বাংলা নিউজ > বায়োস্কোপ > মৃত্যুর আগে পুত্র বাবিলকে কী বলেছিলেন ইরফান?
প্রয়াত ইরফান খানের সঙ্গে পুত্র বাবিল।    ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস
প্রয়াত ইরফান খানের সঙ্গে পুত্র বাবিল।    ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

মৃত্যুর আগে পুত্র বাবিলকে কী বলেছিলেন ইরফান?

  •  গতবছর প্রয়াত হয়েছেন ইরফান খান।এবার অভিনেতার মৃত্যুশয্যায় বলা অন্যতম শেষ কিছু কথা প্রকাশ্যে ব্যক্ত করলেন ইরফান-পুত্র বাবিল।জানালেন, মৃত্যুর দু'তিনদিন আগে তাঁকে কাছে ডেকে কী বলেছিলেন 'বাবা'।

দীর্ঘ দু'বছর মারণরোগের সঙ্গে যুদ্ধ করার পর গত বছর এপ্রিলে মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে প্রয়াত হন বলি-তারকা ইরফান খান। নিউরোএন্ডোক্রিন টিউমার নামের একটি বিরল রোগে আক্রান্ত হয়েছিলেন এই আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেতা। অভিনেতার মৃত্যুবার্ষিকীতে ইরফান-পুত্র বাবিল জানালেন মৃত্যুর আগে তাঁকে কাছে টেনে ইরফান বলেছিলেন, তিনি আর বাঁচবেন না। মৃত্যুশয্যায় তাঁর 'বাবার' বলা শেষ কিছু কথার মধ্যে যা অন্যতম ছিল বলেই জানিয়েছেন বাবিল।

সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে বাবিল আরও জানান যে ইরফানের মৃত্যুর দু'তিনদিন আগে হাসপাতালে গেছিলেন তিনি। ধীরে ধীরে তখন জ্ঞান হারাচ্ছেন মৃত্যুমুখী ইরফান। এরপর ইশারায় বাবিলকে ডেকে হাসিমুখে, ধীর স্বরে তিনি বলেন,' আমার যাওয়ার সময় হয়ে এসেছে এবার।' যা শুনে তৎক্ষণাৎ মাথা ঝাঁকিয়ে প্রতিবাদ করে ওঠে ইরফান-পুত্র। বাবিলের কথায়,' আমার মুখে একথা শোনার পর ফের একবার মুখে হাসি ফুটিয়ে আস্তে আস্তে ঘুমিয়ে পড়েন বাবা।' ওই সাক্ষাৎকারে বাবিলের সঙ্গে উপস্থিত ছিলেন তাঁর মা সুতপা সিকদার-ও। স্বামীর ব্যাপারে স্মৃতিচারণা করতে গিয়ে ইরফান-স্ত্রী জানান,' ইরফানের অন্যতম গুণ ছিল যে উনি মিথ্যা কথা বলতেন না। কোনওরকম ভণিতা করতেন না। যদি রেগে যেতেন সেটা যতটা সত্যিভাবে প্রকাশ করতেন আবার যখন ভালোবাসতেন কোনও কিছু সেটাও উচ্চঃস্বরে খোলাখুলি প্রকাশ করতেন!' 

প্রসঙ্গত, গত বছর ইরফানের মৃত্যুর কিছুদিন পর থেকেই তাঁর স্ত্রী ও পুত্র সোশ্যাল মিডিয়ায় এই প্রয়াত জনপ্রিয় অভিনেতার বিভিন্ন অদেখা ছবি যেমন পোস্ট করে আসছেন,তেমনই ইরফানের বিষয়ে অজানা নানান ঘটনা কিংবা তাঁদের স্মৃতি ভাগ করে নিচ্ছেন। তাঁদের ঐসব পোস্ট দেখে ও পড়ে যে ইরফান-ভক্তরা আপ্লুত সেকথা বলার অপেক্ষা রাখে না।

বন্ধ করুন