বাড়ি > বায়োস্কোপ > 'আমার জন্য অপেক্ষা করুন',অনুরাগীদের জন্য ইরফান খানের শেষ বার্তা
না-ফেরার দেশে ইরফান খান  (AP)
না-ফেরার দেশে ইরফান খান (AP)

'আমার জন্য অপেক্ষা করুন',অনুরাগীদের জন্য ইরফান খানের শেষ বার্তা

  • অপেক্ষা অন্তহীন! আর ফিরবেন না তিনি। তবুও সিনেমাপ্রেমীদের স্মৃতি আজীবন রয়ে যাবেন ইরফান খান।

সব হিসাব-নিকাশ মিটিয়ে চলে গেছেন ইরফান খান। তবু তাঁর মতো শিল্পীদের মৃত্যু হয় না। কিন্তু আছেন,থাকবেন। বেঁচে থাকবেন তাঁর সৃষ্টির মধ্য দিয়ে। মৃত্যুকে আগেও কাছ থেকে দেখেছেন ইরফান। চোখে চোখ রেখে লড়াই করেছেন। মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন। রূপোলি পর্দায় ইরফানের শেষ ছবি আংরেজি মিডিয়াম। গত মাসেই মুক্তি পায় এই ছবি। অসুস্থতা সঙ্গে নিয়েই শ্যুটিং করেছিলেন, তবে না প্রমোশনে যোগ দেওয়া সম্ভব ছিল না। তাই ছবি মুক্তির আগে চলতি বছর ফেব্রুয়ারিতে ফ্যানেদের জন্য একটি মর্মস্পর্শী অডিও বার্তা শেয়ার করেছিলেন ইরফান। শেষবারে মতো অনুরাগীদের মনের কথা শুনিয়েছিলেন তারকা।

৫৩ বছর বয়সী ইরফান খান সেখানে বলেছিলেন, 'নমস্কার.. আমি ইরফান। আমি আপনাদের সঙ্গে আছি আবার হয়ত নেই। যাই হোক, আংরেজি মিডিয়াম ছবিটা আমার জন্য গুরুত্বপূর্ণ। বিশ্বাস করুন, যে ভালোবাসা দিয়ে এই ছবিটা তৈরি করেছিলাম ঠিক সেভাবেই এর প্রচার করতে চেয়েছিলাম। কিন্তু আমার শরীরে কিছু অযাচিত অতিথি এসে পড়েছেন, তাদের সঙ্গেই কথাবার্তা চলছে। দেখি কী হয়। যাই হোক, আপনাদের জানাব। কথায় আছে জীবন যখন আপনাকে লেবু দেয়, আপনি সেটা দিয়ে লেমোনেড তৈরি করেন। শুনতে ভালই লাগে, কিন্তু সত্যি বিশ্বাস করুন, বাস্তবে লেবু থেকে শরবত বানানো মোটেই সহজ নয়। কিন্তু আপনার কাছে পজিটিভ থাকা ছাড়া জীবনে খুব বেশি কিছু করার সুযোগ থাকে না। আর শরবত আপনি তৈরি করতে পারেন কিনা সেটা একান্তভাবেই আপনার উপর নির্ভরশীল। সেই পজিটিভিটি নিয়েই এই ছবিটা আমরা বানিয়েছে। আশা করব এই ছবি আপনাকে কিছু শেখাবে, হাসাবে, কাঁদাবে এবং সম্ভবত আবার হাসাবে। ট্রেলারের আনন্দ নিন এবং ছবিটা দেখুন। আর হ্যাঁ.. আমার জন্য অপেক্ষা করুন'।



হ্যাঁ, ইরফান আমরা অপেক্ষা করছি। আপনার সব ভক্তরা অপেক্ষা করছে। এই অপেক্ষা অন্তহীন, এটা জেনেও অপেক্ষাটা চলতে থাকবে। ভালো থাকবেন।


বন্ধ করুন