠ করেছি, কোরান শরীফের তালিম নিয়েছি, এই মুহূর্তে গুরু গ্রন্থসাহেব পড়ছি। আমি সকলের তরে… কীভাবে আমরা একে অপরের পাশে দাঁড়াব, সকলে মিলে উন্নতি করব- এটাই তো সকল ধর্মের সারকথা'। 

বাবিলের সাপট জবাব
বাবিলের সাপট জবাব

একদম বাবার মতোই সর্বধর্ম সমন্বয়ের আদর্শ নিয়েই বড় হয়েছেন বাবিল খান। ইরফান পত্নী হিন্দু, সুতরাং ছোট থেকেই দিওয়ালি, হোলি,রাখি-পূর্ণিমা, ইদ, ক্রিসমাস, সবধর্মের উত্সব পালন করে বড় হয়েছেন তিনি, অতীতে একথা জানিয়েছেন ইরফান পুত্র। মানবতাই শ্রেষ্ঠ ধর্ম মনে-প্রাণে বিশ্বাস করেন বাবিল। ধর্মের ভিত্তিতে তাঁকে কেউ বিচার করুক এটা একদম না-পসন্দ বাবিলের। 

লন্ডনের উনিভার্সিটি অব ওয়েস্টমিনস্টারে ফিল্ম মেকিং নিয়ে পড়াশোনা করছিলেন বাবিল কিন্তু গত মাসেই পড়াশোনা ছেড়ে দেওযার কথা ঘোষণা করেন বাবিল, আপতত ফিল্মি কেরিয়ারেই ফোকাস করতে চান তিনি। শীঘ্রই নেটফ্লিক্সের ‘কালা’র সঙ্গে অভিনয় জগতে পা রাখছেন বাবিল। পরিচালক অনভিতা দত্তের এই ছবি প্রযোজনার দায়িত্বে রয়েছে অনুষ্কা শর্মার ‘ক্লিন স্লেট ফিল্মস’। প্রথম ছবি মুক্তির আগেই আরও একটি প্রোজেক্ট এসে গিয়েছে বাবিলের ঝুলিতে। সুজিত সরকারের পরবর্তী ছবিতে দেখা মিলবে তাঁর।

বন্ধ করুন